উত্তর দিনাজপুর জেলা আদালতে ৪৩ ক্লার্ক, স্টেনো, গ্রুপ-ডি নিয়োগ

1191
0
North Dinajpur Jela Court

উত্তর দিনাজপুর ডিস্ট্রিক্ট জাজ কোর্টে ৪৩ জন ইংলিশ স্টেনোগ্রাফার, লোয়ার ডিভিশন ক্লার্ক, প্রসেস সার্ভার, ফারাশ, পিওন ও নাইট গার্ড নিয়োগ করা হবে। এমপ্লয়মেন্ট নোটিফিকেশন নম্বর: ০১। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। একজন যে-কোনো একটি পদের জন্য আবেদন করতে পারবেন। পদগুলি শুরুতে অস্থায়ী, তবে স্থায়ী হবার সম্ভাবনা আছে।

শূন্যপদ: ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রুপ বি, গ্রেড থ্রি): ৬ (বর্তমান শূন্যপদ ৫, এছাড়াও প্রত্যাশিত শূন্যপদ ১)। লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রুপ সি): ১৫ (বর্তমান শূন্যপদ ১২, এছাড়াও প্রত্যাশিত শূন্যপদ ৩)। প্রসেস সার্ভার (গ্রুপ ডি): ৫ (বর্তমান শূন্যপদ ২, এছাড়াও প্রত্যাশিত শূন্যপদ ৩)। পিওন (গ্রুপ ডি): ১৪ (বর্তমান শূন্যপদ ৫, এছাড়াও প্রত্যাশিত শূন্যপদ ৯)। ফারাশ (গ্রুপ ডি): ২ (প্রত্যাশিত শূন্যপদ)। নাইট গার্ড (গ্রুপ ডি): ১ (বর্তমান শূন্যপদ)।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ইংলিশ স্টেনোগ্রাফার ও লোয়ার ডিভিশন ক্লার্ক: মাধ্যমিক বা সমতুল পাশ। কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট এবং কম্পিউটার অপারেশনে কাজ চালানোর মতো ফিঙ্গারিং স্পিড থাকতে হবে। ইংলিশ স্টেনোগ্রাফিতে প্রতি মিনিটে ৮০ শব্দের গতিতে শর্টহ্যান্ড এবং প্রতি মিনিটে ৪০ ইংরেজি শব্দের গতিতে টাইপ করতে হবে দশ মিনিটে।

প্রসেস সার্ভার, পিওন, ফারাশ, নাইট গার্ড: অষ্টম শ্রেণি পাশ।

প্রার্থী বাছাই পদ্ধতি: ইংলিশ স্টেনোগ্রাফারের ক্ষেত্রে স্ক্রিনিং টেস্ট, ডিক্টেশন অ্যান্ড ট্র্যান্সক্রিপশন, টাইপিং টেস্ট, পার্সোন্যালিটি টেস্ট ও কম্পিউটার প্রফিশিয়েন্সি টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

লোয়ার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে প্রিলিমিনারি ও মেইন পরীক্ষা এবং পার্সোন্যালিটি টেস্ট ও কম্পিউটার প্রফিশিয়েন্সি টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

গ্রুপ ডি পদগুলির ক্ষেত্রে লেখা পরীক্ষা ও পার্সোন্যালিটি টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই হবে। সিলেবাস সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে। পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড সময়মতো ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে।

বেতনক্রম: মূল বেতন ইংলিশ স্টেনোগ্রাফারের পে ব্যান্ড থ্রি অনুযায়ী ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা, লোয়ার ডিভিশন ক্লার্কের পে ব্যান্ড টু অনুযায়ী ৫৪০০-২৫২০০ টাকা, গ্রেড পে ২৬০০ টাকা, প্রসেস সার্ভারের পে ব্যান্ড টু অনুযায়ী ৫৪০০-২৫২০০ টাকা, গ্রেড পে ২৩০০ টাকা, পিওন, ফারাশ ও নাইট গার্ডের পে ব্যান্ড ওয়ান অনুযায়ী ৪৯০০-১৬২০০ টাকা, গ্রেড পে ১৭০০ টাকা। অন্যান্য ভাতাও আছে।

আবেদনের ফি: ইংলিশ স্টেনোগ্রাফারের ৪০০ টাকা + ব্যাঙ্ক চার্জ। তপশিলি জাতি/ উপজাতির ক্ষেত্রে ৩০০টাকা + ব্যাঙ্ক চার্জ। লোয়ার ডিভিশন ক্লার্কের ক্ষেত্রে ৩৫০ টাকা + ব্যাঙ্ক চার্জ। তপশিলি জাতি/ উপজাতিদের ২৫০টাকা + ব্যাঙ্ক চার্জ। প্রসেস সার্ভার/ পিওন/ নাইট গার্ড/ ফারাশের ক্ষেত্রে ২৫০ টাকা + ব্যাঙ্ক চার্জ, তপশিলি জাতি/ উপজাতিদের ক্ষেত্রে ২০০ টাকা + ব্যাঙ্ক চার্জ। ফি দিতে পারেন অনলাইনে আবেদনের সময় অর্থাৎ ১৫ ফেব্রয়ারি রাত ১১-৫৯ পর্যন্ত, অফলাইনেও দিতে পারেন চালান ডাউনলোড করে ১৬ ফেব্রুয়ারি ব্যাঙ্কের কাজের সময় পর্যন্ত। এসবিআই পেমেন্ট গেটওয়ের মাধ্যমে অর্থাৎ অনলাইনে ফি দিতে কোনো সমস্যা হলে হেল্পলাইন ফোন নম্বর: ১৮০০১১২২১১/১৮০০৪২৫৩৮০০।

আবেদনের পদ্ধতি: https://districts.ecourts.gov.in/north-dinajpur লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় তা নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৫ ফেব্রুয়ারি ২০১৯ রাত ১১-৫৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক বিষয় জানা যাবে www.uttardinajpur.nic.in অথবা www.calcuttahighcourt.gov.in ওয়েবসাইট থেকে।

https://districts.ecourts.gov.in/sites/default/files/NDP_Notification_88.pdf লিঙ্কে ক্লিক করে এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখা যাবে।

জেলা আদালতে ক্লার্ক, স্টেনো, গ্রুপ ডি নিয়োগের প্রার্থী বাছাই পদ্ধতি : https://jibikadishari.co.in/?p=9709