fbpx

বোকারো স্টিলে ২৭৫ অপারেটর

স্টিল অথরিটি অব ইন্ডিয়া লিমিটেডের বোকারো স্টিল প্ল্যান্টে ২৭৫ জন অপারেটর-কাম-টেকনিশিয়ান ট্রেনি, অপারেটর-কাম-টেকনিশিয়ান (বয়লার), অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান ট্রেনি (এআইটিটি) ও অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান ট্রেনি (আইটিআই) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: BSL/R/2019-02  Date: 29/01/2019.

শূন্যপদ: অপারেটর-কাম-টেকনিশিয়ান ট্রেনি: ৯৫ (ইলেক্ট্রিক্যাল ২০, মেকানিক্যাল ২৫, মেটালার্জি ৩৫, কেমিক্যাল ৫, সেরামিক্স ৫, ইনস্ট্রুমেন্টেশন ৫)।

অপারেটর-কাম-টেকনিশিয়ান (বয়লার): ১০ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ২, ওবিসি ১)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান ট্রেনি (এআইটিটি): ১২১ (অসংরক্ষিত ৩৭, তপশিলি জাতি ২৩, তপশিলি উপজাতি ৪৫, ওবিসি ১৬)। এইসবের মধ্যে ২২টি শারীরিক প্রতিবন্ধী ও ১৭টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান ট্রেনি (তপশিলি উপজাতিদের জন্য স্পেশ্যাল রিক্রুটমেন্ট ড্রাইভ): ৪৯ (ইলেক্ট্রিশিয়ান ১২, মেশিনিস্ট ৮, ওয়েল্ডার ৭, ফিটার ১২, রিগার ১০)।

বয়সসীমা: অপারেটর-কাম-টেকনিশিয়ান (বয়লার) পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। বাকি পদগুলির ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। সবক্ষেত্রেই ১৮ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা: অপারেটর-কাম-টেকনিশিয়ান (ট্রেনি): ম্যাট্রিকুলেশন সঙ্গে ইলেক্ট্রিক্যাল/ মেকানিক্যাল/ মেটালার্জি/ কেমিক্যাল/ সেরামিক্স/ ইনস্ট্রুমেন্টেশনে পূর্ণ সময়ের তিন বছরের ডিপ্লোমা।

অপারেটর-কাম-টেকনিশিয়ান (বয়লার): ম্যাট্রিকুলেশন সঙ্গে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এবং বয়লার কম্পিটেন্সিতে ফার্স্ট ক্লাস সার্টিফিকেট।

অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান (ট্রেনি): ম্যাট্রিকুলেশন সঙ্গে এনসিভিটি পরিচালিত অল ইন্ডিয়া ট্রেড টেস্ট পাশ।

অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) শুধুমাত্র তপশিলি উপজাতি: ম্যাট্রিকুলেশন সঙ্গে ইলেক্ট্রিশিয়ান/ মেশিনিস্ট/ ওয়েল্ডার/ ফিটার/ রিগার ট্রেডে আইটিআই। সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১৮ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের হিসেবে।

শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা হতে হবে অন্তত ১৫০ সেন্টিমিটার, ওজন ৪৫ কেজি। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা, স্কিল টেস্ট/ ট্রেড টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

বেতনক্রম: অপারেটর-কাম-টেকনিশিয়ান ট্রেনি পদের প্রথম বছরের ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ১০৭০০ টাকা ও দ্বিতীয় বছরে প্রতি মাসে ১২২০০ টাকা করে স্টাইপেন্ড। ট্রেনিং শেষে এস৩ গ্রেডে ১৬৮০০-২৪১১০ টাকা।

অপারেটর-কাম-টেকনিশিয়ান (বয়লার) পদের এস৩ গ্রেডে ১৬৮০০-২৪১১০ টাকা।

অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান ট্রেনির ক্ষেত্রে প্রথম বছরে ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ৮৬০০ টাকা ও দ্বিতীয় বছরে প্রতি মাসে ১০০০০ টাকা করে স্টাইপেন্ড, ট্রেনিং শেষে এস১ গ্রেডে ১৫৮৩০-২২১৫০ টাকা।

আবেদনের ফি: অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান ট্রেনি (এআইটিটি) পদের ক্ষেত্রে ১৫০ টাকা। বাকি পদগুলির ক্ষেত্রে ২৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও ডিপার্টমেন্টাল প্রার্থীদের ফি দিতে হবে না। নেট ব্যাঙ্কিং/ ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে। অনলাইন পেমেন্টের প্রক্রিয়া (অন্য উইন্ডো খুলে www.onlinesbi.com ওয়েবসাইটে গিয়ে) নিচের লিঙ্কে মূল বিজ্ঞপ্তিতে বলা আছে।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in ওয়েবসাইটে গিয়ে কেরিয়ার লিঙ্ক থেকে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৮ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে সরাসরি https://www.sailcareers.com/media/uploads/Web_Advt_Final-OTT-ATT……pdf ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *