fbpx

ইউনিয়ন ব্যাঙ্কে আর্মড গার্ড পদে ১০০ প্রাক্তন সেনাকর্মী নিয়োগ

ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে আর্মড গার্ড পদে ১০০ জন প্রাক্তন সেনাকর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: দশম শ্রেণি পাশ বা সমতুল। তবে ১০+২ বা সমতুল পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন না। যেখানকার শূন্যপদের জন্য আবেদন করবেন সেখানকার সরকারি ভাষায় লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে। চাকরি থেকে অব্যহতির সময় চরিত্র এগজেমপ্লারি হওয়া দরকার। মেডিকেল স্ট্যান্ডার্ড SHAPE 1 অথবা AYE. প্রাক্তন সেনাকর্মী হিসাবে অন্তত পনেরো বছর চাকরি করে থাকতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। সংরক্ষিত ক্যাটেগরি হিসাবে নির্ধারিত বয়স ছাড়ের সুবিধা যোগ হবে।

বেতনক্রম: ৯৫৬০-১৮৫৪৫ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা ও ফিজিক্যাল ফিটনেস টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অনলাইন টেস্টে থাকবে ৭০ নম্বর ও ফিজিক্যাল ফিটনেস টেস্টে থাকবে ৩০ নম্বর। মোট ১০০ নম্বর। অনলাইন টেস্টে মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন থাকবে জেনারেল নলেজ (১৫টি প্রশ্ন, ১৫ নম্বর), জেনারেল ইংলিশ (১৫টি প্রশ্ন, ১৫ নম্বর), টেস্ট অব রিজিনিং (২৫টি প্রশ্ন, ২৫ নম্বর), টেস্ট অব সিকিউরিটি অ্যান্ড মিলিটারি নলেজ (১৫টি প্রশ্ন, ১৫ নম্বর)। পরীক্ষা হবে ১৭ মার্চ ২০১৯ তারিখে। ফিজিক্যাল ফিটনেস টেস্টে পুশ আপ, সিট আপ ও ৫ মিটার শাটল রান থাকবে।

আবেনদনের ফি: ১০০ টাকা। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিংয়, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.unionbankofindia.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি হতে হবে। ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ হতে হবে ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে। ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৮ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য সহ পুরো বিজ্ঞপ্তি দেখা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *