fbpx

রাজ্য স্বাস্থ্য দপ্তরে ৪০২ টিউটর/ডেমনস্ট্রেটর

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে ৪০২ জন টিউটর/ডেমনস্ট্রেটর নেওয়া হবে ওয়েস্ট বেঙ্গল মেডিকেল এডুকেশন সার্ভিসে। বিজ্ঞপ্তি নম্বর: R/T/D(MES)63(01)/2019.

কী-কী শাখায় নিয়োগ: মোট ৪৪টি শাখায়। জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, অ্যানাটমি, ফিজিওলজি, প্যাথোলজি, মাইক্রোবায়োলজি, ফরেন্সিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি, কমিউনিটি মেডিসিন, পেডিয়্যাট্রিক্স, চেস্ট মেডিসিন, ডার্মেটোলজি, সাইকিয়্যাট্রি, অর্থোপেডিক্স, ইএনটি, অফথ্যালমোলজি, অবস্টেট্রিক্স অ্যান্ড গাইনিকোলজি, অ্যানাস্থেশিওলজি, রেডিওডায়াগনসিস, নেফ্রোলজি, ইউরোলজি, কার্ডিওথোরাসিক অ্যান্ড ভাস্কিউলার সার্জারি, কার্ডিয়্যাক অ্যানাস্থেশিয়া,  পেডিয়্যাট্রিক সার্জারি, মেডিকেল গ্যাস্ট্রোএন্টেরোলজি, নিওনেটোলজি, ফিজিক্যাল মেডিসিন, মেডকেল অনকোলজি, রেডিওথেরাপি, এন্ডোক্রিনোলজি, জিআই অ্যানাস্থেশিওলজি, হিমাটোলজি, ইমিউনো হিমাটোলজি অ্যান্ড ব্লাড ট্রান্সফিউজন, রিউমেটোলজি, কার্ডিওলজি, সার্জিক্যাল গ্যাস্ট্রো এন্টেরোলজি, সার্জিক্যাল অনকোলজি, ট্রপিক্যাল মেডিসিন, জিএল প্যাথোলজি, নিওনেটাল সার্জারি, প্লাস্টিক সার্জারি। কোন শাখায় কত পদ এবং সংরক্ষিত পদ কীরকম তা জানতে পারবেন নিচের ওয়েবসাইটে, বিজ্ঞপ্তিতে।

বেতন: মূল বেতন ১৫৬০০-৪২০০০ টাকা, সঙ্গে গ্রেড পে ৫৪০০ টাকা ও অন্যান্য ভাতা। শুরুতে সব মিলিয়ে ৬৫৮২০ টাকার মতো। পদগুলি প্রাথমিকভাবে অস্থায়ী হলেও স্থায়ী হবার সম্ভাবনা আছে।

যোগ্যতা: স্বীকৃত এমবিবিএস ডিগ্রি সহ রাজ্য বা ভারতীয় মেডিকেল কাউন্সিলের স্থায়ী রেজিস্ট্রেশন থাকতে হবে। সংশ্লিষ্ট শাখায় পিজি ডিগ্রি ও সুপারস্পেশ্যালিটির ক্ষেত্রে পোস্ট ডক্টরাল ডিগ্রি থাকলে তার গুরুত্ব দেওয়া হবে। মেডিকাস বা জাতীয় স্তরের বা কোনো জাতীয় শিক্ষাপ্রতিষ্ঠানের জার্নালে রচনা প্রকাশিত হয়ে থাকলে বা গ্রামাঞ্চলে ২ বছরের অভিজ্ঞতা থাকলে তা বাঞ্ছনীয় যোগ্যতা হিসাবে ধরা হবে। ভারতীয় বা যে-কোনো রাজ্য মেডিকেল কাউন্সিলে রেজিস্ট্রেশন থাকতে হবে। সব যোগ্যতা সম্পূর্ণ হলে তবেই আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ১-১-২০১৯-এর হিসাবে ৪৫-এর মধ্যে বয়স হতে হবে। নিয়মানুযায়ী বয়সের ছাড়ের ব্যবস্থা আছে।

আবেদনের ফি: ২১০ টাকা দিতে হবে গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেমে (জিআরপিএস), এই শিরোনামে: ‘0051-00-104- 002-16’. রাজ্যের তপশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের কোনো ফি দিতে হবে না।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে। ১২ ফেব্রুয়ারি থেকে তার জন্য লিঙ্ক দেওয়া হবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে (www.wbhrb.in)। আবেদন করা যাবে ১৯ ফেব্রুয়ারি রাত ৮টা পর্যন্ত। একাধিক আবেদন করলে বাতিল করা হবে। আপলোড করার জন্য মেডিকেল ডিগ্রি সার্টিফিকেট, রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও প্রাসঙ্গিক পিজি মেডিকেল যোগ্যতার সার্টিফিকেটের স্ক্যান করা কপি।

এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পাবেন এই লিঙ্কে:  http://wbhrb.in/assets/upload/resume/1548997437.%20for%20Tutor-Demonstrator,%20Jan’2019

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *