fbpx

সেন্ট্রাল ওয়্যারহাউসে ৫৭১ ম্যানেজমেন্ট ট্রেনি, অ্যাকাউন্ট্যান্ট, ট্র্যান্সলেটর

সেন্ট্রাল ওয়্যারহাউসিং কর্পোরেশনে ৫৭১ জন ম্যানেজমেন্ট ট্রেনি (জেনারেল, টেকনিক্যাল), অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেক্ট্রিক্যাল), অ্যাকাউন্ট্যান্ট, সুপারিন্টেনডেন্ট, জুনিয়র সুপারিন্টেনডেন্ট, হিন্দি ট্র্যান্সলেটর ও জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: CWC/1-Manpower/DR/Rectt/2019/01. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ১: ম্যানেজমেন্ট ট্রেনি (জেনারেল): ৩০ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ২, ওবিসি ৫, ইডব্লুএস ৩)। পোস্ট কোড ২: ম্যানেজমেন্ট ট্রেনি (টেকনিক্যাল): ১ (অসংরক্ষিত শারীরিক প্রতিবন্ধী)। পোস্ট কোড ৩: অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল): ১৮ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি ৫, ইডব্লুএস ১, শারীরিক প্রতিবন্ধী ১)। পোস্ট কোড ৪: অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল): ১০ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ১, ওবিসি ২, ইডব্লুএস ১)। পোস্ট কোড ৫: অ্যাকাউন্ট্যান্ট: ২৮ (অসংরক্ষিত ১৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ২, ওবিসি ৬, ইডব্লুএস ২, শারীরিক প্রতিবন্ধী ১)। পোস্ট কোড ৬: সুপারিন্টেনডেন্ট (জেনারেল): ৮৮ (অসংরক্ষিত ৪০, তপশিলি জাতি ১২, তপশিলি উপজাতি ৭, ওবিসি ২১, ইডব্লুএস ৮)। পোস্ট কোড ৭: জুনিয়র সুপারিন্টেনডেন্ট: ১৫৫ (অসংরক্ষিত ৬৮, তপশিলি জাতি ১৯, তপশিলি উপজাতি ১৩, ওবিসি ৪০, ইডব্লুএস ১৫)। পোস্ট কোড ৮: হিন্দি ট্র্যান্সলেটর: ৩ (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ১, ওবিসি ১)। পোস্ট কোড ৯: জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: ২৩৮ (অসংরক্ষিত ১১৩, তপশিলি জাতি ২৮, তপশিলি উপজাতি ১৮, ওবিসি ৫৪, ইডব্লুএস ২৩, শারীরিক প্রতিবন্ধী ২)।

বয়সসীমা: ম্যানেজমেন্ট ট্রেনি (জেনারেল ও টেকনিক্যাল), হিন্দি ট্র্যান্সলেটর ও জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্টের ক্ষেত্রে বয়স হতে হবে ১৮-২৮ বছরের মধ্যে। অন্যান্য পদগুলির ক্ষেত্রে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। সবক্ষেত্রেই বয়স হতে হবে ১৬ মার্চ ২০১৯ তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ম্যানেজমেন্ট ট্রেনি (জেনারেল): যে-কোনো শাখায় ডিগ্রি সঙ্গে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে ফার্স্ট ক্লাস মাস্টার এবং পার্সোনেল ম্যানেজমেন্ট/ হিউম্যান রিসোর্স/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশন/ মার্কেটিং ম্যানেজমেন্ট/ সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে স্পেশ্যালাইজেশন।

ম্যানেজমেন্ট ট্রেনি (টেকনিক্যাল): ইকোনমিক্স/ মাইক্রোবায়োলজি/ বায়ো কেমিস্ট্রি সহ এগ্রিকালচারে ফার্স্ট ক্লাস পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি অথবা এনটোমোলজি সহ জুলজি বা বায়োকেমিস্ট্রিতে ফার্স্ট ক্লাস পোস্ট গ্র্যাজুয়েট।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল/ ইলেক্ট্রিক্যাল): সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি।

অ্যাকাউন্ট্যান্ট: বিকম বা বিএ (কমার্স) বা চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বা কস্ট অ্যান্ড ওয়ার্কস অ্যাকাউন্ট্যান্ট বা এসএএস অ্যাকাউন্ট্যান্টস (ইন্ডিয়ান অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টের), সঙ্গে ইন্ডাস্ট্রিয়াল/ কমার্শিয়াল/ ডিপার্টমেন্টাল আন্ডারটেকিংয়ে মেন্টেনিং ও অডিটিং অ্যাকাউন্টসের অভিজ্ঞতা।

সুপারিন্টেনডেন্ট (জেনারেল): যে-কোনো শাখায় পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি।

জুনিয়র সুপারিন্টেনডেন্ট: যে-কোনো শাখায় ডিগ্রি।

হিন্দি ট্র্যান্সলেটর: হিন্দি/ ইংরেজিতে মাস্টার ডিগ্রি সঙ্গে স্নাতক স্তরে ইংরেজি/ হিন্দি প্রধান বিষয় হিসেবে থাকতে হবে।

জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: এগ্রিকালচারে ডিগ্রি বা জুলজিতে ডিগ্রি সঙ্গে কেমিস্ট্রি বা বায়ো কেমিস্ট্রি একটি বিষয় হিসেবে থাকতে হবে।

সব ক্ষেত্রেই, শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১৬ মার্চ ২০১৯ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা, ইন্টারভিউ ও নথিপত্র যাচাইয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পশ্চিমবঙ্গে পরীক্ষাকেন্দ্র বৃহত্তর কলকাতা, হুগলি ও শিলিগুড়িতে। সিলেবাস ও অন্যান্য রাজ্যের পরীক্ষাকেন্দ্র সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: ১০০০ টাকা (আবেদনের ফি ৭০০ টাকা+ ইন্টিমেশন চার্জ ৩০০ টাকা)। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না, শুধুমাত্র ইন্টিমেশন চার্জ বাবদ ৩০০ টাকা দিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.cewacor.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে, অনলাইন আবেদন করার সময় তা নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৬ মার্চ ২০১৯ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *