fbpx

কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে লাইব্রেরিয়ান নিয়োগ

রাজ্য কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজগুলির লাইব্রেরিয়ানের জমে থাকা ও সম্ভাব্য শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর– 01/2019.

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে লাইব্রেরি সায়েন্স/ইনফরমেশন সায়েন্স/ ডকুমেন্টেশন সায়েন্স বা সমতুল যে-কোনো বিষয়ে ৫৫ % নম্বর বা সমমানের গ্রেড সহ  স্নাতকোত্তর ডিগ্রি, এর সঙ্গে ইজিসি নেট বা সেট/স্লেট উত্তীর্ণ হতে হবে। এসসি/এসটি/পিএইচডি/ওবিসি (নন-ক্রিমি লেয়ার) এবং পিএইচডি প্রার্থী যাঁরা ১৯ সেপ্টেম্বর, ১৯৯১-এর মধ্যে মাস্টার ডিগ্রি পেয়েছেন, তাঁদের স্নাতকোত্তরে নম্বরে  ৫ %  ছাড় রয়েছে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী বয়সের সর্বোচ্চ সীমা ৩৭ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় আছে।

আবেদন পদ্ধতি: অনলাইনে আবেদন করতে হবে। বৈধ ই-মেল আইডি ও ফোন নম্বর সহ প্রয়োজনীয় সমস্ত তথ্যাদি দিয়ে অনলাইনে আবেদন করতে হবে, ২৮  ফেব্রুয়ারি,২০১৯-এর মধ্যে। ব্যাঙ্কিং ট্রাঞ্জাকশন চলবে ৬ মার্চ, ২০১৯ পর্যন্ত।

আবেদন ফি: জেনারেল ও ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ১৫০০ টাকা। রাজ্যের এসসি/এসটি/পিএইচডি প্রার্থীদের আবেদন ফি লাগবে না। আবেদন শেষ হয়ে যাওয়ার পর আবেদন পত্রের প্রিন্ট-আউট রেখে দিতে হবে। অনলাইনে ও অফলাইনে দুভাবেই আবেদন ফি জমা দেওয়া যাবে।

অনলাইন আবেদন ওয়েবসাইট: https://www.wbcsconline.in/Candidate/Profile.aspx

বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানার লিঙ্ক: https://www.wbcsconline.in/

 

 

Librarian, West Bengal Jobs, West Bengal Recruitment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *