fbpx

কলকাতায় সেইলে ৭২ ওভারম্যান, মাইনিং সর্দার ও সার্ভেয়র

স্টিল অথরিটি অব ইন্ডিয়ার কলকাতা অফিসের অধীনে ৭২ জন ওভারম্যান, মাইনিং সর্দার ও সার্ভেয়র নিয়োগ করা হবে।

বিজ্ঞপ্তি নম্বর: CD(K)/P&A/RECTT(NEx)/18-19/548. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: ওভারম্যান, এস৩: চাসনালা, জিৎপুর ও তাসারাতে ১৭ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৪, ওবিসি ২)। রামনগরে ২ (অসংরক্ষিত)।

মাইনিং সর্দার, এস১: চাসনাল, জিৎপুর ও তাসরা: ৪৩ (অসংরক্ষিত ২২, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ১১, ওবিসি ৫)। রামনগরে ৯ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ২, ওবিসি ২)।

সার্ভেয়র, এস৩: চাসনালা, জিৎপুর ও তাসরা: ১ (অসংরক্ষিত)।

বেতনক্রম: ওভারম্যান ও সার্ভেয়রের মূল বেতন ১৬৮০০-২৪১১০ টাকা। মাইনিং সর্দারের ১৫৮৩০-২২১৫০ টাকা।

বয়সসীমা: ১০ মার্চ ২০১৯ তারিখে বয়স হতে হবে ১৮-২৮ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ওভারম্যান: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতির ক্ষেত্রে ৪০ শতাংশ) ম্যাট্রিকুলেশন সঙ্গে মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা ও অন্তত এক বছরের অভিজ্ঞতা।

মাইনিং সর্দার: ম্যাট্রিকুলেশন সঙ্গে বৈধ মাইনিং সর্দার সার্টিফিকেট ও অন্তত এক বছরের অভিজ্ঞতা।

সার্ভেয়র: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতির ক্ষেত্রে ৪০ শতাংশ) ম্যাট্রিকুলেশন সঙ্গে মাইনিং অ্যান্ড মাইনস সার্ভেতে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা ও অন্তত ১ বছরের অভিজ্ঞতা। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১০ মার্চ ২০১৯ তারিখের মধ্যে।

শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের উচ্চতা হতে হবে অন্তত ১৫৫ সেন্টিমিটার, ওজন ৪৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫ ও ৭৯ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা অন্তত ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭০ ও ৭৩ সেন্টিমিটার। দৃষ্টিশক্তি: চশমা সহ ও চশমা ছাড়া দূরের দৃষ্টি ৬/১২। কাছের দৃষ্টি জে১ বা এন৬ দুচোখে। গ্লাস পাওয়ার প্লাস ৪.০ডি।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা এবং স্কিল টেস্ট/ ট্রেড টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে রাঁচিতে।

আবেদনের ফি: ওভারম্যান ও সার্ভেয়রের ক্ষেত্রে ২৫০ টাকা। মাইনিং সর্দারের ক্ষেত্রে ১৫০ টাকা। সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি, প্রাক্তন সেনাকর্মী ও ডিপার্টমেন্টাল প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। নেটব্যাঙ্কিং/ ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড/ চালানের মাধ্যমে ফি দেওয়া যাবে। চালানের মাধ্যমে, চালানের বিবরণ অনুযায়ী স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার সিএজি ব্র্যাঞ্চ-এর অ্যাকাউন্ট নম্বর ৩২৪৬৯৮৩৯২৫২-এ, কলকাতাতে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৪ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ ২০১৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *