fbpx

দিল্লি হাইকোর্টে ৫৭ সিনিয়র পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট

দিল্লি হাইকোর্টে ৫৭ জন সিনিয়র পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ৫৭ (অসংরক্ষিত ২৩, ওবিসি ১৯, তপশিলি জাতি ১০, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

যোগ্যতা: গ্র্যাজুয়েট সঙ্গে প্রতি মিনিটে ১১০ শব্দের গতিতে ইংরেজিতে শর্টহ্যান্ড এবং প্রতি মিনিটে ৪০ শব্দের গতিতে ইংরেজিতে কম্পিউটারে টাইপ করতে হবে। এছাড়া কাজ চালানোর মতো কম্পিউটারের জ্ঞান থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৭ মার্চ ২০১৯ তারিখের মধ্যে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩২ বছরের মধ্যে (জন্মতারিখ ২ জানুয়ারি ১৯৮৭-১ জানুয়ারি ২০০১ সালের মধ্যে)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লিখিত পরীক্ষা, ইংলিশ শর্টহ্যান্ড টেস্ট ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লিখিত পরীক্ষা হবে দুটি ধাপে, প্রিলিমিনারি ও মেইন পরীক্ষা। প্রিলিমিনারি পরীক্ষায় অবজেক্টিভ টইপের প্রশ্ন থাকবে ইংলিশ (৬০টি প্রশ্ন, ৬০ নম্বর), জেনারেল নলেজ (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর), জেনারেল ইন্টেলিজেন্স (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর)। মোট ১২০ নম্বরের পরীক্ষা, সময় ১২০ মিনিট। নেগেটিভ মার্কিং থাকবে। কোয়ালিফাইং মার্কস ৫০ শতাংশ (সংরক্ষিতদের ক্ষেত্রে ৪৫ শতাংশ)।

সফল প্রার্থীদের জন্য মেইন পরীক্ষায় ডেসক্রিপটিভ টাইপের প্রশ্ন থাকবে ইংলিশ ল্যাঙ্গুয়েজের উপর। এসে (৫০ নম্বর), ব্যাকরণ (৩০ নম্বর), অনুবাদ (২০ নম্বর)। মোট ১০০ নম্বরের পরীক্ষা, সময় ৭৫ মিনিট। কোয়ালিফাইং মার্কস ৫০ শতাংশ (সংরক্ষিতদের ক্ষেত্রে ৪৫ শতাংশ)।

শর্টহ্যান্ড টেস্টে উত্তীর্ণ হলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

পরীক্ষার ফি: ৩০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১৫০ টাকা। ডেবিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে ৭ মার্চ ২০১৯ তারিখ রাত ১১টা পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.delhihighcourt.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৭ মার্চ ২০১৯ তারিখ রাত ১০টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *