এয়ার ইন্ডিয়ায় ৪১৭ অভিজ্ঞ টেকনিশিয়ান, ট্রেডসম্যান

286
0
air india officer recruitment

৪১৭ জন অভিজ্ঞ এয়ারক্র্যাফ্ট টেকনিশিয়ান ও দক্ষ ট্রেডসম্যান নেবে এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস লিমিটেড। বিজ্ঞপ্তি নম্বর AIESL/RECT/01, তারিখ ১২ ডিসেম্বর ২০১৭। নিয়োগ হবে মুম্বাইয়ের বোইং গ্রুপ বা এয়ারবাস গ্রুপে, তবে পরে মুম্বাইয়ের বাইরেও যে-কোনো জায়গায় বোইং গ্রুপে বদলি হতে পারে।

এয়ারক্র্যাফ্ট টেকনিশিয়ান নেওয়া হবে ২টি ভাগে।

ক্রমিক সংখ্যা (বোইং গ্রুপের জন্য): শূন্যপদ ২১০টি (সাধারণ ১০৮, তপশিলি জাতি ৩১, তপশিলি উপজাতি ১৫, ওবিসি ৫৬)
ক্রমিক সংখ্যা বি (এয়ারবাস গ্রুপের জন্য): শূন্যপদ ১৭২টি (সাধারণ ১১৫, তপশিলি জাতি ১৭, তপশিলি উপজাতি ৯, ওবিসি ৩১)।

যোগ্যতা দরকার এয়ারক্র্যাফ্ট মেন্টেন্যান্স ইঞ্জিনিয়ারিংয়ে মোট অন্তত ৬০ (তপশিলি ও ওবিসিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর/সমতুল গ্রেড সহ এএমই ডিপ্লোমা/সার্টিফিকেট (প্রাক্তন সেনাকর্মীদের জন্য সমতুল যোগ্যতা, বিবরণ ওয়েবসাইটে পাওয়া যাবে)। বোইং এয়ারক্র্যাফ্টের মেন্টেন্যান্সে অন্তত ১ বছরের অ্যাভিয়েশন অভিজ্ঞতা থাকতে হবে।

স্কিল্ড ট্রেডসম্যান নেওয়া হবে ৩ ভাগে।

ক্রমিক সংখ্যা সি: ফিটিং ট্রেডে, শূন্যপদ ২৫টি (সাধারণ ১৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি ৬),
ক্রমিক সংখ্যা ডি: কার্পেন্ট্রি ট্রেডে, শূন্যপদ ৫টি (সাধারণ ৪, ওবিসি ১),
ক্রমিক সংখ্যা : সিউইং টেকনোলজি ট্রেডে, শূন্যপদ ৫টি (সাধারণ ৪, ওবিসি ১)।

যোগ্যতা দরকার যথাক্রমে ফিটার, কার্পেন্ট্রি ও সিউইং টেকনোলজি ট্রেডে আইটিআই/এনসিভিটি সার্টিফিকেট, সঙ্গে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা। সব যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১-১১-২০১৭ তারিখের মধ্যে।

বয়সসীমা সব পদের জন্যই ১-১১-২০১৭ তারিখের হিসাবে সর্বাধিক ৩৫ বছর। তপশিলি প্রভৃতি প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।

চুক্তি ও বেতন: ৫ বছরের চুক্তিতে নিয়োগ করা হবে, তবে প্রয়োজন বুঝলে তা বাড়ানো হতে পারে একেকবারে আরও ৫ বছর করে। মাইনে মাসে মোটামুটি ২০,০০০ টাকা।

প্রার্থিবাছাই পদ্ধতি: প্রার্থী বাছাই হবে ট্রেড টেস্ট ও ইন্টারভিউয়ের মাধ্যমে। ডাক্তারি পরীক্ষাও আছে।

আবদন পদ্ধতি: আবেদন করতে হবে নির্ধারিত বয়নে।

বয়ান লিঙ্ক : – http://www.airindia.in/writereaddata/Portal/career/536_1_AIESL-RECT-01-Advertisment-for-Aircraft-Technician.pdf

পূরণ করে কোথাও পাঠাবেন না। প্রয়োজনীয় প্রমাণপত্রাদি ও আবেদনের ফি হিসাবে ১,০০০ টাকার অ্যাকাউন্ট পেয়ী ডিমান্ড ড্রাফ্ট সহ নিয়ে গিয়ে জমা দিতে হবে নির্ধারিত তারিখে, নিচের ঠিকানায়। ড্রাফ্ট হবে Air India Engineering Services Limited-এর অনুকূলে, পেয়েবল অ্যাট দিল্লি। তপশিলি ও প্রাক্তন সমরকর্মীদের ফি দিতে হবে না।

ক্রমিক সংখ্যা (বোইং গ্রুপ)-এর জন্য দরখাস্ত জমা নেওয়া হবে ২ ও ৩ জানুয়ারি ২০১৮ সকাল ১০টা থেকে বিকেল ৪টেয়।

ঠিকানা: AIR INDIA ENGINEERING SERVICES LIMITED, OLD AIRPORT, APU HANGAR, NEXT TO FLIGHT SAFETY DEPT. KALINA, OLD AIRPORT, SANTA CRUZ (EAST) MUMBAI – 400029. Contact No. 022 – 2626 3479/ 3010/ 327.

এক্ষেত্রে দরখাস্ত আগেভাগে মেল করে ফরোয়ার্ডও করতে পারেন SM.Sonawane.ai@nic.in  আইডিতে।

যোগ্য প্রার্থীদের ইমেল করে জানানো হবে, ওয়েবসাইটেও তালিকা প্রকাশিত হবে। বোইং গ্রুপের জন্য ট্রেড টেস্ট/ইন্টারভিউ হবে ৮-১২ জানুয়ারি ২০১৮, মুম্বাইয়ে।

ক্রমিক সংখ্যা বি (এয়ারবাস গ্রুপ)-এর জন্য দরখাস্ত জমা দেওয়া যাবে ২ ও ৩ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টে।

ঠিকানা: AIR INDIA ENGINEERING SERVICES LIMITED, ENGINEERING COMPLEX, BAMAN WADA & AIRPORT COLONY, NEXT TO METEOROLOGY DEPT NEW QUARTERS, SAHAR VILE PARLE (EAST) MUMBAI – 400099. Contact No. 022 – 26168555/8556.

এক্ষেত্রে দরখাস্ত আগেভাগে মেল করে ফরোয়ার্ড করতে পারেন Sailesh.Parikh@airindia.in  আইডিতে

ক্রমিক সংখ্যা সি, ডি, বোইং গ্রুপের জন্য দরখাস্ত জমা দেওয়া যাবে ২ ও ৩ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টে।

ঠিকানা: AIR INDIA ENGINEERING SERVICES LIMITED, 5 OLD AIRPORT, APU HANGAR, NEXT TO FLIGHT SAFETY DEPT. KALINA, OLD AIRPORT, SANTA CRUZ (EAST) MUMBAI – 400029. Contact No. 022 – 2626 3479/ 3010/ 3276।

এই ক্রমিক সংখ্যার প্রাথীদের ট্রেড টেস্ট/ইন্টারভিউ হবে ৫ ও ৬ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে। ওই পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা ওয়েবসাইটে জানানো হবে।

এয়ারবাস গ্রুপের জন্য যোগ্য প্রার্থীদের ইমেল করে জানানো হবে, ওয়েবসাইটেও তালিকা প্রকাশিত হবে।

অন্যান্য প্রয়োজনীয় নির্দেশ পাবেন ওপরের ওসেবসাইটে।