ডিআরডিওতে ১৮১৭ মাধ্যমিক/আইটিআই মাল্টি টাস্কিং স্টাফ

schedule
2019-12-13 | 12:12h
update
2019-12-13 | 12:12h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনে (ডিআরডিও) ১৮১৭ জন মাল্টি টাস্কিং স্টাফ নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: DRDO ENTRY TEST: 2019-20/MTS. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ১৮১৭ (অসংরক্ষিত ৮৪৯, তপশিলি জাতি ১৬৩, তপশিলি উপজাতি ১১৪, ওবিসি ৫০৩, ইডব্লুএস ১৮৮)। এই সবের মধ্যে ১৩৫টি প্রাক্তন সেনাকর্মী, ৫০টি এমএসপি ও ৭৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

Advertisement

বয়সসীমা: ২৩ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতন: ১৮০০০-৫৬৯০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: দশম শ্রেণি পাশ বা আইটিআই পাশ বা সমতুল।  শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে আগামী ২৩ জানুয়ারির মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: কম্পিউটার ভিত্তিক লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে দুটি পর্যায়ে, টিয়ার ওয়ান ও টিয়ার টু। টিয়ার ওয়ানে থাকবে জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং এবিলিটি (৩৫টি প্রশ্ন, ৩৫ নম্বর), জেনারেল অ্যাওয়্যারনেস (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড অ্যান্ড নিউমেরিক্যাল এবিলিটি (৩৫টি প্রশ্ন, ৩৫ নম্বর)। মোট ১০০ নম্বরের পরীক্ষা, সময় ৯০ মিনিট।  নেগেটিভ মার্কিং থাকবে। পরীক্ষাকেন্দ্র সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: ১০০ টাকা। ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.drdo.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৩ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৩ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

 

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
05.05.2024 - 12:25:08
Privacy-Data & cookie usage: