দিল্লি সাবর্ডিনেটে ১২৪৬

403
0

দিল্লিতে বিভিন্ন সরকারি দপ্তরে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ১২৪৬ জন বিভিন্ন পদে নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে দিল্লি সাবর্ডিনেট সার্ভিসেস সিলেকশন বোর্ড।

১) বিজ্ঞপ্তি নম্বর: ০১/২০২০। স্টোর কিপার, সেকশন অফিসার (হর্টিকালচার), অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), ভেটেরিনারি লাইভস্টক ইনস্পেক্টর, ইনভেস্টিগেটর, স্টেনোগ্রাফার (ইংলিশ, হিন্দি), অফিস সুপারিনটেন্ডেন্ট, ফার্মাসিস্ট, লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট, ম্যানেজার (পাবলিক রিলেশন), জুনিয়র টেলিফোন অপারেটর, জুনিয়র ক্লার্ক, ড্রাফটসম্যান, হিন্দি ট্র্যান্সলেটর কাম অ্যাসিস্ট্যান্ট, লেবার ওয়েলফেয়ার ইনস্পেক্টর, অ্যাকাউন্ট্যান্ট ও ল্যাব অ্যাসিস্ট্যান্ট (বায়োলজি) পদে ৫৩৬ জন নিয়োগ করা হবে।

যে সমস্ত দপ্তরে নিয়োগ করা হবে সেগুলি হল– জিবি পন্ত গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজ, দিল্লি জল বোর্ড, অ্যানিমেল হাজবেন্ড্রি ইউনিট ইন ডেভলপমেন্ট ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব সোশ্যাল ওয়েলফেয়ার, দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশন, ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি।

যোগ্যতা ও বয়স: স্টোর কিপার (জিবি পন্ত গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজ): ব্যাচেলর ডিগ্রি। বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে।

সেকশন অফিসার (হর্টিকালচার), দিল্লি জল বোর্ড: এগ্রিকালচার বা সায়েন্সে ডিগ্রি সঙ্গে বটানি একটি বিষয় হিসেবে থাকতে হবে। সংশ্লিষ্ট ফিল্ডে দু বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) দিল্লি জল বোর্ড: সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি।  বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর।

ভেটেরিনারি অ্যান্ড লাইভস্টক ইনস্পেক্টর (অ্যানিমেল হাজবেন্ড্রি ইউনিট): যে কোনো শাখায় ১০+২ পাশ সঙ্গে ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল হাজবেন্ড্রি সায়েন্সে দু বছরের ডিপ্লোমা। সংশ্লিষ্ট ফিল্ডে এক বছরের অভিজ্ঞতা। বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে।

ইনভেস্টিগেটর (সোশ্যাল ওয়েলফেয়ার দপ্তর): মাধ্যমিক সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে এক বছরের অভিজ্ঞতা এবং হিন্দি টাইপিংয়ের জ্ঞান। বয়সের ঊর্ধ্বসীমা ২৭ বছর।

স্টেনোগ্রাফার (ইংলিশ, হিন্দি) দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশন: ম্যাট্রিকুলেশন সঙ্গে ইংরেজির ক্ষেত্রে ইংরেজিতে প্রতি মিনিটে ১০০/৪০ শব্দ শর্টহ্যান্ড/ কম্পিউটার টাইপ এবং হিন্দির ক্ষেত্রে হিন্দিতে প্রতি মিনিটে ৮০/৩০ শব্দ শর্টহ্যান্ড/ টাইপ। বয়স ১৮-৩৫ বছরের মধ্যে।

অফিস সুপারিন্টেনডেন্ট, দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশন: গ্র্যাজুয়েট সঙ্গে ৫ বছরের অভিজ্ঞতা। বয়স হতে হবে ১৮-৩৫ বছরের মধ্যে।

ফার্মাসিস্ট, দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশন: ম্যাট্রিকুলেশন সঙ্গে ফার্মাসিস্ট ট্রেডে ডিপ্লোমা এবং টু বছরে অভিজ্ঞতা অথবা বি ফার্মা সঙ্গে এক বছরের অভিজ্ঞতা অথবা এম ফার্মা। বয়স ১৮-৩৫ বছরের মধ্যে।

লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট, দিল্লি ট্র্যান্সপোর্ট কর্পোরেশন: বিএ, এলএলবি সঙ্গে এক বছরের অভিজ্ঞতা। বয়স ১৮-৩৫ মধ্যে।

ম্যানেজার (পাবলিক রিলেশন) দিল্লি ট্র্যান্সপোর্ট কর্পোরেশন: আর্টসে ফার্স্ট ক্লাস মাস্টার ডিগ্রি বা এমবিএ সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর।

জুনিয়র টেলিফোন অপারেটর, দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশন: ম্যাট্রিকুলেশন সঙ্গে রেডিও মেকানিকে সার্টিফিকেট। বয়স ১৮-৩৫ বছরের মধ্যে।

জুনিয়র ক্লার্ক, দিল্লি ট্র্যান্সপোর্ট কর্পোরেশন: ১০+২ বা সমতুল সঙ্গে ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে ও হিন্দিতে প্রতি মিনিটে ২৫ শব্দের গতিতে টাইপ। বয়স ১৮-৩৫ বছরের মধ্যে।

ড্রাফটসম্যান, দিল্লি ট্র্যান্সপোর্ট কর্পোরেশন: ম্যাট্রিকুলেশন সঙ্গে ড্র্যাফটসম্যানশিপে ডিপ্লোমা বা সার্টিফিকেট বয়স ১৮-৩৫ বছরের মধ্যে।

হিন্দি ট্র্যান্সলেটর কাম অ্যাসিস্ট্যান্ট, দিল্লি ট্রান্সপোর্ট: গ্র্যাজুয়েশন সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা এবং হিন্দি, উর্দু ও ইংরেজি জানতে হবে। বয়স ১৮-৩৫ বছরের মধ্যে।

অ্যাকাউন্ট্যান্ট, দিল্লি ট্র্যান্সপোর্ট কর্পোরেশন: বিকম সঙ্গে পাঁচ বছেরর অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর।

ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট (বায়োলজি): বিএসসি সঙ্গে বটানি/ জুলিজ। বয়স ১৮-২৭ বছরের মধ্যে।

প্রসঙ্গত, শূন্যপদ ও বেতন সম্পর্কে বিস্তারিত ওয়েবসাইট থেকে জানা যাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

পরীক্ষার ফি: ১০০ টাকা। এসবিআই ই-পে র মাধ্যমে ফি দেওয়া যাবে।

তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

 

বিজ্ঞপ্তি নম্বর: ০২/২০। পোস্ট গ্র্যাজুয়েট টিচার ও এডুকেশন অ্যান্ড ভোকেশনাল গাইডেন্স কাউন্সেলর পদে ৭১০ জন নিয়োগ করা হবে।  যে সমস্ত বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট টিচার নিয়োগ হবে সেগুলি হল– বায়োলজি, কেমিস্ট্রি, কমার্স, ইংলিশ, হিস্ট্রি, ম্যাথমেটিক্স, ফিজিক্স, সংস্কৃত, জিওগ্রাফি, পাঞ্জাবি। নিয়োগ হবে ডিরেক্টরেট অব এডুকেশনে। শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য বিষয়ে ওয়েবসাইট থেকে জানা যাবে।

আবেদনের পদ্ধতি: http://dsssbonline.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। বিজ্ঞপ্তি নম্বর ০১/২০-এর ক্ষেত্রে অনলাইন আবেদন করা যাবে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

বিজ্ঞপ্তি নম্বর ০২/২০-এর ক্ষেত্রে অনলাইন আবেদন করা যাবে আগামী ১৪ জানুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।