Site icon জীবিকা দিশারী

দূরদর্শন কলকাতায় নিউজ রিডার, এডিটর, প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট

Prasar Bharati Recruitment 2023

প্রসার ভারতীর আঞ্চলিক সংবাদ বিভাগ দূরদর্শন, কলকাতার জন্য একাধিক পদে চুক্তিভিত্তিক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

১) ক্যাজুয়াল নিউজ রিডার: স্নাতক যোগ্যতা, বাংলা ভাষায় দক্ষতা লাগবে। ক্যামেরা সহযোগী মুখ-মণ্ডল, ভালো ও সাবলীল গলার স্বর থাকতে হবে। স্পষ্ট ও নির্ভুল উচ্চারণ দক্ষতা থাকতে হবে। জাতীয়, আন্তর্জাতিক কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধে ওয়াকিবহাল থাকতে হবে। এর সাথে সাংবাদিকতা ব্যাকগ্রাউন্ড ও টেলিভিশন বা রেডিও মিডিয়ায় কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়স হতে হবে ২১ থেকে ৪০-এর মধ্যে। ইংলিশ ও হিন্দি জ্ঞান এবং ইন্টারভিউ করার ক্ষমতা, নিউজ স্টোরি বা রিপোর্ট লেখার দক্ষতা থাকলে ভালো।

২) ক্যাজুয়াল অ্যাসিস্ট্যান্ট নিউজ এডিটর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি, স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজমে ডিগ্রি বা ডিপ্লোমা। নিউজ ব্রডকাস্টিং বা নিউজ সংস্থায় ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক কার্রেন্ট অ্যাফেয়ার্স ও বাংলা ভাষায় দক্ষতা থাকতে হবে। বয়স হতে হবে ২৫ থেকে ৫০-এর মধ্যে।

৩) ক্য়াজুয়াল অ্যাসিস্ট্যান্ট ওয়েবসাইট এডিটর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি, স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজমে ডিগ্রি বা ডিপ্লোমা। সংশ্লিষ্ট ক্ষেত্রে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক কার্রেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধে ওয়াকিবহাল থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৫০-এর মধ্যে।

৪) ক্যাজুয়াল সিজি অপারেটর: স্বীকৃত বোর্ড থেকে ১০+২ উত্তীর্ণ। কম্পিউটার অ্যাপ্লিকেশনে সার্টিফিকেট থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৫০-এর মধ্যে।

৫)  ক্যাজুয়াল পোস্ট প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট:  স্বীকৃত বিশ্ববিষয়ক থেকে স্নাতক ডিগ্রি। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিল্ম অ্যান্ড ভিডিও এডিটিং-এ ডিগ্রি বা ডিপ্লোমা। সংশ্লিট ক্ষেত্রে ৩ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে।  বাংলা ভাষায় দক্ষতা, অডিও-ভিশুয়াল মাধ্যমে কাজের দক্ষতা, অ্যাডোব প্রিমিয়ার প্রো/এফসিপি/অ্যাভিড মিডিয়া কম্পোজার, কম্পিউটার গ্রাফিক্স সম্বন্ধে জ্ঞান থাকতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক কার্রেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধে ওয়াকিবহাল থাকতে হবে।

আবেদন: ওয়েবসাইট থেকে আবেদন পত্রের নমুনা ডাউনলোড করে আবেদন পাঠাতে হবে– “Head of News Regional News Unit, Doordarshan Kendar, 18/3, Uday Sankar Sarani, Kolkata – 700095” ঠিকানায়। আবেদন পত্র পৌঁছনো চাই ২৫ ফেব্রুয়ারি, ২০২০-র মধ্যে। আবেদন পত্রের খামের উপর পদের নাম উল্লেখ করে দিতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি আবেদন পত্র ডাউনলোড লিঙ্ক: https://doordarshan.gov.in/whats-new

বা সরাসরি: https://doordarshan.gov.in/sites/default/files/Casual%20News%20Reader.pdf

 

 

Doordarshan, Central Government Employment,

Exit mobile version