পূর্ব মেদিনীপুরে ৪০ ভলেন্টিয়ার টিচার, ক্লার্ক-রেকর্ডকিপার

1587
0
Purba Medinipur Job, , Current Jobs in West Bengal,

পূর্ব মেদিনীপুর জেলায় এনসিএলপি প্রকল্পের অধীনে ন্যাশনাল চাইল্ড লেবার প্রজেক্ট স্কুলগুলির জন্য চুক্তির ভিত্তিতে ১০টি ভলেন্টিয়ার টিচার ও ৩০টি ভলেন্টিয়ার ক্লার্ক কাম রেকর্ড কিপার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  বিজ্ঞপ্তি নম্বর– 322/APPT-2RECR/NCLP/DMPM, Date: 16/01/2020

যোগ্যতা ও বয়সসীমা (আবেদনের শেষ তারিখের মধ্যে)

ভলেন্টিয়ার শিক্ষক: ৫০% নম্বর সহ যে-কোনো শাখায় স্নাতক। সংশ্লিষ্ট স্কুলের ব্লক/মিউনিসিপ্যালিটি এলাকার বাসিন্দা হতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য বয়সের ছাড় রয়েছে।

ভলেন্টিয়ার ক্লার্ক কাম রেকর্ড কিপার: ৪৫% নম্বর সহ যে-কোনো শাখায় স্নাতক। সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্তত ১ বছরের কম্পিউটার অ্যাপ্লিকেশন ডিগ্রি বা ডিপ্লোমা। পূর্বমেদিনীপুর জেলার বাসিন্দা হতে হবে।  বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য বয়সের ছাড় রয়েছে।

পারিশ্রমিক ভলেন্টিয়ার শিক্ষক পদের জন্য মাসিক ৭০০০ এবং ভলেন্টিয়ার ক্লার্ক কাম রেকর্ড কিপার পদের জন্য মাসিক ৫০০০ টাকা।

আবেদন অনলাইনে আবেদন করতে হবে। আগামী ৩ ফেব্রুয়ারি, ২০২০ থেকে ১৪ ফেব্রুয়ারি, ২০২০ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করার পর সেই অনলাইন রেজিস্ট্রেশন ফর্মের প্রিন্ট-আউট রেখে দিতে হবে।

পরীক্ষা পদ্ধতি

ভলেন্টিয়ার শিক্ষক: ১) লিখিত পরীক্ষা ৯০ নম্বর (সময় দেড় ঘন্টা)— জেনারেল নলেজ ২০, জেনারেল ইংলিশ ২৫ নম্বর, অ্যারিথমেটিক ২৫ নম্বর, বাংলা ব্যাকরণ ২০ নম্বর। ২) মৌখিক ১০ নম্বর।

ভলেন্টিয়ার ক্লার্ক কাম রেকর্ড কিপার: ১) লিখিত পরীক্ষা  ৭০ নম্বর (সময় ১ ঘন্টা ১৫ মিনিট )— জেনারেল নলেজ ২০, জেনারেল ইংলিশ ২০, অ্যারিথমেটিক ১৫, বাংলা ব্যাকরণ ১৫ নম্বর।  ২) কম্পিউটার টেস্ট ২০ নম্বর ৩) মৌখিক ১০ নম্বর।

অনলাইন আবেদন লিঙ্ক—  http://purbamedinipur.gov.in/

বিজ্ঞপ্তি লিঙ্কhttp://purbamedinipur.gov.in/Results/NCLP%20Engagement%20Notice%20on%2024.01.2020.pdf