রাজ্যে ১৫৬ ভেটেরিনারি অফিসার নিয়োগ

157
0

রাজ্য সরকারের প্রাণিসম্পদ উন্নয়ন দপ্তরে ভেটেরিনারি অফিসারের ১৫৬টি শূন্যপদে নিয়োগের জন্য পিএসসির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নং ৭/২০১৮। মোট শূন্যপদের মধ্যে সংরক্ষিত রয়েছে: তপশিলি জাতি ২৫, তপশিলি উপজাতি ৭, ওবিসি-এ ১৯, ওবিসি-বি ১১, দৃষ্টি-প্রতিবন্ধী ৩, শ্রবণ-প্রতিবন্ধী ৩, লোকোমোটর-প্রতিবন্ধী/সেরিব্রাল প্যালসি ৩।

বেতনক্রম: এই পদের মূল বেতনক্রম ১৫,৬০০-৪২,০০০ টাকা, সঙ্গে গ্রেড পে ৫,৪০০ টাকা। অন্যান্য ভাতাও আছে। পদগুলি অস্থায়ী, তবে স্থায়ী হবার সম্ভাবনা।

যোগ্যতা: বিভিএসসি অ্যান্ড এএইচ বা বিভিএসসি ডিগ্রি/সমতুল পাশ, সঙ্গে কেন্দ্রীয়/রাজ্য সরকারের কোনো ভেটেরিনারি কাউন্সিলে রেজিস্ট্রেশন। নেপালিভাষী ছাড়া অন্যান্যদের বাংলা বলতে-লিখতে-পড়তে জানতে হবে। ভাষাগত যোগ্যতা পরীক্ষা করা হবে ইন্টারভিউয়ের সময়। সমস্ত যোগ্যতা, কাস্ট সার্টিফিকেট ইত্যাদির শর্ত সম্পূর্ণ হতে হবে আবেদনের শেষ তারিখের মধ্যে।

বয়সসীমা: ১-১-২০১৮ তারিখের হিসাবে বয়স হতে হবে ৩৬ বছরের মধ্যে। বিশেষভাবে উত্তম যোগ্যতার প্রার্থী ও সরকারি কর্মরত প্রার্থীরা ৫ বছর এবং এরাজ্যের তপশিলি প্রভৃতি প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সে ছাড় পাবেন।

প্রার্থী বাছাই: প্রার্থী বাছাই পরীক্ষার বিষয়ে যথাসময়ে বিস্তারিত জানা যাবে নিচের ওয়েবসাইটে ও www.pscwbonline.gov.in ওয়েবসাইটে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে ১৯ মার্চ থেকে ৯ এপ্রিলের মধ্যে, এই ওয়েবসাইটে: www.pscwbapplication.in. আবেদনের ফি ২১০ টাকা। ব্যাঙ্কচার্জ/ সার্ভিস চার্জও লাগবে (১%, কিন্তু ন্যূনতম ৫ টাকা, অফলাইনের ক্ষেত্রে ২০ টাকা), জিএসটি-ও প্রযোজ্য। টাকা দিতে পারেন নেটব্যাঙ্কিং/ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড-এর মাধ্যমে দরখাস্তের সময়েই, বা চালান ডাউনলোড করে অফলাইনে পরের দিন। রাজ্যের তপশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের কোনো ফি দিতে হবে না। দরখাস্তের শেষ তারিখ ৯ এপ্রিল ২০১৮। অফলাইনে ফি দিতে চাইলে ৯ এপ্রিলের মধ্যে চালান ডাউনলোড করে টাকা ইউবিআইয়ের কোনো শাখায় ব্যাঙ্কের কাজের সময়ের মধ্যে জমা দেওয়া যাবে ১০ এপ্রিল ২০১৮ পর্যন্ত। আবেদনের বিষয়ে বিস্তারিত নির্দেশ ওয়েবসাইটে দেওয়া আছে।