অষ্টম, মাধ্যমিক যোগ্যতায় হাবড়া পুরসভায় চাকরি

schedule
2018-01-03 | 06:59h
update
2018-01-03 | 07:02h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

হাবড়া মিউনিসিপ্যালিটিতে ৪৫ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর– HM-2848/Genl.Estbt/2017, Dated: 21/12/2017.

শূন্যপদ : স্যানিটারি অ্যাসিস্ট্যান্ট ১ (অসংরক্ষিত), ক্লার্ক ৫টি (অসংরক্ষিত ১, এসসি ১, এসটি ১, ওবিসি-এ ১, জেনারেল ইসি ১)। পাম্প অপারেটর ৫টি (অসংরক্ষিত ১ এসসি ১, এসটি ১, জেনারেল ইসি ১, জেনারেল এক্স-সার্ভিসম্যান ১)। ড্রাইভার ১ (এসসি)। স্টোরকিপার ১ (অসংরক্ষিত)। অ্যাসিস্ট্যান্ট ট্যাক্স দারোগা ১ (অসংরক্ষিত)। টাইপিস্ট ১ (অসংরক্ষিত)। লাইটিং সুপারভাইজার ১ (এসসি)। মজদুর ১৬ (অসংরক্ষিত ৪, এসসি ৪, এসটি ১, ওবিসি-এ ১, ওবিসি-বি ২, জেনারেল ইসি ৩, জেনারেল এক্স-সার্ভিসম্যান ১)। ওয়ার্ক সরকার ১ (অসংরক্ষিত), হেল্পার ৫টি (অসংরক্ষিত ১, এসসি ২, এসটি ১, জেনারেল ইসি ১)। ইলেক্ট্রিক মিস্ত্রি ১টি (অসংরক্ষিত), ডোম ১টি (এসসি), রেকর্ডার ১ (অসংরক্ষিত), অ্যাসিস্ট্যান্ট টিউবয়েল মিস্ত্রি ১টি (অসংরক্ষিত), পিওন ৩টি (অসংরক্ষিত ১, এসসি ১, ইসি জেনারেল ১টি)।

শিক্ষাগত যোগ্যতা:

স্যানিটারি অ্যাসিস্ট্যান্ট— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ, সরকারি বা আধা-সরকারি প্রতিষ্ঠানে ১ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ক্লার্ক— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ, কম্পিউটার ও টাইপিং কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পাম্প অপারেটর— গভর্নমেন্ট আইটিআই থেকে ইলেক্ট্রিক্যাল সার্টিফিকেটে থাকতে হবে। স্বীকৃত স্কুল থেকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে।

Advertisement

ড্রাইভার অষ্টম শ্রেণি পাশ এবং হেভি ভিকল ড্রাইভিং লাইসেন্স ও ৫ বছরের অভিজ্ঞতা লাগবে।

স্টোরকিপার— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ। কম্পিউটার-এ ডিপ্লোমা বা সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার।

অ্যাসিস্ট্যান্ট ট্যাক্স দারোগা স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ, অ্যাকাউন্টিং ও কম্পিউটার কাজের জ্ঞান থাকলে অগ্রাধিকার।

টাইপিস্ট— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ এবং ৩০টি শব্দ প্রতি মিনিট ইংলিশ ও ২oটি শব্দ প্রতি মিনিট বাংলা টাইপিং স্পিড লাগবে।

লাইটিং সুপারভাইজার গভর্নমেন্ট প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল সার্টিফিকেটে থাকতে হবে। স্বীকৃত স্কুল থেকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে।

মজদুর— বাংলা ও নেপালি পড়তে ও লিখতে জানতে হবে, অষ্টম শ্রেণি পাশ, ভালো স্বাস্থ্য ও স্পোর্টসম্যানশিপ থাকলে অগ্রাধিকার।

ওয়ার্ক সরকার— স্বীকৃত বোর্ডের অনুমোদিত স্কুলে নবম শ্রেণি উত্তীর্ণ বা অবতীর্ণ হতে হবে, রোড মেজারমেন্ট-এ জ্ঞান থাকতে হবে।

হেল্পার— বাংলা ও নেপালি পড়তে ও লিখতে জানতে হবে, অষ্টম শ্রেণি পাশ, ভালো স্বাস্থ্য ও স্পোর্টসম্যানশিপ থাকলে অগ্রাধিকার।

ইলেক্ট্রিক মিস্ত্রি অষ্টম শ্রেণি পাশ, সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল ‘ডি’ সার্টিফিকেট থাকতে হবে।

ডোম— বাংলা ও নেপালি পড়তে ও লিখতে জানতে হবে, স্বীকৃত বোর্ডের অনুমোদিত স্কুলে নবম শ্রেণি উত্তীর্ণ বা অবতীর্ণ হলে অগ্রাধিকার পাওয়া যাবে।

অ্যাসিস্ট্যান্ট টিউবয়েল মিস্ত্রি গভর্নমেন্ট আইটিআই থেকে টিউব-অয়েল ট্রেডে সার্টিফিকেটে থাকতে হবে। স্বীকৃত স্কুল থেকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে।

পিওন— বাংলা ও নেপালি পড়তে ও লিখতে জানতে হবে, স্বীকৃত বোর্ডের অনুমোদিত স্কুলে অষ্টম শ্রেণি উত্তীর্ণ। ভালো স্বাস্থ্য ও স্পোর্টসম্যানশিপ থাকলে অগ্রাধিকার।

বয়সসীমা: প্রতিটি পদের জন্য বয়সসীমা  ১ ডিসেম্বর, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় থাকবে।

আবেদন পদ্ধতি : আগামী ২০ জানুয়ারী, ২০১৮-এর মধ্যে অর্ডিনারি পোস্টে আবেদন পাঠাতে হবে। আবেদন পত্রের সঙ্গে দুটি সাম্প্রতিক  রঙিন ছবি একটি আবেদন পত্রে এবং একটি অ্যাডমিট কার্ডে সাঁটিয়ে দিতে হবে। এছাড়া নিজের অ্যাটেস্টেড করা বয়সের প্রমাণপত্র এবং রেসিডেন্সিয়াল প্রুফ, শিক্ষাগত যোগ্যতার নথির কপি, অভিজ্ঞতার নথির কপি দিতে হবে। এছাড়া “Application for the post of ……………” খামের উপর উল্লেখ করে দিতে হবে।

আবেদন ফি: আবেদন ফি হিসাবে জেনারেল ও ওবিসিদের জন্য ৩০০ টাকা ও এসসি, এসটি, শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের জন্য ১৫০ টাকা ড্রাফট বা ব্যাংকার্স চেক দিতে হবে। এটা হবে – “Chairman, Habra Municipality”-র অনুকূলে, Payable at Habra.

আবেদন পাঠানোর ঠিকানা – Chairman, Hbra Municipality, Poura Bhawan, Promode Dasgupta Sarani, P.O- Hijalpukuria, PS- Habra, Dist- North 24 Parganas, PIN- 743271

আবেদন পত্র ও অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে এই লিঙ্ক থেকে:     http://www.habramunicipality.com/pdf/Habra%20Municipality%20C%20&%20D.pdf

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
24.04.2024 - 19:13:09
Privacy-Data & cookie usage: