আইবিতে ১৭ সফটওয়্যার ডেভেলপার ও ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ

schedule
2019-06-22 | 08:44h
update
2019-06-22 | 08:44h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

রাজ্যের গোয়েন্দা দপ্তরে (ইন্টেলিজেন্স ব্র্যাঞ্চ) ১৭ জন সিনিয়র সফটওয়্যার ডেভেলপার, সফটওয়্যার ডেভেলপার, সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল ও ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করা হবে অস্থায়ী চুক্তিতে। বিজ্ঞপ্তি নম্বর: 01/IB/264-19/Staff.

শূন্যপদ: সিনিয়র সফটওয়্যার ডেভেলপার: ১। সফটওয়্যার ডেভেলপার: ২। সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল: ৪। ডেটা এন্ট্রি অপারেটর: ১০।

যোগ্যতা: সিনিয়র সফটওয়্যার ডেভেলপার: ১) ফার্স্ট ক্লাস এমসিএ অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সে ফার্স্ট ক্লাস এমএসসি অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সে ফার্স্ট ক্লাস বিই/ বিটেক সঙ্গে ২) কোনো সরকারি প্রোজেক্ট বা নামী মাল্টিন্যাশনাল কোম্পানিতে সফটওয়্যার ডেভেলপার হিসেবে পাঁচ বছরের কজের অভিজ্ঞতা।

Advertisement

সফটওয়্যার ডেভেলপার: ১) ফার্স্ট ক্লাস এমসিএ অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সে ফার্স্ট ক্লাস এমএসসি অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সে ফার্স্ট ক্লাস বিই/ বিটেক সঙ্গে ২) সফটওয়্যার ডিজাইন, ডেভেলপমেন্ট, ডকুমেন্টেশন অ্যান্ড ইমপ্লিমেন্টেশন সাপোর্টের স্কিল থাকতে হবে।

সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল: পিজিডিসিএ/ বিএসসি (কম্পিউটার সায়েন্স)/ বিসিএ/ ডোয়েকের ‘এ’ লেভেল কোর্স (তিন বছরের সময়সীমার) সঙ্গে ইনস্টলেশন, সফটওয়্যার মেন্টেন্যান্স অ্যান্ড ডিবিএমএস, ইমপ্লিমেন্টেশন সাপোর্টের স্কিল থাকতে হবে।

ডেটা এন্ট্রি অপারেটর: স্নাতক সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনে সার্টিফিকেট। সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩১ মে ২০১৯ তারিখের মধ্যে।

বয়সসীমা: ৩১ মে ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-৪৫ বছরের মধ্যে।

পারিশ্রমিক: সিনিয়র সফটওয়্যার ডেভেলপার পদে ৩০০০০ টাকা। সফটওয়্যার ডেভেলপার পদে ২৫০০০ টাকা, সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল পদে ১৬০০০ টাকা এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে ১১০০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা/ প্র্যাক্টিক্যাল টেস্ট/ ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: www.policewb.gov.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে অথবা সরাসরি দরখাস্তের বয়ান পাওয়া যাবে http://wbpolice.gov.in/writereaddata/wbp/ib_Software%20recruitment.pdf লিঙ্ক থেকে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। পূরণ করা আবেদনপত্র, যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স ও বাসস্থানের প্রমাণপত্র (আধার কার্ড অগ্রাধিকার) সহ পাঠাতে হবে ‘The Additional Director General of Police, IB, West Bengal’-কে উদ্দেশ করে। পৌঁছতে হবে ১০ জুলাই ২০১৯-এর মধ্যে। এছাড়া ‘Intelligence Branch, West Bengal, 13 Lord Sinha Road, Kolkata-71’ ঠিকানায় গিয়ে রাখা নির্দিষ্ট বাক্সেও আবেদনপতর্ জমা করতে পারবেন। খামের উপরে যে পদের জন্য আবেদন করবেন তার নাম লিখতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
11.04.2024 - 18:40:33
Privacy-Data & cookie usage: