ইঞ্জিনিয়ারস ইন্ডিয়ায় ১৪১ ইঞ্জিনিয়ার, অফিসার

schedule
2018-06-06 | 12:55h
update
2018-06-07 | 06:48h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

কেন্দ্রীয় সরকারের ইঞ্জিনিয়ারস ইন্ডিয়া লিমিটেডে বিএ, বিএসসি, বিকম বিই, বিটেক ইত্যাদি যোগ্যতায় নির্ধারিত অভিজ্ঞতা সম্পন্ন ১৪১ ইঞ্জিনিয়ার, ডেপুটি ম্যানেজার, স্টোর অফিসার, ডিজিএম ইত্যাদি পদে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর- HRD/ Rectt./ Advt./ 2018-19/02.

পদ: ইঞ্জিনিয়ার এবং ডেপুটি ম্যানেজার। যোগ্যতাসিভিল, মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল (প্ল্যানিং) ও এসসিএম (কন্ট্র্যাক্টস অ্যান্ড পারচেজ) পদের জন্য সিভিল, মেকানিক্যাল ও ইলেক্ট্রিক্যাল ডিসিপ্লিনে, মাস ট্রান্সফার, হিট ট্রান্সফার, পাওয়ার প্ল্যান্ট/ বয়লার, নন-কনভেনশনাল এনার্জি, ২জি ইথানল/ বায়োফুয়েল/ এনার্জি, ও প্রসেস ডিজাইন পদের জন্য কেমিক্যাল ডিসিপ্লিনে, ইন্সট্রুমেণ্টশন পদের জন্য ওই শাখায় এবং ওয়েল্ডিং/ এনডিটি পদের জন্য মেকানিক্যাল বা মেটালার্জি ডিসিপ্লিনে বিই/ বি-টেক/ বিএসসি পাশ করে থাকতে হবে ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর পেয়ে। ইঞ্জিনিয়ার পদের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ এবং ডেপুটি ম্যানেজার পদের জন্য ৪ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

স্টোর অফিসার এবং ডেপুটি স্টোর ম্যানেজার। যোগ্যতা৫৫ শতাংশ নম্বর সহ বিএ, ৬০ শতাংশ নম্বর সহ বিএসসি/ ৬০ শতাংশ নম্বর সহ বিকম পাশ হতে হবে। ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমার ক্ষেত্রে ৬৫ শতাংশ থাকলে যোগ্য। স্টোর অফিসার পদের জন্য ৮ এবং ডেপুটি স্টোর ম্যানেজার পদের জন্য ১২-১৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই।

Advertisement

ডিজিএম (কোম্পানি সেক্রেটারি)। যোগ্যতাকোম্পানি সেক্রেটারিশিপ  (সিএস) ও ৫৫ শতাংশ নম্বর নিয়ে বিকম পাশ করে থাকতে হবে, সঙ্গে ইন্সটিটিউট অব কোম্পানি সেক্রেটারিজ অব ইন্ডিয়ার (আইসিএসসি) ফেলো মেম্বার হতে হবে। ১৯ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

জুনিয়র অ্যাকাউন্ট্যাণ্ট পদের জন্য যোগ্যতা দরকার ৫০ শতাংশ নম্বর নিয়ে বিকম পাশ।

শূন্যপদের বিভাজন: ইঞ্জিনিয়ারিং এবং স্টোর অফিসার পদের জন্য ৫৯ (অসংরক্ষিত ৩০, তপশিলি জাতি এবং উপজাতি যথাক্রমে ১০ ও ৪, ওবিসি ১৫), ডেপুটি ম্যানেজার এবং ডেপুটি স্টোর ম্যানেজার পদে ৭১ (অসংরক্ষিত ৩৭, তপশিলি জাতি এবং উপজাতি যথাক্রমে ১০ ও ৫, ওবিসি ১৯), ডিজিএম পদে ১ (অসংরক্ষিত), জুনিয়র অ্যাকাউন্ট্যাণ্ট পদে ১০ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ১, ওবিসি ২)।

মূল বেতন: ইঞ্জিনিয়ার এবং স্টোর অফিসার পদের ৬০,০০০-১,৮০,০০০ টাকা, ডেপুটি ম্যানেজার এবং ডেপুটি স্টোর ম্যানেজার পদের ৭০,০০০-২,০০,০০০ টাকা, ডিজিএম পদের ১,২০,০০০-২,৮০,০০০ টাকা, জুনিয়র অ্যাকাউন্ট্যাণ্ট পদের ১৩,৮০০-৩৮,৫০০ টাকা।

পোস্টিং: ইআইএল-এর যেকোনো শাখায়।

বয়স: ৩০ মে ২০১৮ তারিখ অনুযায়ী ইঞ্জিনিয়ার পদের জন্য বয়স হতে হবে ২৮ বছর, ডেপুটি ম্যানেজার পদের জন্য ৩২ বছর, ডেপুটি স্টোর ম্যানেজার (ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা) পদের জন্য ৩৯, অন্য দুই ডেপুটি স্টোর ম্যানেজার পদের জন্য ৪০, ডিজিএম পদের জন্য বয়স ৪৭ বছর এবং জুনিয়র অ্যাকাউন্ট্যাণ্ট পদের জন্য ৩০ বছরের মধ্যে। তপশিলি, ওবিসি এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী এবং প্রাক্তন সমরকর্মী, কোম্পানির কর্মচারীদের জন্য বয়সের ছাড় আছে।

প্রার্থিবাছাই পদ্ধতি: জুনিয়র অ্যাকাউন্ট্যাণ্ট পদের প্রার্থিবাছাই হবে লিখিত পরীক্ষার মাধ্যমে, অন্যান্য পদের ক্ষেত্রে কোম্পানির সদর দপ্তর দিল্লিতে সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে।

আবেদন পদ্ধতি: আবেদন অনলাইনে করতে হবে। নিজস্ব ইমেল আইডি থাকা আবশ্যক, কারণ সব যোগাযোগই করা হবে ইমেলে। সব রেজিস্ট্রেশন বা আবেদনের ক্ষেত্রেই জন্ম সার্টিফিকেট, শিক্ষা সংক্রান্ত সব নথিপত্র, নিজের পাসপোর্ট মাপের সাম্প্রতিক রঙিন ছবি, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট ইত্যাদি প্রাসঙ্গিক নথিপত্র সঙ্গে রাখা ভালো। অনলাইনে ফর্ম পূরণের পর তার প্রিন্ট-আউট বের করে রাখতে হবে, সাক্ষাৎকার ও পরীক্ষার সময় সেগুলি লাগবে। অনলাইন আবেদন চলবে ২০ জুন পর্যন্ত। বিশদ বিবরণ এবং আবেদনের পোর্টাল: http://recruitment.eil.co.in/hrdnew/others/ONLINE%20detailed%20advertisement%202018-09-02.pdf

 

 

 

 

 

 

 

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
30.04.2024 - 11:50:29
Privacy-Data & cookie usage: