ইউপিএসসির ইন্ডিয়ান ইকোনমিক/স্ট্যাটিস্টিক্যাল সার্ভিস পরীক্ষার ই-অ্যাডমিট কার্ড

783
0

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ২০২০-র ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস/ইন্ডিয়ান স্ট্যাটিস্টক্যাল সার্ভিস পরীক্ষার ই-অ্যাডমিট কার্ড আপলোড করা হয়েছে। নিজের রেজিস্ট্রেশন আইডি বা রোল নম্বর দিয়ে ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারেন। তার প্রিন্ট-আউট ব্যবহার করতে হবে পরীক্ষায় বসার জন্য, অন্য কোনো চিঠি বা হার্ড কপি পাঠানো হবে না। আগামী ১৮ অক্টোবর পর্যন্ত ডাউনলোড করা যাবে। ডাউনলোডের আগে ইনস্ট্রাকশন শিট পড়ে (যেমন, ই-অ্যাডমিট কার্ডে কোনো অসঙ্গতি থাকলে সঙ্গে-সঙ্গে তা কমিশনকে জানানো, পরীক্ষার হলে কী-কী নিয়ে যেতে হবে, কী নিয়ে যাওয়া বা করা যাবে না ইত্যাদি) সব বুঝে তার প্রিন্ট-আউট নিতে হবে, সংশ্লিষ্ট পরীক্ষার লিঙ্ক থেকে (https://upsconline.nic.in/eadmitcard/admitcard_iss_2020/instructions.php বা https://upsconline.nic.in/eadmitcard/admitcard_ies_2020/instructions.php}।

ইনস্ট্রাকশন শিটের প্রিন্ট-আউট নিয়েছেন জানিয়ে অর্থাৎ “ইয়েস” বোতামে ক্লিক করলে খুলে যাবে রেজিস্ট্রেশন আইডি/রোল নম্বর দিয়ে ডাউনলোডের অপশনের পেজ (স্ট্যাটিস্টক্যাল সার্ভিসের ক্ষেত্রে https://upsconline.nic.in/eadmitcard/admitcard_iss_2020/admit_card.php#hhh1,

ইকোনমিক সার্ভিসের ক্ষেত্রে https://upsconline.nic.in/eadmitcard/admitcard_ies_2020/admit_card.php#hhh1)।

সেই পেজে অপশন বেছে নিলে খুলে যাবে সেই রেজিস্ট্রেশন/রোল নম্বর, জন্মতারিখ দিয়ে, নিরাপত্তা কোড (ক্যাপচা) চটপট টুকে দিলে পাওয়া যাবে ই-অ্যাডমিট কার্ড ডাউনলোডের পেজ।

 

 

লাইভ টিভি দেখুন:   https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল