উচ্চপ্রাথমিকে নিয়োগের ফল প্রকাশে আংশিক স্থগিতাদেশ

763
0

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে উচ্চপ্রাথমিকে নিয়োগের জন্য ২০১৬-র এসএলএসটির ৭৮টি আসনের ফল আপাতত ঘোষণা করা যাবে না। কলকাতা হাইকোর্টের বিচারপতি শেখর ববি শরাফ এই স্থগিতাদেশ দিয়েছেন ১৮ মে তারিখে।

ওই নিয়োগপরীক্ষার বিজ্ঞতি বেরনোর সময় অদিতি বর্মণ সহ ৭৮ জন আবেদন করেছিলেন বিএড/ডিএলএড পাঠরত এবং ২টি সেমেস্টারে উত্তীর্ণ অবস্থায়। নিয়মানুযায়ী, আবেদনের জন্য বিএড/ডিএলএড থাকা বাধ্যতামূলক ছিল। কিন্তু ওই ৭৮ জন বিএড/ডিএলএড-এর বাকি দুটি সেমেস্টার উত্তীর্ণ হন এসএলএসটি পরীক্ষা হয়ে যাবার পর। তাঁরা গতবছরই কমিশনের কাছে আবেদন করেন, যেহেতু তাঁরা বিএড/ডিএলএড ডিগ্রি পেয়ে গেছেন এবং যেহেতু নিয়োগপরীক্ষার ফল এখনও বেরোয়নি, অতএব তাঁদের ট্রেনিংয়ের জন্য বরাদ্দ নম্বর দেওয়া হোক। কিন্তু কমিশন তাঁদের সেই আবেদন মানতে চাননি।

এরপর তাঁরা আদালতের দ্বারস্থ হন। মামলায় স্কুল সার্ভিস কমিশনের আইনজীবী আদালতকে জানান, আদালত ওই আবেদন গ্রাহ্য করার নির্দেশ দিলে আরও অনেকে অনুরূপ সুযোগ নিতে চাইবেন। জবাবে বিচারপতি জানান, যাঁরা মামলা করেছেন তাঁদের আবেদনই খতিয়ে দেখা হবে।

জানা গেছে, আদালত স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দিয়েছেন, হাইকোর্টের গরমের ছুটি শেষ হবার দু সপ্তাহের মধ্যে নিজেদের বক্তব্য পেশ করতে হবে হলফনামার আকারে।

এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ৬ জুলাই।