উৎকর্ষ বাংলা প্রকল্পের জন্য ২৬৯ পদে নিয়োগ

1745
0
WB Govt Job, West Bengal Job, State Jobs

রাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্পের জন্য টেকনিক্যাল এডুকেশন, ট্রেনিং ও স্কিল ডেভেলপমেন্ট সেকশানে একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে ডিস্ট্রিক্ট প্রোজেক্ট ম্যানেজার, সাব-ডিভিশন প্রোজেক্ট ম্যানেজার, প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডিইও, ব্লক লেভেল স্টাফ পদে নিয়োগ হবে।

শূন্যপদের বিন্যাস

ডিস্ট্রিক্ট প্রোজেক্ট ম্যানেজার– ৭, সাব-ডিভিশন প্রোজেক্ট ম্যানেজার– ১০, প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডিইও— ৪২

ব্লক লেভেল স্টাফ— ২১০।

শিক্ষাগত যোগ্যতা-

ডিস্ট্রিক্ট প্রোজেক্ট ম্যানেজার— যে-কোনো শাখায় পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি, ২ বছরের যে-কোনও ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা, মাইক্রোসফট অফিস নিয়ে কাজের দক্ষতা, বাংলা ও ইংরেজি লিখতে-পড়তে জানতে হবে। টিম হ্যান্ডলিং-এর অভিজ্ঞতা থাকতে হবে।

সাব-ডিভিশন প্রোজেক্ট ম্যানেজার— যে-কোনও শাখায় পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি, ১ বছরের যে-কোনও ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা, মাইক্রোসফট অফিস নিয়ে কাজের দক্ষতা, বাংলা ও ইংলিশ লিখতে, পড়তে জানতে হবে। টিম হ্যান্ডলিং-এর অভিজ্ঞতা থাকতে হবে।

প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট কাম ডিইও— কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক ডিগ্রি, মাইক্রোসফট অফিস নিয়ে কাজের দক্ষতা, বাংলা ও ইংরেজি লিখতে-পড়তে জানতে হবে, ৩০টি শব্দ প্রতি মিনিট টাইপিং স্পিড থাকতে হবে।

ব্লক লেভেল স্টাফ— কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক ডিগ্রি, বাংলা ও স্থানীয় ভাষায় কমিউনিকেশনের দক্ষতা, প্রচুর ঘোরাঘুরির অভ্যাস, একদম নিচু স্তর থেকে ট্রেনিং দেওয়ার দক্ষতা থাকতে হবে।

বয়সসীমা— ১ ডিসেম্বর, ২০১৯ অনুযায়ী বয়স হতে হবে ২৩ থেকে ৪৪-এর মধ্যে। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় আছে।

বেতনক্রম— ডিস্ট্রিক্ট প্রোজেক্ট ম্যানেজার পদের জন্য ২৫০০০ প্রতি মাস, সাব-ডিভিশন প্রোজেক্ট ম্যানেজার পদের জন্য ২০০০০ প্রতি মাস, প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডিইও ১১০০০, ব্লক লেভে স্টাফ ১২০০০ হবে।

আবেদন— অনলাইনে আবেদন করতে হবে। আগামী ২ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দাদের সেই জেলার শূন্যপদের জন্যেই আবেদন করতে হবে।

পরীক্ষা পদ্ধতি— ৫০ নম্বরের লিখিত পরীক্ষা (এমসিকিউ), ৩০ নম্বরের প্র্যাকটিক্যাল টেস্ট, ২০ নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

আবেদন  অন্যান্য তথ্য জানার লিঙ্ক:  https://pbssd.webscte.co.in/

 

 

WB Govt Job, West Bengal Job, State Jobs