এইমসে ৬৫৪ নার্স, অ্যাসিস্ট্যান্ট, সেক্রেটারি, টেকনিশিয়ান

644
0
aiims kalyani recruitment 2022

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস হৃষীকেশ-এ ৬৫৪ জন নার্সিং অফিসার, অফিস অ্যাসিস্ট্যান্ট, পার্সোনাল অ্যাসিস্টান্ট, প্রাইভেট সেক্রেটারি ও রেডিওগ্রাফিক টেকনিশিয়ান নিয়োগ করা হবে। বেতনক্রম: নার্সিং অফিসার স্টাফ নার্স গ্রেড টু ও প্রাইভেট সেক্রেটারি: ৯৩০০-৩৪৮০০ টাকা, গ্রেড পে ৪৬০০ টাকা। অফিস অ্যাসিস্ট্যান্ট, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট ও রেডিওগ্রাফিক টেকনিশিয়ান গ্রেড ওয়ান: ৯৩০০-৩৪৮০০ টাকা, গ্রেড পে ৪২০০ টাকা।

শূন্যপদের বিন্যাস: নার্সিং অফিসার (স্টাফ নার্স গ্রেড টু): শূন্যপদ ৬১১ (অসংরক্ষিত ৪২৪, ওবিসি ৮৪, তপশিলি জাতি ৪৭, তপশিলি উপজাতি ৫৬)।

অফিস অ্যাসিস্ট্যান্ট (এনএস): শূন্যপদ ১৬ (অসংরক্ষিত ৬, ওবিসি ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২)।

পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ৭ (অসংরক্ষিত ৫, ওবিসি ১, তপশিলি জাতি ১)।

প্রাইভেট সেক্রেটারি: শূন্যপদ ৫ (অসংরক্ষিত ৪, ওবিসি ১)।

রেডিওগ্রাফিক টেকনিশিয়ান গ্রেড ওয়ান: শূন্যপদ ১৫ (অসংরক্ষিত ৯, ওবিসি ৩, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)।

যোগ্যতা: নার্সিং অফিসার (স্টাফ নার্স গ্রেড টু): ১) ইন্ডিয়ান কাউন্সিল স্বীকৃত কোনো ইনস্টিটিউট বা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) নার্সিং/ বিএসসি নার্সিং বা বিএসসি (পোস্ট সার্টিফিকেট)/ পোস্ট বেসিক বিএসসি নার্সিং। ২) স্টেট/ ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলে নার্স অ্যান্ড মিডওয়াইফ হিসাবে নাম নথিভু্ক্ত থাকতে হবে।

অথবা ১) ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে জেনারেল নার্সিং মিডওয়াইফারিতে ডিপ্লোমা। স্টেট/ ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলে নার্সেস অ্যান্ড মিডওয়াইফ হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর অন্তত ৫০ শয্যার হাসপাতালে ২ বছরের কাজের অভিজ্ঞতা।

অফিস অ্যাসিস্ট্যান্ট: কোনা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি বা সমতুল। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।

পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি সঙ্গে শর্টহ্যান্ড দক্ষতা (পরীক্ষায় প্রতি মিনিটে ১০০ শব্দের গতিতে দশ মিনিটে ডিকটেশন নিতে হবে এবং কম্পিউটারে ইংরেজিতে ৪০ মিনিটে বা হিন্দিতে ৫৫ মিনিটে ট্র্যান্সক্রাইব করতে হবে)। বাঞ্ছনীয়: সেক্রেটারিয়াল প্র্যাক্টিসে ডিপ্লোমা/ সার্টিফিকেট। হিন্দি এবং ইংরেজিতে কথা বলতে ও লিখতে জানতে হবে।

প্রাইভেট সেক্রেটারি: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিসঙ্গে শর্টহ্যান্ড দক্ষতা (পরীক্ষায় প্রতি মিনিটে ১২০ শব্দের গতিতে ৭ মিনিটে ডিকটেশন নিতে হবে এবং কম্পিউটারে ইংরেজিতে ৪৫ মিনিটে বা হিন্দিতে ৬০ মিনিটে ট্র্যান্সক্রাইব করতে হবে)। কম্পিউটারের ব্যবহার জানতে হবে। বাঞ্ছনীয়: সেক্রেটারিয়াল প্র্যাক্টিসে ডিপ্লোমা/ সার্টিফিকেট। হিন্দি এবং ইংরেজিতে কথা বলতে ও লিখতে জানতে হবে।

রেডিওগ্রাফিক টেকনিশিয়ান গ্রেড ওয়ান: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে রেডিওগ্রাফিতে তিন বছরের বিএসসি অনার্স বা কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে রেডিওগ্রাফিতে ডিপ্লোমা সঙ্গে দু বছরের অভিজ্ঞতা। কম্পিউটারের ব্যবহার জানা বাঞ্ছনীয়।

আবেদনের ফি: ৩০০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

বয়সসীমা: নার্সিং অফিসার ও অফিস অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে বয়স হতে হবে ২১-৩০ বছরের মধ্যে। পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট ও প্রাইভেট সেক্রেটারি পদের ক্ষেত্রে ১৮-৩০ বছরের মধ্যে। রেডিওগ্রাফিক টেকনিশিয়ান গ্রেড ওয়ান পদের ক্ষেত্রে ২১-৩৫ বছরের মধ্যে। সবক্ষেত্রেই সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি:  www.aiimsrishikesh.edu.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৩০ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।