Site icon জীবিকা দিশারী

এয়ার ইন্ডিয়ায় ৮৯ ওয়াক-ইন রিক্রুমেন্ট

Air india Recruit

এয়ার ইন্ডিয়ার বিশাখাপওনম শাখায় ওয়াক-ইন রিক্রুমেন্টের মাধ্যমে ৮৯ জন কাস্টমার এজেন্ট, সিনিয়র র‍্যাম্প সার্ভিসেস এজেন্ট, র‍্যাম্প সার্ভিসেস এজেন্ট, ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভার এবং হ্যান্ডিম্যান/ হ্যান্ডিওম্যান নিয়োগ করা হবে। ৩ বছরের চুক্তিতে।

পদের নাম: (ক) কাস্টমার এজেন্ট। শূন্যপদ: ৫১। যোগ্যতা: গ্র্যাজুয়েট এবং এয়ারপোর্টে প্যাসেঞ্জার সামলানোর কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ডিজিসিএ দ্বারা স্বীকৃত আইএটিএ ডিজিআর (ক্যাটেগরি ৯ ও ১০) লাইসেন্স থাকলে অগ্রাধিকার। বেতন: ১৮,৩৬০ টাকা।

(খ) সিনিয়র র‍্যাম্প সার্ভিসেস এজেন্ট। শূন্যপদ: ২। যোগ্যতা: মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ প্রোডাকশন/ ইলেক্ট্রনিক্স/ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং-এর যে-কোনো একটি বিষয়ে ৩ বছরের ডিপ্লোমা থাকতে হবে পাশাপাশি এনসিভিটি সার্টিফিকেট থাকতে হবে নিম্নলিখিত যে-কোনো ট্রেডে: মোটর ভিকল/ অটো-ইলেক্ট্রিক্যাল/ এয়ার কন্ডিশনিং/ ডিজেল মেকানিক/ বেঞ্চ ফিটার/ ওয়েল্ডার। নিয়োগস্থলের আঞ্চলিক ভাষায় কথা বলার দক্ষতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। সাক্ষাৎকারের সময় ভারী মোটরযান চালানোর লাইসেন্স দেখাতে হবে। ওয়েল্ডারের ক্ষেত্রে ৫ বছরের এবং বাকিগুলির সংশ্লিষ্ট ক্ষেত্রে ৪ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বেতন: মোট ১৮,৪৬০ টাকা।

(গ) র‍্যাম্প সার্ভিসেস এজেন্ট। শূন্যপদ: ৫। যোগ্যতা: মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ প্রোডাকশন/ ইলেক্ট্রনিক্স/ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং-এর যে-কোনো একটি বিষয়ে ৩ বছরের ডিপ্লোমা থাকতে হবে পাশাপাশি এনসিভিটি সার্টিফিকেট থাকতে হবে এর যে-কোনো ট্রেডে: মোটর ভিকল/ অটো-ইলেক্ট্রিক্যাল/ এয়ার কন্ডিশনিং/ ডিজেল মেকানিক/ বেঞ্চ ফিটার/ ওয়েল্ডার। আঞ্চলিক ভাষায় কথা বলার দক্ষতা থাকলে অগ্রাধিকার। সাক্ষাৎকারের সময় ভারী মোটরযান চালানোর লাইসেন্স দেখাতে হবে। কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। বেতন: মোট ১৮,৩৬০ টাকা।

(ঘ) ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভার। শূন্যপদ: ৫। যোগ্যতা: ন্যূনতম দশম শ্রেণি পাশ এবং ভারী মোটরযান চালানোর লাইসেন্স থাকতে হবে। বেতন: মোট ১৫,৬৬০ টাকা।

(ঙ) হ্যান্ডিম্যান/ হ্যান্ডিওম্যান শূন্যপদ: ২৬। যোগ্যতা: ন্যূনতম দশম শ্রেণি পাশ এবং ইংরেজি ভাষা বোঝার ক্ষমতার পাশাপাশি আঞ্চলিক ভাষা এবং হিন্দি জানা দরকার। বেতন: মোট ১৩,৮৬০ টাকা।

বয়স: ১ জুলাই ২০১৮ অনুযায়ী (খ) পদের জন্য বয়স ৩০-এর মধ্যে এবং বাকি পদগুলির জন্য ২৮-এর মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী তফশিলি জাতি, তফশিলি উপজাতি, ওবিসি এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য বয়সে ছাড়ের ব্যবস্থা আছে।

প্রার্থিবাছাই পদ্ধতি: কাস্টমার এজেন্ট পদের জন্য আগামী ৩ আগস্ট স্ক্রিনিং, লিখিত পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং মেডিকেল চেক-আপের মাধ্যমে প্রার্থিবাছাই হবে। সিনিয়র র‍্যাম্প সার্ভিসেস এজেন্ট, র‍্যাম্প সার্ভিসেস এজেন্টইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভার পদের জন্য আগামী ৫ আগস্ট স্ক্রিনিং, সংশ্লিষ্ট ট্রেডের পরীক্ষা, ড্রাইভিং টেস্ট এবং মেডিকেল চেক-আপের মাধ্যমে প্রার্থিবাছাই হবে। হ্যান্ডিম্যান/ হ্যান্ডিওম্যান পদের জন্য আগামী ৪ আগস্ট স্ক্রিনিং, লিটারেসি টেস্ট, শারীরিক মাপজোক এবং মেডিকেল চেক-আপের মাধ্যমে প্রার্থিবাছাই হবে। উপরিউক্ত পরীক্ষাগুলি দেওয়ার জন্য উপস্থিত হতে হবে সকাল ৯টার মধ্যে, এই ঠিকানায়: ইন্ডোর স্টেডিয়াম, এএআই ইন্টারন্যাশনাল কার্গো টার্মিনালের পাশে, ওল্ড এয়ারপোর্ট, বিশাখাপওনম, পিন: ৫৩০০০৯। টেস্ট চলবে বেলা ১টা অবধি।

আবেদন ফি: আবেদন মূল্য ৫০০ যা ডিম্যান্ড ড্রাফটের মাধ্যমে পাঠাতে হবে “AIR INDIA AIR TRANSPORT SERVICES LTD”-এর অনুকূলে। তফশিলি জাতি, তফশিলি উপজাতি এবং প্রাক্তন সমরকর্মীদের আবেদন ফি লাগবে না। নিজের নাম এবং ফোন নম্বর লিখে দিতে হবে ডিম্যান্ড ড্রাফটের উলটো পিঠে।

আবেদন পদ্ধতি: ১ জুলাই ২০১৮ তারিখের মধ্যে যাঁদের যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতা সম্পূর্ণ হয়েছে তাঁরাই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। পূরণ করা ফর্ম, শিক্ষা এবং জন্ম, প্রাসঙ্গিক ক্ষেত্রে কাস্ট, পরিচয়পত্র ইত্যাদি নথিপত্র নিয়ে পদ অনুযায়ী পরীক্ষার তারিখ দেখে উপস্থিত হতে হবে ওই ঠিকানায়। বিশদ বিবরণ এবং ফর্ম পাওয়া যাবে এই লিঙ্কে ক্লিক করে: http://www.airindia.in/writereaddata/Portal/career/598_1_VTZ-ADVT-WALK-IN-INTERVIEW.pdf

 

 

Exit mobile version