কলকাতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণে ৫৭

573
0
sastho-parivar-kalyan-picture

কলকাতায় ন্যাশনাল আরবান হেলথ মিশনের জন্য পাবলিক হেলথ ম্যানেজার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – SHFWS/2017/126, Date: 14/12/2017

শূন্যপদ: মোট শূন্যপদ ৫৭টি, এর মধ্যে অসংরক্ষিত ২৩টি, এসসি ১৫টি, এসটি ৫টি, ওবিসি-এ ৭টি, ওবিসি-বি ৪টি, পিডব্লিউডি ৩টি।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগবে ১) ডেন্টাল বা নার্সিং-এ স্নাতক বা, ২) বটানি / জুলজি / হিউম্যান ফিজিওলজি / মাইক্রোবায়োলজি / বায়োকেমিস্ট্রি / বায়ো-টেকনোলজি/ বায়োইনফর্মেটিক্স / ইকোনমিক্স নিয়ে মাস্টার ডিগ্রি। বা, ৩) হিউম্যান রিসোর্স / হেলথকেয়ার নিয়ে এমবিএ এবং স্নাতক।

এছাড়া এমএস অফিস সহ কম্পিউটার জানতে হবে এবং ডিজিজ সার্ভেয়ঁস/ কমিউনিটি মোবিলাইজেশন / ইন্টারসেক্টর কোল্যাবোরেশন / আইইসি-বিসিসি অ্যাক্টিটিভিটিজ / কোয়ালিটি কন্ট্রোল মনিটরিং এবং ইভ্যালুয়েশন ক্ষেত্রে ২ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে।

বয়সসীমা: ১ এপ্রিল, ২০১৭ অনুযায়ী বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় আছে।

আবেদন পদ্ধতি: অনলাইন আবেদন করতে হবে। প্রথমে অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে ২৬ ডিসেম্বরের মধ্যে, তারপর আবেদন ফি জমা দিতে হবে অনলাইনে (বা অফলাইনে ২৯ ডিসেম্বর-এর মধ্যে)। ফি জমা দেবার পর আবেদনের বাকি কাজ শেষ করে ফাইনাল সাবমিশন সম্পন্ন করতে হবে ৩১ ডিসেম্বর, ২০১৭-র মধ্যে। আবেদন করার পর রেজিস্ট্রেশন নম্বরটি অবশ্যই যত্ন করে রেখে দেবেন।

আবদনের ফি: ফি সাধারণের জন্য ১০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণির জন্য ৫০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার উপর ৭৫ নম্বর, কম্পিউটার টেস্ট-এর জন্য ১৫ নম্বর এবং মৌখিক পরীক্ষায় ১০ নম্বর পর্যন্ত বরাদ্দ থাকবে। মোট এই ১০০ নম্বরের মধ্যে মূল্যায়ন হবে।

অনলাইন আবেদনের লিঙ্ক – https://www.wbhealth.gov.in/pages/career