কলকাতা পুলিশে ২৫ সিভিক ভলেন্টিয়ার

994
0
kolkata-civic-police-picture

কলকাতা পুলিশে সিভিক ভলেন্টিয়ার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  মোট ২৫টি পদে নিয়োগ করা হবে।  বিজ্ঞপ্তি নম্বর – W.Br./Recruit/01/2017.

আবেদন করতে হবে ২৬ ডিসেম্বর ২০১৭-এর মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে নিয়োগের জন্য যোগ্যতা লাগবে অন্তত অষ্টম শ্রেণি উত্তীর্ণ এবং কোনো থানায় কোনো ক্রিমিনাল রেকর্ড থাকা চলবে না। মানসিক ও শারীরিক ভাবে সম্পূর্ণ সুস্থ-সক্ষম হতে হবে।

বয়সসীমা:  ১ ডিসেম্বর, ২০১৭ তারিখ অনুযায়ী বয়স হতে হবে সর্বনিম্ন  ২০ বছর এবং সর্বোচ্চ ৬০ বছর।

প্রার্থী বাছাই পদ্ধতি: ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই হবে। নিয়োগের পর প্রত্যেক প্রার্থীকে একটি আইডি নম্বর দেওয়া হবে এবং ২ সপ্তাহের একটি ট্রেনিং করানো হবে। ট্রেনিংয়ের পর কলকাতা পুলিশের ওয়্যারলেস শাখার কোনো বিভাগে নিয়োগ দেওয়া হবে। কোনো বেতন নয়, সরকার নির্ধারিত হারে সাম্মানিক দেওয়া হবে ঊর্ধ্বতনের দেওয়া ওয়ার্ক স্টেটমেন্টের ভিত্তিতে।

আবেদন পদ্ধতি: আবেদনের ফর্ম A4 মাপের পেপারে ডাউনলোড করে নিতে হবে। সেটি পূরণ করে সঙ্গে নিজের অ্যাটেস্টেড করা আইডেন্টিটি প্রুফ (প্যান কার্ড / পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্স / ভোটার কার্ড / ছবি সহ ব্যাঙ্ক পাসবুক / আধার কার্ড / ছবি সহ ই-আধার কার্ড), নিজের অ্যাটেস্টেড করা অ্যাড্রেস  প্রুফ (পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্স / ভোটার কার্ড / ছবি সহ ব্যাঙ্ক পাসবুক / আধার কার্ড / ছবি সহ ই-আধার কার্ড/ ইলেক্ট্রিক বিল / টেলিফোন বিল), নিজের অ্যাটেস্টেড করা সাম্প্রতিক ছবি, নিজের অ্যাটেস্টেড করা বয়সের প্রমাণ পত্র, নিজের অ্যাটেস্টেড করা শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের কপি দিতে হবে। ওই সব মূল প্রমাণপত্র দাখিল করতে হবে নিয়োগের সময়।

আবেদন জমা: আবেদন ডাকযোগে নেওয়া হবে না।  নিজের হাতে ড্রপ বক্সে জমা করতে হবে। আবেদন পত্রের উপর উল্লেখ করতে দিতে হবে  “APPLICATION FOR THE POST OF CIVIC VOLUNTEER”. আবেদন জমা দেওয়ার ঠিকানা— Deputy Commissioner of Police, Wireless Branch, Kolkata Police, 112, Ripon Street, Kolkata- 700 016

আবেদনের ফর্ম ডাউনলোড করার লিঙ্ক – http://kolkatapolice.gov.in/images/EMPLOYMENT%20NOTICE%20OF%20WIRLELESS%20BRANCH%20WITH%20FORMAT.pdf