কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ

2504
0
Kendriya-Vidyalaya Recruit Picture

কেন্দ্রীয় বিদ্যালয় গান্ধীনগরে (গোপালপুর, কোচবিহার) শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ করা হবে আংশিক সময়ের চুক্তিতে। ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

যে সমস্ত পদে নিয়োগ করা হবে সেগুলি হল: পোস্ট গ্র্যাজুয়েট টিচার (ফিজিক্স, কেমিস্ট্রি, ম্যাথমেটিক্স, বায়োলজি, ইংলিশ, হিন্দি, সংস্কৃত, কম্পিউটার সায়েন্স), ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার (ইংলিশ, ম্যাথমেটিক্স, সায়েন্স, সোশ্যাল সায়েন্স, সংস্কৃত), প্রাইমারি টিচার, কম্পিউটার ইনস্ট্রাক্টর, গেমস কোচ, ডান্স কোচ, নার্স, যোগা, কাউন্সেলর।

যোগ্যতা: পোস্ট গ্র্যাজুয়েট টিচার: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট বিষয়ে মাস্টার ডিগ্রি এবং বিএড বা সমতুল। কম্পিউটার সায়েন্সের ক্ষেত্রে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে বিই/ বিটেক (কম্পিউটার সায়েন্স/ আইটি) অথবা বিই/ বিটেক (যে-কোনো শাখা) এবং কম্পিউটারে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা অথবা এমএসসি (কম্পিউটার সায়েন্স)/ এমসিএ অথবা যে-কোনো শাখায় পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে কম্পিউটার সায়েন্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা/ ডোয়েকের বি লেভেল অথবা স্নাতক সঙ্গে ডোয়েকের সি লেভেল।

ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট বিষয়ে ব্যাচেলর ডিগ্রি এবং বিএড।

প্রাইমারি টিচার: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে উচ্চমাধ্যমিক বা সমতুল পাশ সঙ্গে জেবিটি/ ডিএড/ ডিএলএড অথবা ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে বিএড, সিটেট পাশ হলে অগ্রাধিকার।

কম্পিউটার ইনস্ট্রাক্টর: এমসিএ/ বিসিএ/ বিএসসি (কম্পিউটার সায়েন্স)/ বিটেক (কম্পিউটার সায়েন্স) বা সমতুল।

গেমস কোচ: ফিজিক্যাল এডুকেশনে ব্যাচেলর ডিগ্রি বা সমতুল।

ডান্স কোচ: ডান্স-এ ডিগ্রি।

নার্স: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে বিএসসি নার্সিং।

যোগা: যে-কোনো বিষয়ে স্নাতক বা সমতুল সঙ্গে এক বছরের যোগা ট্রেনিং।

কাইন্সেলর: বিএ/ বিএসসি (সাইকোলজি) সঙ্গে কাউন্সেলিংয়ে ডিপ্লোমা সার্টিফিকেট।

সবকটি পদের ক্ষেত্রেই কম্পিউটার অ্যাপ্লিকেশনের জ্ঞান থাকতে হবে, হিন্দি এবং ইংরেজিতে পড়ানোর ক্ষমতা এবং কোনো স্বীকৃত ইনস্টিটিউট/ বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে থাকতে হবে।

ইন্টারভিউয়ের দিন ও ঠিকানা: ইন্টারভিউ হবে আগামী ১৭ ও ১৮ ফেব্রুয়ারি সকাল ৮.৩০ মিনিটে। ঠিকানা: The office of the Principal, Kendriya Vidyalaya Gandhinagar, BSF, Gopalpur, Coochbehar.

ইন্টারভিউ এর দিন যাবতীয় প্রমানপাত্রাদির মূল ও জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য www.kvsangathan.nic.in ওয়েবসাইট থেকে জানা যাবে।