কেমিক্যাল বায়োলজিতে ৫৮ জুনিয়র রিসার্চ ফেলো

820
0

সিএসআইআর-ইন্ডিয়ান ইনস্টিটিউট অব কেমিক্যাল বায়োলজিতে ৫৮ জন জুনিয়র রিসার্চ ফেলো (ডিরেক্ট) নিয়োগ করা হবে, অস্থায়ীভাবে। বিজ্ঞপ্তি নম্বর: R&C/JRF/521/2019. ভ্যাকান্সি কোড ৫২১১৯০১।

শূন্যপদের বিন্যাস: বায়োলজি গ্রুপে: ৪০ (অসংরক্ষিত ১৮, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১০, ইডব্লুএস ৩)। কেমিস্ট্রি গ্রুপে: ১৮ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৪, ইডব্লুএস ১)।

বয়স: ৩ জুন ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

যোগ্যতা: নেট-জেআরএফ (সিএসআইআর/ ইউজিসি) পরীক্ষা পাশ অথবা ডিবিটি/ ডিএসটি-ইন্সপায়ার/ আইসিএমআর-জেআরএফ ইন্ডিপেনডেন্ট ফেলোশিপ সঙ্গে কেমিস্ট্রি/ বায়োলজিতে এমএসসি ডিগ্রি। এমএসসির অন্তিম বছরের প্রার্থীরাও শর্তসাপেক্ষে আবেদন করতে পারবেন।

ফিল্ড/ রিসার্চ এরিয়া: কেমিস্ট্রি, অর্গ্যানিক, ইনঅর্গ্যানিক অ্যান্ড বায়ো অর্গ্যানিক কেমিস্ট্রি, সিন্থেটিক অর্গ্যানিক কেমিস্ট্রি, মেডিসিনাল কেমিস্ট্রি, কেমিক্যাল বায়োলজি, ন্যানোমেটিরিয়াল অ্যান্ড দেয়ার ক্যারাক্টারাইজেশন বাই বায়োলজিক্যাল স্টাডিজ, মেটাল ক্যাটালিসিস, নিউরোবায়োলজি অ্যান্ড ক্যান্সার বায়োলজি, বায়োইনফরমেটিক্স, স্ট্রাকচারাল বায়োলজি, ইনফেকশাস ডিজিজ অ্যান্ড ইমিউনোলজি, প্ল্যান্ট সায়েন্সেস, বায়োটেকনোলজি, মলিকিউলার জেনেটিক্স, সেল বায়োলজি, লাইফ সায়েন্সের যে-কোনো শাখা।

ইন্টারভিউয়ের তারিখ ও স্থান: ইন্টারভিউ হবে আগামী ৩ জুন। রিপোর্টিংয়ের সময় সকাল ৯.৩০ থেকে ১০.৩০। ঠিকানা: J.C. Ray Auditorium, Jadavpur University Campus. ইন্টারভিউয়ের সময় নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র, যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও স্ব-প্রত্যয়িত জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে।  http://www.career.iicb.res.in/archive/Application%20form.pdf  লিঙ্ক থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা ও বিশদ বিজ্ঞপ্তি দেখা যাবে।