Site icon জীবিকা দিশারী

কোলফিল্ডসে ৭৯২ অ্যাপ্রেন্টিস ট্রেনি ও মাইনিং সর্দার

SECL Recruitment 2024

ইস্টার্ন ও সাউথ ইস্টার্ন কোলফিল্ড লিমিটেডে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে অ্যাপ্রেন্টিস ট্রেনি ও মাইনিং সর্দার নিয়োগ করা হবে।

সাউথ ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে বিভিন্ন ট্রেডে ৬৭২ জন অ্যাপ্রেন্টিস ট্রেনি নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। বিজ্ঞপ্তি নং এসইসিএল/বিএসপি/মাসংবি/১৮/৪১৭।

শূন্যপদ: কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ১৮০ (অসংরক্ষিত ৯১, তপশিলি জাতি ২৫, তপশিলি উপজাতি ৪১, ওবিসি ২৩)। সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ২০ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৪, ওবিসি ২)। স্টেনোগ্রাফার (ইংলিশ): শূন্যপদ ২০ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৪, ওবিসি ২)। ওয়েল্ডার: শূন্যপদ ৪০ (অসংরক্ষিত ২১, তপিশলি জাতি ৫, তপশিলি উপজাতি ৯, ওবিসি ৫)। ফিটার: শূন্যপদ ৮০ (অসংরক্ষিত ৪১, তপশিলি জাতি ১১, তপশিলি উপজাতি ১৮, ওবিসি ১০)। টার্নার: শূন্যপদ ৪০ (অসরক্ষিত ২১, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৯, ওবিসি ৫)। মেশিনিস্ট: শূন্যপদ ৩০ (অসংরক্ষিত ১৭, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ৬, ওবিসি ৩)। ইলেক্ট্রিশিয়ান (মাইনস): শূন্যপদ ১৭২ (অসংরক্ষিত ৮৭, তপশিলি জাতি ২৪, তপশিলি উপজাতি ৩৯, ওবিসি ২২)। ড্রাফটসম্যান (সিভিল): শূন্যপদ ১০ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ২, ওবিসি ১)। অটো ইলেক্ট্রিশিয়ান: শূন্যপদ ২০ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৪, ওবিসি ২)। ডিজেল মেকানিক: শূন্যপদ ৪০ (অসংরক্ষিত ২১, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৯, ওবিসি ৫)। হসপিটাল ওয়েস্ট ম্যানেজমেন্ট অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ২০ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৪, ওবিসি ২)।

যোগ্যতা: অষ্টম শ্রেণি বা দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে এনসিভিটি/এসসিভিটি অনুমোদিত আইটিআই সার্টিফিকেট থাকতে হবে। বয়স হতে হবে ৭ মে ২০১৮ তারিখে অন্তত ১৬ বছর।

আবেদনের পদ্ধতি: www.apprenticeship.gov.in ওয়েবসাইটে গিয়ে আগে নাম নথিভুক্ত করতে হবে, তারপর সাউথ ইস্টার্ন কোলফিল্ডসের ২৩-৪-২০১৮ তারিখের অ্যাপ্রেন্টিসশিপ পোর্টাল বেছে নিয়ে সংশ্লিষ্ট ট্রেডে আবেদন করা যাবে। ৭ মে ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে ১১৭ জন মাইনিং সর্দার নিয়োগ করা হবে। পদগুলি শুধুমাত্র তপশিলি জাতি/ উপজাতি ও ওবিসি প্রার্থীদের জন্য। Ref No: ECL/CMD/Recruit./SRD/MS-18/34/1097।

বেতনক্রম: প্রতি মাসে মোট ৩১৮৫২.৫৬ টাকা।

যোগ্যতা:  ১. ১০+২ পাশ বা সমতুল, ২. ডিজিএমএস থেকে বৈধ মাইনিং সর্দারশিপ সার্টিফিকেট, ৩. বৈধ গ্যাস টেস্টিং সার্টিফিকেট, ৪. বৈধ ফার্স্ট এইড সার্টিফিকেট অথবা মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা ও ডিগ্রি সঙ্গে বৈধ স্ট্যাটুটরি সার্টিফিকেট এবং বৈধ গ্যাস টেস্টিং ও ফার্স্ট এইড সার্টিফিকেট।

বয়সসীমা: ১ ফেব্রুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৮ বছরের মধ্যে। তপশিলি জাতি/ উপজাতিদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

প্রসেসিং ফি: ৩০০ টাকা। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার পাওয়ার জ্যোতি অ্যাকাউন্ট নম্বরে (৩৫২২৮৯৯৭৭৯৯, sanctoria branch code 06114) ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.easterncoal.gov.in ওয়েবাসইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। ছবি ও স্বাক্ষরের মাপ হতে হবে ৩০ কেবির মধ্যে। অনলাইন আবেদন করা যাবে ১৯ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত।

Exit mobile version