গার্ডেন রিচে ২৩২ অ্যাপ্রেন্টিস ও এইচআর ট্রেনি

schedule
2020-03-04 | 08:54h
update
2020-03-04 | 08:54h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ২২৬ জন মাধ্যমিক, আইটিআই, ডিপ্লোমা ও গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস এবং ৬ জন এইচআর ট্রেনি নিয়োগ করা হবে।

নোটিফিকেশন নম্বর: APP:01/20. ২২৬ জন মাধ্যমিক, আইটিআই, ডিপ্লোমা ও গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী।

শূন্যপদ: ১) ট্রেড অ্যাপ্রেন্টিস (প্রাক্তন আইটিআই): ১২ মাসের। শূন্যপদ ১৪০ (এ. ফিটার, বি. ওয়েল্ডার জিঅ্যান্ডই, সি. ইলেক্ট্রিশিয়ান, ডি. মেশিনিস্ট, ই. পাইপ ফিটার, এফ. কার্পেন্টার, জি. ড্রাফটসম্যান মেকানিক্যাল, এইচ. প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট, আই. ইলেক্ট্রনিক মেকানিক, জে. পেইন্টার, কে. মেকানিক এল. ডিজেল, এম. ফিটার স্ট্রাকচারাল, এন. সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট ইংলিশ, ও. মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স, পি. ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন সিস্টেম মেন্টেন্যান্স, কিউ. রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং মেকানিক)। এগুলির মধ্যে এ-ডি ট্রেডে কলকাতা ও রাঁচিতে, কে কেবলমাত্র রাঁচিতে, বাকিগুলি কেবল কলকাতায়।

২) ট্রেড অ্যাপ্রেন্টিস (ফ্রেশার): মেয়াদ অ্যাপ্রেন্টিসিশিপ আইন অনুযায়ী। শূন্যপদ ৪০ (ফিটার, ওয়েল্ডার জিঅ্যান্ডই, ইলেক্ট্রিশিয়ান, পাইপ ফিটার, মেশিনিস্ট)। সবই কেবল কলকাতায়। সব

৩) গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: ১২ মাসের। শূন্যপদ ১৬ (মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি, সিভিল)। মেকানিক্যালের মধ্যে পড়ে মেকানিক্যাল ও মেকানিক্যাল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যালের মধ্যে ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজির মধ্যে পড়ে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার টেকনোলজি ও ইনফর্মেশন টেকনোলজি, সিভিলের মধ্যে সিভিল ইঞ্জিনিয়ারিং, সিভিল অ্যান্ড স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং ও স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং। সবই কেবল কলকাতায়।

৪) টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস: ১২ মাসের। শূন্যপদ ৩০ (মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ও সিভিল)। মেকানিক্যালের মধ্যে পড়ে মেকানিক্যাল ও মেকানিক্যাল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যালের মধ্যে ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং। মেকানিক্যালের মধ্যে পড়ে মেকানিক্যাল ও মেকানিক্যাল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যালের মধ্যে ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশনের মধ্যে পড়ে ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ঈঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ঈঞ্জিনিয়ারিং, সিভিলের মধ্যে সিভিল ইঞ্জিনিয়ারিং, সিভিল অ্যান্ড স্ট্রাকচারাল ও স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং। ট্রেনিং কলকাতায় বা রাঁচিতে।

Advertisement

যোগ্যতা: ট্রেড অ্যাপ্রেন্টিস (প্রাক্তন আইটিআই): সংশ্লিষ্ট ট্রেডে যাঁরা ক্র্যাফ্টসম্যান ট্রেনিং স্কিমে অল ইন্ডিয়া ট্রেড টেস্ট পাশ এবং ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট পেয়েছেন। কেন্দ্র/ রাজ্য সরকার স্বীকৃত কোনো বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ।

ট্রেড অ্যাপ্রেন্টিস (ফ্রেশার): কেন্দ্র/ রাজ্য সরকার স্বীকৃত কোনো বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ। যাঁরা আইটিআই পাশ এমনকি আইটিআই পরীক্ষা দিয়েছেন তাঁরা আবেদন করতে পারবেন না।

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে কেবলমাত্র ওপরে বলা সংশ্লিষ্ট ফিল্ডে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিগ্রি পেয়ে থাকতে হবে ২০১৭, ২০১৮ বা ২০১৯-এর মধ্যে। একবছর বা তার বেশি কাজের অভিজ্ঞতা থাকলে বা স্নাতকোত্তর ডিগ্রি (এমই/এমটেক/এমবিএ) থাকলে আবেদন করা যাবে না।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস: স্টেট কাউন্সিল বা বোর্ড অব টেকনিক্যাল এডুকেশন থেকে কেবলমাত্র ওপরে বলা সংশ্লিষ্ট ফিল্ডে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিপ্লোমা পেয়ে থাকতে হবে ২০১৭, ২০১৮ বা ২০১৯-এর মধ্যে। একবছর বা তার বেশি কাজের অভিজ্ঞতা থাকলে বা স্নাতকোত্তর ডিগ্রি (এমই/এমটেক/এমবিএ) থাকলে আবেদন করা যাবে না। সবক্ষেত্রেই, অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং যাঁরা নিয়েছেন বা নিচ্ছেন বা তার জন্য কোথাও রেজিস্টার্ড হয়েছেন তাঁরা আবেদন করতে পারবেন না।

বয়সসীমা (১ জানুয়ারি ২০২০ তারিখে): ট্রেড অ্যাপ্রেন্টিস (প্রাক্তন আইটিআই): বয়স হতে হবে ১৪-২৫ বছরের মধ্যে। ট্রেড অ্যাপ্রেন্টিস (ফ্রেশার): বয়স হতে হবে ১৪-২০ বছরের মধ্যে। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস: বয়স হতে হবে ১৪-২৬ বছরের মধ্যে। সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

স্টাইপেন্ড: স্টাইপেন্ড দেওয়া হবে এক্স-আইটিআই ক্যাটেগরিতে মাসে ৭০০০ টাকা, ফ্রেশারদের প্রথম বছর মাসে ৬০০০ টাকা, দ্বিতীয় বছর মাসে ৬৬০০ টাকা, গ্র্যাজুয়েট মাসে ১৫০০০ টাকা, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের কলকাতায় মাসে ১০০০০ টাকা, রাঁচিতে মাসে ৯০০০ টাকা।

আবেদনের পদ্ধতি: প্রথমে www.apprenticeship.gov.in ওয়েবসাইটে গিয়ে নাম রেজিস্টার্ড করতে হবে। রেজিস্ট্রেশন করা যায় এই লিঙ্কে: http://apprenticeship.gov.in/pages/apprenticeship/apprenticeregistration.aspx.  রেজিস্ট্রেশন হয়ে গেলে আবেদন করতে হবে গার্ডেনরিচ শিপবিল্ডার্সের কাছে। বিশদ নির্দেশ পাবেন www.grse.in ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে। অনলাইন আবেদন করতে হবে। সরাসরি https://jobapply.in/grse2020app লিঙ্কে গিয়েও আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। নিজের পাসপোর্ট মাপের সাম্প্রতিক রঙিন ছবিও স্ক্যান করে রাখতে হবে ১০০ কেবির মধ্যে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২১ মার্চ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

 

নোটিফিকেসন নম্বর: APP:01/20. ৬ জন এইচআর ট্রেনি নিয়োগ করা হবে।

ট্রেনিংয়ের সয়ময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা ১২ মাস এবং প্রতি মাসে ১৫০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

যোগ্যতা: পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট সঙ্গে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট/ হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট/ পার্সোনেল ম্যানজেমেন্ট/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস/ সোশ্যাল ওয়ার্ক/ লেবার ওয়েলফেয়ারে দু বছরের পূর্ণ সময়ের এমবিএ/ পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমা।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৬ বছর (জন্মতারিখ ১ জানুয়ারি ১৯৯৪ তারিখ বা তার পরে), সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি: www.grse.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২১ মার্চ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
03.05.2024 - 23:47:21
Privacy-Data & cookie usage: