চেন্নাই পেট্রোলিয়ামে ১৪২ অ্যাপ্রেন্টিস

schedule
2018-07-31 | 08:59h
update
2018-07-31 | 08:59h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

কেন্দ্রীয় সরকারের চেন্নাই পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডে ১৪২ জন ট্রেড অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। বিজ্ঞপ্তি নম্বর: CPCL/TA/2018-19 Date: 29.07.2018.

শূন্যপদ: ট্রেড কোড ১: ফিটার: শূন্যপদ ১৯। ট্রেড কোড ২: ওয়েল্ডার: ৭। ট্রেড কোড ৩: ইলেক্ট্রিশিয়ান: ৯। ট্রেড কোড ৪: মেকানিক (মোটর ভিকল): ১০। ট্রেড কোড ৫: মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স: ৮। ট্রেড কোড ৬: মেশিনিস্ট: ৫। ট্রেড কোড ৭: টার্নার: ৪। ট্রেড কোড ৮: মেকানিক অটো ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স: ২। ট্রেড কোড ৯: ইনস্ট্রুমেন্ট মেকানিক: ৩। ট্রেড কোড ১০: মেকানিক রিপেয়ার অ্যান্ড মেন্টেন্যান্স অব ভিকল: ২। ট্রেড কোড ১১: ড্রাফটসম্যান (সিভিল): ৩। ট্রেড কোড ১২: ড্রাফটসম্যান (মেকানিক্যাল): ২। ট্রেড কোড ১৩: কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট: ৬। ট্রেড কোড ১৪: ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট (কেমিক্যাল প্ল্যান্ট): ৫। ট্রেড কোড ১৫: অ্যাটেন্ড্যান্ট অপারেটর (কেমিক্যাল প্ল্যান্ট): ৭। ট্রেড কোড ১৬: অ্যাডভ্যান্স অ্যাটেন্ড্যান্ট অপারেটর (প্রসেস): ১৪। ট্রেড কোড ১৭: অ্যাকাউন্ট্যান্ট: ৫। ট্রেড কোড ১৮: ব্যাক অফিস অ্যাসিস্ট্যান্ট: ১০। ট্রেড কোড ১৯: এগজিকিউটিভ (মার্কেটিং): ২। ট্রেড কোড ২০: এগজিকিউটিভ (হিউম্যান রিসোর্স): ৬। ট্রেড কোড ২১: এগজিকিউটিভ (কম্পিউটার সায়েন্স): ৬। ট্রেড কোড ২২: এগজিকিউটিভ (ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস): ৩। ট্রেড কোড ২৩: সিকিউরিটি গার্ড: ৪।

বয়সসীমা: ১ জুলাই ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

Advertisement

যোগ্যতা: ফিটার, ইলেক্ট্রিশিয়ান, মেকানিক-মোটর ভিকল, মেশিনিস্ট, টার্নার, ড্রাফটসম্যান-মেকানিক্যাল পদের ক্ষেত্রে সায়েন্স ও ম্যাথমেটিক্স সহ দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই।

মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স, মেকানিক অটো ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স, ইনস্ট্রুমেন্ট মেকানিক, মেকানিক রিপেয়ার অ্যান্ড মেন্টেন্যান্স ভিকল, ড্রাফটসম্যান-সিভিল, কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট ট্রেডের ক্ষেত্রে দশম শ্রেণি পাশ বা সমতুল সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই।

ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট (কেমিক্যাল প্ল্যান্ট), অ্যাটেন্ড্যান্ট অপারেটর (কেমিক্যাল প্ল্যান্ট) ট্রেডের ক্ষেত্রে ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথমেটিক্স বা বায়োলজি সহ বিএসসি। অ্যাডভ্যান্স অ্যাটেন্ড্যান্ট অপারেটর-প্রসেস ট্রেডের ক্ষেত্রে ফিজিক্স ও কেমিস্ট্রি বাধ্যতামূলক বিষয় হিসাবে নিয়ে বিএসসি এবং ম্যাথমেটিক্স থাকা বাঞ্ছনীয়।

অ্যাকাউন্ট্যান্ট: বিকম পাশ।

ব্যাক অফিস অ্যাসিস্ট্যান্ট: গ্র্যাজুয়েশন।

এগজিকিউটিভ (মার্কেটিং): এমবিএ (মার্কেটিং)/ মার্কেটিং ম্যানেজমেন্টে দু বছরের পূর্ণ সময়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা।

এগজিকিউটিভ (হিউম্যান রিসোর্স): এমবিএ (এইচআর)/ এমএসডব্লু/ পার্সোনেল ম্যানেজমেন্ট বা পার্সোনেল ম্যানেজমেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশনে দু বছরের পূর্ণ সময়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা।

এগজিকিউটিভ (কম্পিউটার সায়েন্স): তিন বছরের পূর্ণ সময়ের এমসিএ।

এগজিকিউটিভ (ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস): সিএ/ আইসিডব্লুএ/ এমএফসি/ এমবিএ (ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস) বা ফিনান্সিয়াল ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা।

ওয়েল্ডার ট্রেডের ক্ষেত্রে অষ্টম শ্রেণি পাশ সঙ্গে ওয়েল্ডার ট্রেডে আইটিআই।

সিকিউরিটি গার্ড: দশম শ্রেণি পাশ বা সমতুল। এই পদের জন্য প্রয়োজনীয় শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৭০ সেন্টিমিটার। বুকের ছাতি না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৮১-৮৫ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৫৫ সেন্টিমিটার। পার্বত্য অঞ্চলের অধিবাসী ও তপশিলি প্রার্থীরা উচ্চতার ক্ষেত্রে ৫ সেন্টিমিটার ছাড় পাবেন। উচ্চতা ও শারীরিক গঠনের সঙ্গে সামঞ্জস্য রেখে ওজন হতে হবে। শিরাস্ফীতি, ভাঙা হাঁটু, চ্যাটালো পায়ের পাতা, ট্যারা চোখ থাকলে এই পদের জন্য আবেদন করবেন না। দৃষ্টিশক্তি: কোনো রকম সংশোধন ও চশমা ছাড়া দূরের দৃষ্টি ৬/৬ এবং ৬/৯।

সবক্ষেত্রেই, যা যোগ্যতা চাওয়া হয়েছে তার ক্ষেত্রে উচ্চতর যোগ্যতার প্রার্থীরা আবেদন করবেন না।

স্টাইপেন্ড ও ট্রেনিংয়ের সময়সীমা: প্রতি মাসে ১০০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেড কোড ১৬-র ক্ষেত্রে ট্রেনিংয়ের সময়সীমা ১৮ মাস, ট্রেড কোড ২৩-এর ১৫ মাস বাকি ট্রেড কোডগুলির ক্ষেত্রে ট্রেনিংয়ের সময়সীমা ১২ মাস।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: www.cpcl.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১২ আগস্ট ২০১৮ মধ্যরাত পর্যন্ত। নিজের প্যান কার্ড, আধার কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট, চেক বই থাকতে হবে। প্রার্থীকে www.apprenticeship.gov.in ওয়েবসাইটে অ্যাপ্রেন্টিস হিসাবে রেজিস্টার করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
24.04.2024 - 23:40:20
Privacy-Data & cookie usage: