জাতীয় পরীক্ষা পর্ষদে ৯০ অ্যাসিস্ট্যান্ট, অ্যাকাউন্ট্যান্ট, স্টেনো

915
0
NBE, NBE Recruitment, Centra Government Job,

কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য ও পরিবার  কল্যাণ মন্ত্রকের অধীন স্বশাসিত ন্যাশনাল বোর্ড অব এগজামিনেশনস-এর জন্য একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ হবে নয়াদিল্লিতে, তবে বদলি হতে পারে দেশের যে-কোনো জায়গায়। বিজ্ঞপ্তি নম্বর – 210005/RECT/2020

শূন্যপদ—

সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ১৮ (অসংরক্ষিত ১১, এসসি ২, এসটি ১, ওবিসি ৪), জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ৫৭ (অসংরক্ষিত ২৮, এসসি ৭, এসটি ৫, ওবিসি ১৭), জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট ৭ (অসংরক্ষিত ৫, এসসি ১, ওবিসি ১), স্টেনোগ্রাফার ৮ (অসংরক্ষিত ৫, এসসি ১, ওবিসি ২)।

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা—

সিনিয়র অ্যাসিস্ট্যান্ট: স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট ডিগ্রি থাকতে হবে। ৩১  জুলাই,২০২০ অনুযায়ী বয়সসীমা ২৭ বছর।

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট: স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ। বেসিক কম্পিউটার জানা থাকা দরকার। ৩১  জুলাই,২০২০ অনুযায়ী বয়সসীমা ২৭ বছর।

জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমার্স  ডিগ্রি বা অঙ্ক/স্ট্যাটিস্টিক্স সহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার জানা সহ কোনো  সরকারি প্রতিস্থানে ৩ বছর অ্যাকাউন্ট-এর কাজে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। ৩১  জুলাই,২০২০ অনুযায়ী বয়সসীমা ২৭ বছর।

স্টেনোগ্রাফার: উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। শর্টহ্যান্ডে ৮০ শব্দ প্রতি মিনিট ও টাইপিংয়ে ৩০ শব্দ প্রতি মিনিটে  স্পিড থাকতে হবে। স্টেনোগ্রাফির কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। ৩১  জুলাই,২০২০ অনুযায়ী বয়সসীমা ২৭ বছর।

সবক্ষেত্রেই, সংরক্ষিত পদে নিয়মানুযায়ী বয়সের ছাড় আছে।

আবেদনের ফি— ১৫০০ টাকা, তপশিলি, প্রতিবন্ধী ও ওবিসি (এনসিএল) ৭৫০ টাকা। সঙ্গে জিএসটি। দিতে হবে অনলাইনে আবেদনের সময়।

আবেদন— প্রথমে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে, আগামী ৩১ জুলাই, ২০২০ তারিখের মধ্যে।  প্রার্থীদের বৈধ ফোন নম্বর ও ই-মেল আইডি থাকতে হবে। আবেদন করার সময় নিজেদের স্বাভাবিক সই দিয়ে স্বপ্রত্যয়িত প্রাসঙ্গিক প্রমাণপত্রাদি ও ৩ মাসের মধ্যে তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবির স্ক্যান করা কপি আপলোড করতে হবে। অনলাইন পরীক্ষা নেওয়া হবে আগামী ৩১ আগস্ট। স্টেনোগ্রাফি পদের জন্য লিখিত পরীক্ষায় সফল হলে স্কিল টেস্ট নেওয়া হবে আগামী ২০ সেপ্টেম্বর।

অনলাইন আবেদন লিঙ্ক— https://cdn3.digialm.com/EForms/configuredHtml/1815/65319/Registration.html

বিজ্ঞপ্তির লিঙ্ক—https://cdn.digialm.com//per/g01/pub/852/EForms/image/ImageDocUpload/648/1115742418300729411560.pdf

কোনোরকম সমস্যা হলে হেলপলাইন: 022-61087595, E-mail: vacancy@natboard.edu.in

 

 

লাইভ টিভি দেখুন : https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল