জেইইই মেইন, নিইইট পরীক্ষা নির্দিষ্ট সময়েই, ঘোষিত অন্যান্য পরীক্ষার দিনও

571
0
ssc mts 2022

পরিবর্তিত হচ্ছে না জয়েন্ট এন্ট্রান্স মেইন এবং নিট পরীক্ষার তারিখ। শুক্রবার এক প্রেস বিবৃতি দিয়ে এমনটা জানিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

কোভিড পরিস্থিতির কারণে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ পরীক্ষাগুলির তারিখ পিছিয়ে দেওয়ার দাবি উঠেছিল পরীক্ষার্থীমহল থেকে। এ ব্যাপারে  আপিলও করা হয়েছিল। এর আগে সর্বোচ্চ আদালত থেকে পরীক্ষা না পিছোনোর ব্যাপারেই নির্দেশিকা দেওয়া হয়েছে। উপযুক্ত স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণ করার ব্যাপারে নির্দেশিকা দেওয়া হয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে। আগামী ১-৬ সেপ্টেম্বর জেইইই মেইন, পরীক্ষার্থী রয়েছেন ৮ লক্ষ ৫৮ হাজার ২৭৩ জন। ১৩ সেপ্টেম্বর ন্যাশনাল এন্ট্রান্স অ্যান্ড এলিজিবিলিটি টেস্ট (নিইইট) গ্রহণ করা হবে, তার পরীক্ষার্থী রয়েছেন ১৫ লক্ষ ৯৭ হাজার ৪৩৩ জন। পরীক্ষার্থীরা নিজেদের সুবিধা অনুযায়ী পরীক্ষা কেন্দ্র বাছাইয়ের সুযোগ পাবেন।

এর সঙ্গে আরও কিছু পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে। ইউজিসি নেট ২০২০ পরীক্ষা হবে আগামী ১৬-১৮ সেপ্টেম্বর ও ২১-২৫ সেপ্টেম্বর। দিল্লি ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট হবে ৬-১১ সেপ্টেম্বর। ইগনুর এমবিএ এন্ট্রান্স টেস্ট হবে ১৫ সেপ্টেম্বর।

এই সংক্রান্ত বিজ্ঞপ্তির লিঙ্ক: https://www.nta.ac.in/Download/Notice/Notice_20200821192013.pdf

 

 

JEE Main Exam, NEET Exam