ঝাড়গ্রামে ১৮ লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট ও গ্রুপ ডি

1719
0

ঝাড়গ্রাম জেলা পরিষদে ১৮ জন লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট ও গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হবে। তাছাড়া আরও কিছু পদে নিয়োগ হবে। এই বিজ্ঞপ্তির মেমো নম্বর: 540/Estt/JZP/19. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট: ৮ (অসংরক্ষিত ৩, অসংরক্ষিত ইসি ১, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১, তপশিলি জাতি ইসি ১)।

গ্রুপ ডি কর্মী: ১০ (অসংরক্ষিত ৩, অসংরক্ষিত ইসি ২, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১, তপশিলি জাতি ইসি ১, ওবিসি বি ১)।

বেতনক্রম: লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট: পে ব্যান্ড টু অনুযায়ী ৫৪০০-২৫২০০ টাকা, গ্রেড পে ২৬০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা। গ্রুপ ডি কর্মী: পে ব্যান্ড ওয়ান অনুযায়ী ৪৯০০-১৬২০০ টাকা, গ্রেড পে ১৭০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক বা সমতুল পাশ। কম্পিউটারের জ্ঞান থাকা বাঞ্ছনীয়। গ্রুপ ডি কর্মী: অষ্টম শ্রেণি পাশ।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা যেহেতু একই দিনে হবে তাই প্রার্থী যে-কোনো একটি পদের জন্য আবেদন করতে পারবেন। সময়মতো ওয়েবসাইট থেকে পরীক্ষার তারিখ জানা যাবে। লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদের পরীক্ষায় থাকবে ইংরেজি (২০ নম্বর), বাংলা (২০ নম্বর), অ্যারিথমেটিক (২৫ নম্বর), জেনারেল নলেজ (২০ নম্বর)। জেনারেল নলেজ বাদে সবকটি মাধ্যমিক স্তরের প্রশ্ন হবে, সঙ্গে ১৫ নম্বরের ইন্টারভিউ। সময় ২ ঘণ্টা ৩০ মিনিট। গ্রুপ ডি পদের ক্ষেত্রে ইংলিশ (১০ নম্বর), বাংলা (১৩ নম্বর), অ্যারিথমেটিক (১০ নম্বর), জেনারেল নলেজ ১০ নম্বর, জেনারেল বাদে সবকটি অষ্টম শ্রেণির স্তরের প্রশ্ন, সঙ্গে ৭ নম্বরের ইন্টারভিউ। সময় ১ ঘণ্টা ৩০ মিনিট।

আবেদনের পদ্ধতি: http://jhargram.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি স্ক্যান করে রাখতে হবে, অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৫ নভেম্বর ২০১৯ পর্যন্ত।

https://cdn.s3waas.gov.in/s3aeb3135b436aa55373822c010763dd54/uploads/2019/10/2019100250.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

এছাড়াও ৮ জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল অ্যান্ড ইলেক্ট্রিক্যাল), ডিস্ট্রিক্ট ইনফরমেশন অ্যানালিস্ট, স্টেনোগ্রাফার ও কোম্পানি অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।