ডাক্তারদের জন্য সশস্ত্রবাহিনীর হাসপাতালে

668
0
medical officer recruitment
Doctor in front of a bright background

আর্মড ফোর্সেস মেডিকেল সার্ভিসে শর্ট সার্ভিস কমিশন্ড অফিসার পদে ডাক্তার নিয়োগের জন্য অনলাইনে আবেদন শুরু হচ্ছে ৩১ মার্চ থেকে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয় পুরুষ ও মহিলারা আবেদন করতে পারেন।

যোগ্যতা: ইন্ডিয়ান মেডিকেল কাউন্সিল অ্যাক্টের ফার্স্ট অথবা সেকেন্ড শিডিউল বা থার্ড শিডিউলের পার্ট টু মেডিকেল যোগ্যতা অথবা ৩০ জুন ২০১৮ তারিখের মধ্যে এমবিবিএস ফাইনাল (পার্ট টু) পরীক্ষা পাশ করে থাকতে হবে। যাঁরা এমবিবিএস পাশ করেছেন তাঁদের স্টেট মেডিকেল কাউন্সিল/ এমসিআইতে নাম নথিভুক্ত থাকতে হবে। স্টেট মেডিকেল কাউন্সিল/ এমসিআই/ এনবিই স্বীকৃত পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমাধারীরাও আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ৩১ ডিসেম্বর ২০১৮ তারিখে বয়স হতে হবে ৪৫ বছরের কম।

প্রার্থী বাছাই পদ্ধতি: ইন্টারিভউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ইন্টারভিউ হবে বেঙ্গালুরুতে। ওয়েবসাইট থেকে সময়মতো ইন্টারভিউয়ের জন্য কললেটার ডাউনলোড করা যাবে। ইন্টারভিউয়ের সময় যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও চার সেট প্রত্যয়িত জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে।

আবেদনের ফি: ২০০ টাকা।

আবেদনের পদ্ধতি: www.amcsscentry.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। নিজের বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। আবেদনের পর রেজিস্ট্রেশন নম্বর ও অনলাইন পেমেন্ট ট্র্যানজ্যাকশন নম্বর লিখে রাখবেন, ভবিষ্যতে দরকার হতে পারে। অনলাইন আবেদন করা যাবে ৩১ মার্চ থেকে ২৬ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত। ৩১ মার্চ থেকে ওয়েবসাইটে আরও বিস্তারিত জানা যাবে।