Site icon জীবিকা দিশারী

ড্রেজিং কর্পোরেশনে ৪২ ইঞ্জিনিয়ার, অফিসার


ড্রেজিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেড বিশাখাপত্তনমে চুক্তির ভিত্তিতে ৪২ জন ড্রেজ ক্যাডেট, ট্রেনি মেরিন ইঞ্জিনিয়ার, ট্রেনি ইলেক্ট্রিক্যাল অফিসার, নিয়ারকোস্টাল ভেসেল ট্রেনি (জিপি রেটিং) ও ইনস্ট্রুমেন্ট ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ১/২০১৯।

শূন্যপদ: ড্রেজ ক্যাডেট: ১০ (অসংরক্ষিত ২, ইডব্লুএস ১, ওবিসি ৩, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১)। ট্রেনি মেরিন ইঞ্জিনিয়ার: ১০ (অসংরক্ষিত ৫, ইডব্লুএস ১, ওবিসি ৩, তপশিলি জাতি ১)। নিয়ারকোস্টাল ভেসেল (ট্রেনি): ১০ (অসংরক্ষিত ৪, ইডব্লুএস ১, ওবিসি ২, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)। ট্রেনি ইলেক্ট্রিক্যাল অফিসার: ১০ (অসংরক্ষিত ৪, ওবিসি ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ২)। ইনস্ট্রুমেন্ট ইঞ্জিনিয়ার (ফ্লাইং স্কোয়াড): ২ (অসংরক্ষিত)।

যোগ্যতা: ড্রেজ ক্যাডেটস: ডিজি শিপিং স্বীকৃত ইনস্টিটিউট থেকে নটিক্যাল সায়েন্সে ডিপ্লোমা।

ট্রেনি মেরিন ইঞ্জিনিয়ার: আইএমইউ অ্যাফিলিয়েটেড কলেজ/ ডিজি শিপিং স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে চার বছরের ডিগ্রি।

ট্রেনি ইলেক্ট্রিক্যাল অফিসার: রাজ্য বা কেন্দ্র সরকার বা এআইসিটিই বা ডিজি শিপিং স্বীকৃত ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশনে চার বছরের ডিগ্রি।

নিয়ার কোস্টাল ভেসেল ট্রেনি (জিপি রেটিং): দশম শ্রেণি পাশ সঙ্গে প্রি-সি জিপি রেটিং কোর্স এবং ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে জিপি শিপিং স্বীকৃত এগজিট পরীক্ষা পাশ।

ইনস্ট্রুমেন্ট ইঞ্জিনিয়ার (ফ্লাইং স্কোয়াড): ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক।

বয়সসীমা: ড্রেজ ক্যাডেট, ট্রেনি মেরিন ইঞ্জিনিয়ার ও ট্রেনি ইলেক্ট্রিক্যাল অফিসার পদে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। নিয়ারকোস্টাল ভেসেল ট্রেনির বয়স হতে হবে ২৫ বছরের কম এবং ইনস্ট্রুমেন্ট ইঞ্জিনিয়ার পদে বয়স হতে হবে ৩৫ বছরের কম। সবক্ষেত্রেই ৩১ জুলাই ২০১৯ তারিখের মধ্যে বয়স সম্পূর্ণ হতে হবে।

স্টাইপেন্ড: ড্রেজ ক্যাডেটরা প্রতি মাসে ১৫০০০ টাকা, টেকনিক্যাল ইলেক্ট্রিক্যাল অফিসার ও ট্রেনি মেরিন ইঞ্জিনিয়াররা ২৫০০০ টাকা, নিয়ারকোস্টাল ভেসেল (ট্রেনি) পদের জন্য ১০০০০ টাকা। ইনস্ট্রুমেন্ট ইঞ্জিনিয়ারদের (ফ্লায়িং স্কোয়াড) চুক্তি অনুযায়ী প্রতি দিনের হিসেবে ১৬০৬ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: নিয়ারকোস্টাল ভেসেল (ট্রেনি) পদে লেখা পরীক্ষা এবং ড্রেজ ক্যাডেটস, ট্রেনি ইলেক্ট্রিক্যাল অফিসার ও ট্রেনি মেরিন ইঞ্জিনিয়ার পদে লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ইনস্ট্রুমেন্ট ইঞ্জিনিয়ার (ফ্লায়িং স্কোয়াড) পদে লেখা পরীক্ষা পরীক্ষা/ ইন্টারভিউ/ নথিপত্র যাচাইয়ের মধ্যে যে-কোনো একটি বা সবকটির মাধ্যমে।

আবেদনের ফি: ১০০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতিদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.dredge-india.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদনের সময় সেসব নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৭ আগস্ট ২০১৯ তারিখ পর্যন্ত।

 

Exit mobile version