নকশালবাড়ি ব্লকে ২৪ গ্রাম সম্পদ কর্মী

schedule
2018-06-26 | 11:54h
update
2018-06-26 | 11:54h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

শিলিগুড়ি মহকুমা পরিষদের নকশালবাড়ি ডেভেলপমেন্ট ব্লকের মণিরাম, আপার বাগডোগরা, লোয়ার বাগডোগরা ও গোসাঁইপুর গ্রাম পঞ্চায়েতে চুক্তির ভিত্তিতে ২৪ জন গ্রাম সম্পদ কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ বিজ্ঞপ্তির মেমো নম্বর: 46/SMP/SA/2018, তারিখ ২১-০৬-২০১৮।

গ্রাম পঞ্চায়েত অনুযায়ী শূন্যপদ: ক্রমিক সংখ্যা ১: মণিরাম: শূন্যপদ ৪। ক্রমিক সংখ্যা ২: আপার বাগডোগরা: শূন্যপদ ১। ক্রমিক সংখ্যা ৩: লোয়ার বাগডোগরা: শূন্যপদ ৯। ক্রমিক সংখ্যা ৪: গোসাঁইপুর: শূন্যপদ ১০।

বয়সসীমা: আবেদনের জন্য বয়স হতে হবে ১৮ বছরের বেশি।

যোগ্যতা: দশম শ্রেণি পাশ বা উচ্চতর যোগ্যতা। প্রার্থীকে যুবাবয়সী ও কর্মক্ষম হতে হবে। আবেদনকারী অথবা তাঁর পরিবারের কোনো সদস্যের অবশ্যই এমজিএনআরইজিএস প্রকল্পে (১০০ জিনের কাজ) জব কার্ড থাকতে হবে এবং প্রকল্পে কাজ করে থাকতে হবে। উপরোক্ত গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা ছাড়া অন্য কেউ আবেদনের যোগ্য নয়। সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের সঙ্গে যুক্ত স্বনির্ভর গোষ্ঠী বা কমিউনিটির সদস্য হতে হবে। প্রার্থী অবশ্যই কোনো নির্বাচিত জনপ্রতিনিধি বা সরকারি কর্মচারী হবেন না বা গ্রামপঞ্চায়েত অফিসের কাজের সঙ্গে সম্পকর্যুক্ত হওয়া চলবে না। একজন প্রার্থী কেবলমাত্র তাঁর ব্লকের নিজস্ব গ্রামপঞ্চায়েতের জন্য আবেদন করতে পারবেন। এমজিএনআরইজিএস-এর সামাজিক নিরীক্ষার কাজের পূর্ব অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। এছাড়াও মহিলা, তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

Advertisement

আসন্ন সামাজিক নিরীক্ষার কাজে ২০১৮-১৯ আর্থিক বছরে সর্বাধিক ২০ দিনের কাজ দেওয়া হবে। উক্ত নিয়োগ কোনো স্থায়ী বা অস্থায়ী চাকরি নয়, চাকরির নিশ্চয়তাও দেয় না। এই পদের জন্য কোনো নির্দিষ্ট পারিশ্রমিক নেই। পারিশ্রমিক কাজের দিনসংখ্যার সঙ্গে সম্পর্কযুক্ত। বর্তমানে দিন প্রতি একজন দক্ষ শ্রমিকের (এমজিএনআরইজিএস অনুযায়ী) পারিশ্রমিক দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: ওয়াক-ইন-ইন্টারভিউ বা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ওয়াক-ইন-ইন্টারভিউ বা পরীক্ষা হবে ৬ জুলাই ২০১৮ তারিখে।

আবেদনের জন্য বিস্তারিত জানতে পারবেন সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত অফিসের নোটিসবোর্ডে।

ব্লক পর্যায়ে প্রার্থী বাছাইয়ের পর চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা ১৩ জুলাইয়ের মধ্যে ব্লক থেকে পাঠানো হবে এই ঠিকানায়: District Nodal Officer, Social Audit Unit, Siliguri Mahakuma Parishad, 4th Floor, Administrative Building, Shib Mandir, Siliguri, PO- Kadamtala, Pin-734011.

কোন ঠিকানায় আবেদন করতে হবে বা ওয়াক-ইন-ইন্টারভিউ/পরীক্ষা হবে তা জানতে পারবেন সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতে।

 

 

 

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
05.04.2024 - 03:14:44
Privacy-Data & cookie usage: