Site icon জীবিকা দিশারী

নদিয়ায় স্বাস্থ্য দপ্তরে নানা পদে ১৬ নিয়োগ

WB Health, Health Facility Manager

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অধীন নদিয়া জেলায় বিভিন্ন পদে ১৬ জন মেডিকেল, প্যারামেডিকেল ইত্যাদি কর্মী নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। মেমো নম্বর: CMOH.Nad/9864. চুক্তির বৈধতা ৩১ মার্চ ২০২০ পর্যন্ত।

শূন্যপদ, যোগ্যতা, বয়স ও বেতন: ১) ল্যাব টেকনিশিয়ান, ইন্টিগ্রেটেড কাউন্সেলিং অ্যান্ড টেস্টিং সেন্টার: ৫ (তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১)। মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে বিএসসি সঙ্গে অন্তত এক বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৬০ বছর। বেতন প্রতি মাসে ১৩০০০ টাকা।

২) কাউন্সেলর, ব্লাড ব্যাঙ্ক: ১ (তপশিলি উপজাতি)। সাইকোলজি/ সোশ্যাল ওয়ার্ক/ সোশিওলজি/ অ্যানথ্রোলজি/ হিউম্যান ডেভেলপমেন্টে মাস্টার/ পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে কম্পিউটারে কাজের অভিজ্ঞতা। ব্লাড ব্যাঙ্কিং কাউন্সেলিংয়ে এক বছরের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। বেতন ১৩২০০ টাকা।

৩) কালা-অজ্বর টেকনিক্যাল সুপারভাইজার, এনএইচএম: ৩ (তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১)। বিজ্ঞান শাখায় গ্র্যাজুয়েট সঙ্গে বায়োলজি একটি বিষয় হিসেবে থাকতে হবে এবং দু চাকার গাড়ি চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে। বয়স হতে হবে ৫০-৬২ বছরের মধ্যে। অনভিজ্ঞ প্রার্থীদের বেতন ১৭৭২০ টাকা, অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের ১০৫০০ টাকা।

৪) প্রোগ্রাম অফিসার (ডিস্ট্রিক্ট মেন্টাল হেলথ প্রোগ্রাম): ১ (অসংরক্ষিত)। এমবিবিএস সঙ্গে সাইকিঅ্যাট্রিতে এমডি/ ডিএনবি। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

৫) মেডিকেল অফিসার: ২ (অসংরক্ষিত)। মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত এমবিবিএস সঙ্গে এক বছরের ইন্টার্নশিপ। বয়সের ঊর্ধ্বসীমা ৬৬ বছর। বেতন ৪০০০০ টাকা।

৬) সিনিয়র টিউবারকিউলোসিস ল্যাবরেটরি সুপারভাইজার: ১ (তপশিলি উপজাতি)। মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে গ্র্যাজুয়েট ডিপ্লোমা বা সমতুল এবং দু চাকার গাড়ি চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স ও কম্পিউটার অপারেশনে অন্তত দু মাসের কোর্স পাশ। সবক্ষেত্রে অন্তত ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। বেতন ১৭৭২০ টাকা।

৭) মেডিকেল অফিসার: ১ (অসংরক্ষিত)। যোগ্যতা দরকার এমবিবিএস ডিগ্রি। বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর। বেতন ৪০০০০ টাকা।

৮) জেনারেল নার্সিং মিডওয়াইফারি: ১ (তপশিলি জাতি)। বিএসসি নার্সিং কোর্স বা জেএনএম ট্রেনিং কোর্স পাশ। বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। বয়স হতে হবে ২১-৪০ বছরের মধ্যে। বেতন ১৭২২০ টাকা।

৯) কুক: ১ (অসংরক্ষিত)। উচ্চমাধ্যমিক পাশ এবং স্থানীয় ভাষার জ্ঞান থাকতে হবে, বিভিন্ন ধরনের রান্না জানা থাকতে হবে। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। বেতন ৫০০০ টাকা।

সবক্ষেত্রেই ১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়স সম্পূর্ণ হতে হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও ওবিসি ইত্যাদি সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে The Secretary, District Health & Family Welfare Samity Nadia-এর অনুকূলে, প্রদেয় হবে কৃষ্ণনগর, নদিয়া।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.nadia.nic.inwww.wbhealth.gov.in ওয়েব সাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র পাঠাতে হবে The Chief Medical Officer of Health, Nadia & Secretary, District Health & Family Welfare Samity, 5, D L Roy Road, PO Krishnanagar, District Nadia, PIN 741101 ঠিকানায়। আবেদন পত্র সহ অনান্য নথি পৌঁছতে হবে ১৬ জানুয়ারী ২০২০ মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

Exit mobile version