আটকে গেল গ্ৰুপ ডি নিয়োগ, বের হবে এলডিসি, কৃষি সহায়ক পদের ফল

schedule
2018-04-03 | 10:30h
update
2018-04-10 | 12:42h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

নিজস্ব সংবাদদাতা: পঞ্চায়েত ভোটের জের। রাজ্যে ৬০০০ গ্ৰুপ ডি পদে নিয়োগ আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৬০০০ পদের জন্য ইতিমধ্যেই লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ নেওয়া হয়ে গিয়েছে, তবে চূড়ান্ত নিয়োগ-এর জন্য মেধা তালিকা প্রকাশ আপাতত স্থগিত রাখা হচ্ছে। ১ এপ্রিল থেকে রাজ্যে নির্বাচনী বিধি লাগু হয়ে যাওয়ার কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তবে স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে লোয়ার ডিভিশন ক্লার্ক, কৃষি প্রযুক্তি সহায়ক এবং মোটর ভিকল ইনস্পেক্টর নিয়োগ প্রক্রিয়া চলবে বলে জানানো হয়েছে পাবলিক সিলেকশন কমিশনের তরফে। এখানে বলে রাখা প্রয়োজন, পরীক্ষাগুলি নেওয়ার সময় স্টাফ সিলেকশন কমিশনের দায়িত্বে ছিল এই নিয়োগ প্রক্রিয়া। পরবর্তীকালে স্টাফ সিলেকশন কমিশন তুলে দিয়ে এই সমস্ত পরীক্ষা ও নিয়োগের ভার দেওয়া হয় পাবলিক সার্ভিস কমিশনকে। এই পদগুলির ক্ষেত্রে লিখিত পরীক্ষা নেওয়া হয়ে গেছে। এই পরীক্ষার সফল প্রার্থীদের তালিকা প্রস্তুত করে ফেলেছে পাবলিক সার্ভিস কমিশন। আগামী সপ্তাহের মধ্যে সেই তালিকা প্রকাশ হয়ে যেতে পারে। এরপর রয়েছে ইন্টারভিউ সহ অন্যান্য প্রক্রিয়া। সরাসরি নতুন করে কোনো নিয়োগ প্রক্রিয়া শুরুর বিজ্ঞপ্তি বা তার চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হচ্ছে না বলে আগে থেকে শুরু হওয়া প্রক্রিয়াভুক্ত এই ফলগুলি প্রকাশের কোনো নির্বাচনী বিধি লঙ্ঘন হবে না বলে জানানো হয়েছে।

Advertisement

অন্যদিকে, কিছুদিন আগেই রাজ্য সরকারের তরফে জানানো হয়েছিল, সম্প্রতি রাজ্য মন্ত্রিসভা বৈঠকে রাজ্যে ১৩ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে। এর মধ্যে রাজ্য পুলিশে ৫৩০০ কনস্টবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গেছে। আরও ৮০০ সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তিও আংশিক প্রকাশ করা হয়েছে। এছাড়াও পার্বত্য পরিষদ, আদিবাসী উন্নয়ন, উচ্চশিক্ষা ইত্যাদি একাধিক দপ্তরে কর্মী নিয়োগের কথাও জানানো হয়েছিল। তবে এ সংক্রান্ত কোনো বিজ্ঞপ্তি এখনও আলাদা করে প্রকাশিত হয়নি। ফলে রাজ্য পুলিশ বাদ দিয়ে বাকি দপ্তরগুলিতে মে মাসের মধ্যে ভোটার নির্ঘণ্ট মিটে যাওয়ার পরেই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
05.04.2024 - 20:12:38
Privacy-Data & cookie usage: