নেভিতে ১৭২ চার্জম্যান

schedule
2019-04-09 | 09:47h
update
2019-04-09 | 09:47h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

ভারতীয় নৌবাহিনী ১৭২ জন চার্জম্যান (মেকানিক, অ্যামিউনিশন অ্যান্ড এক্সপ্লোসিভ) নিয়োগ করা হবে ইন্ডিয়ান নেভি সিভিলিয়ান এন্ট্রান্স টেস্টের মাধ্যমে। আবেদন করতে পারেন নিচের যোগ্যতার তরুণ-তরুণীরা।

শূন্যপদ: চার্জম্যান (মেকানিক): ১০৩ (অসংরক্ষিত ৪১, তপশিলি জাতি ১৮, তপশিলি উপজাতি ৬, ওবিসি ২৮, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ১০)। এইসবের মধ্যে ৯টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। চার্জম্যান (অ্যামিউনিশন অ্যান্ড এক্সপ্লোসিভ): ৬৯ (অসংরক্ষিত ২৫, তপশিলি জাতি ১৩, তপশিলি উপজাতি ৭, ওবিসি ১৮, ইডব্লুএস ৬)। এইসবের মধ্যে ৫টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বেতনক্রম: লেভেল ৬ অনুযায়ী মূল বেতন ৩৫৪০০-১১২৪০০ টাকা।

Advertisement

বয়সসীমা: ২৮ এপ্রিল ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: চার্জম্যান (মেকানিক): ১) মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা। ২) কোনো স্বীকৃত অর্গানাইজেশনে কোয়ালিটি কন্ট্রোল/ কোয়ালিটি অ্যাশিওরেন্স/ ডিজাইন ও প্রোডাকশন ক্ষেত্রে টেস্টিং বা প্রুফ/ ইঞ্জিনিয়ারিং যন্ত্রপাতি ব্যবহারের কাজে দু বছরের অভিজ্ঞতা।

চার্জম্যান (অ্যামিউনিশন অ্যান্ড এক্সপ্লোসিভ): কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা সঙ্গে কোয়ালিটি কন্ট্রোল/ কোয়ালিটি অ্যাশিওরেন্স/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে টেস্টিং বা প্রুফ/ প্রসেসিংয়ে দু বছরের অভিজ্ঞতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। লিখিত পরীক্ষার সিলেবাস সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

পরীক্ষার ফি: ২০৫ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শরীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না। ইন্টারনেট ব্যাঙ্কিং, ভিসা/ মাস্টার/ রুপে/ ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড/ ইউপিআইয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৬ এপ্রিল বেলা ১২টা থেকে ২৮ এপ্রিল ২০১৯ রাত ১১টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10702_4_1920b.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। আবেদন সংক্রান্ত কোনো সমস্যা হলে ইমেল করতে পারেন এই আইডিতে: INCETCM.NAVY@onlineregistrationform.org

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
05.04.2024 - 03:04:50
Privacy-Data & cookie usage: