ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনে ১৮ অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার, এলডিসি নিয়োগ

2333
0
ADA Recruitment 2024

ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনে ১৮ জন অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার গ্রেড সি ও ডি, লোয়ার ডিভিশন ক্লার্ক ও ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করা হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৯ সেপ্টেম্বর রাত ১১.৫৯ পর্যন্ত।

শূন্যপদ: অ্যাসিস্ট্যান্ট: ৩ (অসংরক্ষিত), স্টেনোগ্রাফার গ্রেড সি: ৩ (অসংরক্ষিত ১, তপশিলি উপজাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১)। স্টেনোগ্রাফার গ্রেড ডি: ৬ (অসংরক্ষিত ৪, ওবিসি ২)। ডেটা এন্ট্রি অপারেটর: ১ (অসংরক্ষিত)। লোয়ার ডিভিশন ক্লার্ক: ৫ (অসংরক্ষিত ২, ওবিসি ২, শারীরিক প্রতিবন্ধী ১)।

যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি। দু বছরের অভিজ্ঞতা বাঞ্ছনীয়।

স্টেনোগ্রাফার গ্রেড সি: ১০+২ পাশ এবং প্রতি মিনিটে ১০০ শব্দের গতিতে ইংরেজি/ হিন্দিতে শর্টহ্যান্ড ও কম্পিউটারে ডেটা এন্ট্রি ও ওয়ার্ড প্রসেসিং জানা। ইংরেজি এবং হিন্দি স্টেনোগ্রাফির জ্ঞান থাকলে অগ্রাধিকার।

স্টেনোগ্রাফার গ্রেড ডি: দ্বাদশ শ্রেণি পাশ এবং ম্যানুয়াল টাইপরাইটারে প্রতি মিনিটে ৮০ শব্দের গতিতে ১০ মিনিটে ডিক্টেশন নিতে হবে এবং তা ইংরেজিতে ৬৫ মিনিট ও হিন্দিতে ৭৫ মিনিটে ট্র্যান্সক্রাইব করতে হবে অথবা কম্পিউটারে ইংরেজিতে ৫০ মিনিট ও হিন্দিতে ৬৫ মিনিটে।

ডেটা এন্ট্রি অপারেটর: ১০+২ পাশ এবং প্রতি ঘণ্টায় ১৫০০০ কি-ডিপ্রেশন।

লোয়ার ডিভিশন ক্লার্ক: ১০+২ পাশ এবং কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে ৩৫ শব্দের গতিতে বা হিন্দিতে ৩০ শব্দের গতিতে টাইপিং। সঙ্গে কম্পিউটারে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১৯ সেপ্টেম্বর ২০২০ তারিখের মধ্যে।

আবেদনের ফি: অ্যাসিস্ট্যান্ট ও স্টেনোগ্রাফার গ্রেড সি পদের ক্ষেত্রে আবেদনের ফি ১২৫০ টাকা, বাকি পদগুলির ক্ষেত্রে ১০০০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.ncte.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে।

সরাসরি https://cdn.digialm.com/EForms/configuredHtml/1258/63716/Instruction.html লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করা যাবে।

 

 

লাইভ টিভি দেখুন:    https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল