Site icon জীবিকা দিশারী

পরমাণু গবেষণায় ৭৪ ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট

Bhabha atomic research centre

ভাবা অ্যাটোমিক রিসার্চ সেন্টারে ৭৪ জন ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট/ এ নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: 1/2019 (R-II).

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ডিআর/০১: ৭৪ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ৬২, ইডব্লুএস ২)।

বেতনক্রম: ১৮০০০ টাকা সঙ্গে অন্যান্য ভাতা।

বয়সসীমা: ১ জুলাই ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা: দশম শ্রেণি/ এসএসসি পাশ।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে দুটি পর্যায়ে— প্রিলিমিনারি টেস্ট ও অ্যাডভান্স টেস্ট। প্রিলিমিনারি পরীক্ষায় ৫০টি মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন থাকবে ম্যাথমেটিক্স (২০টি প্রশ্ন), সায়েন্স (২০টি প্রশ্ন) ও জেনারেল অ্যাওয়্যারনেস (১০টি প্রশ্ন)। মোট ১৫০ নম্বরের পরীক্ষা। নেগেটিভ মার্কিং থাকবে, প্রতিটি ভুল উত্তরের জন্য ১ নম্বর করে কেটে নেওয়া হবে। কোয়ালিফাইং মার্কস ৪০ শতাংশ, সংরক্ষিতদের ক্ষেত্রে ৩০ শতাংশ। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হলে অ্যাডভান্স টেস্ট দিতে পারবেন। অ্যাডভান্স টেস্টে ৫০টি অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে ম্যাথমেটিক্স (১৫টি প্রশ্ন), সায়েন্স (১৫টি প্রশ্ন), জেনারেল অ্যাওয়্যারনেস (১০টি প্রশ্ন) ও বেসিক ইংলিশ (১০টি প্রশ্ন)। এক্ষেত্রেও মোট ১৫০ নম্বরের পরীক্ষা। নেগেটিভ মার্কিং থাকবে, প্রতিটি ভুল উত্তরের জন্য ১ নম্বর করে কেটে নেওয়া হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://recruit.barc.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১ জুলাই ২০১৯ পর্যন্ত। বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন এই লিঙ্কে:

https://recruit.barc.gov.in/barcrecruit/appmanager/UserApps/getDocument?do=download&action=docfile&process=8493A763923C3B24EB0C72EC0EFA0FCF&pid=154

 

Exit mobile version