পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কে ১৬০ ম্যানেজার ও অফিসার নিয়োগ

schedule
2019-09-24 | 10:13h
update
2019-09-24 | 10:13h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কে সারা দেশের শাখাগুলির জন্য ১৬০ জন ল ম্যানেজার, সিকিউরিটি অফিসার, এগ্রিকালচারাল ফিল্ড অফিসার, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, সফটওয়্যার ডেভেলপার/ আইটি প্রোগ্রামার ও রাজভাষা অফিসার নিয়োগ করা হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ল ম্যানজোর (এমএমজিএস টু): ১০ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ১, ওবিসি ২, ইডব্লুএস ১)। সিকিউরিটি অফিসার (এমএমজিএশ টু): ১৫ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৪, ইডব্লুএস ১)। এগ্রিকালচারাল ফিল্ড অফিসার (জেএমজিএস ওয়ান): ৫০ (অসংরক্ষিত ২২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১৩, ইডব্লুএস ৫)। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (জেএমজিএস ওয়ান): ৫০ (অসংরক্ষিত ২২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১৩, ইডব্লুএস ৫)। সফটওয়্যার ডেভেলপার/ আইটি প্রোগ্রামার (জেএমজিএস ওয়ান): ৩০ (অসংরক্ষিত ১৩, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৮, ইডব্লুএস ৩)। রাজভাষা অফিসার (জেএমজিএস ওয়ান): ৫ (অসংরক্ষিত ৪, ওবিসি ১)।

বয়সসীমা: ল ম্যানেজার ও সিকিউরিটি অফিসার পদের জন্য বয়স হতে হবে ২৫-৩৫ বছরের মধ্যে। বাকি পদগুলির জন্য ২০-৩০ বছরের মধ্যে। সবক্ষেত্রেই ৩১ জুলাই ২০১৯ তারিখের হিসেবে বয়স ধরা হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

Advertisement

যোগ্যতা: ল ম্যানেজার: ল ডিগ্রি (তিন বছর/ পাঁচ বছরের)। ল-তে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকলে অগ্রাধিকার। বার কাউন্সিলে অ্যাডভোকেট হিসেবে নাম নথিভুক্ত থাকা বাঞ্ছনীয়।

সিকিউরিটি অফিসার: যে-কোনো শাখায় স্নাতক, সঙ্গে ভারতীয় সেনাবাহিনী/ নেভি/ এয়ারফোর্সে অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা।

এগ্রিকালচারাল ফিল্ড অফিসার: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এগ্রিকালচার/ হর্টিকালচার/ অ্যানিমাল হাজব্যান্ড্রি/ ভেটেরিনারি সায়েন্স/ ডেয়ারি সায়েন্স/ ফিশারি সায়েন্স/ পিসিকালচার/ এগ্রি মার্কেটিং অ্যান্ড কোঅপারেশন/ কোঅপারেশন অ্যান্ড ব্যাঙ্কিং/ অ্যাগ্রো ফরেস্ট্রি/ ফরেস্ট্রি/ এগ্রিকালচারাল বায়োটেকনোলজি/ ফুড সায়েন্স/ এগ্রিকালচার বিজনেস ম্যানেজমেন্ট/ ফুড টেকনোলজি/ ডেয়ারি টেকনোলজি/ এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছরের ডিগ্রি (স্নাতক) বা সমতুল। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ৬ মাসের অভিজ্ঞতা।

চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট: চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস কোর্স পাশ।

সফটওয়্যার ডেভেলপার/ আইটি প্রোগ্রামার: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজিতে চার বছরের ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিগ্রি অথবা ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি। সফটওয়্যার ডেভেলপমেন্ট/ প্রোগ্রামিং/ প্রোগ্রাম অ্যানালিস্টের কাজে অন্তত এক বছরের অভিজ্ঞতা।

রাজভাষা অফিসার: হিন্দিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে ইংরেজি স্নাতক স্তরে একটি বিষয় হিসেবে থাকতে হবে অথবা সংস্কৃতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে ইংরেজি ও হিন্দি স্নাতক স্তরে বিষয় হিসেবে থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩১ জুলাই ২০১৯ তারিখের মধ্যে এবং সবক্ষেত্রেই পূর্ণ সময়ের কোর্সে পাশ করে থাকতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা ও পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। আবেদনের ফি: ৮২৬ (৭০০ আবেদনের ফি+জিএসটি)। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের কেবল ১৭৭ (১৫০ টাকা+জিএসটি)। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: https://www.psbindia.com/  ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে।

https://www.psbindia.com/system/uploads/recruitment/ADVERTISEMENT23232323232.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
30.04.2024 - 16:01:59
Privacy-Data & cookie usage: