Site icon জীবিকা দিশারী

পিএসসির উদ্যানপালন প্রযুক্তি সহায়ক নিয়োগ পরীক্ষার ধরন ও সিলেবাস

WEJEE 2024 Registration

রাজ্যে খাদ্যপ্রক্রিয়াকরণ ও উদ্যানপালন বিভাগে উদ্যানপালন প্রযুক্তি সহায়ক নিয়োগের জন্য পিএসসির বিজ্ঞপ্তি নম্বর ৩৫/২০১৯ অনুযায়ী প্রি-সিলেকশন টেস্টের সিলেবাস ঘোষণা করা হল। পরীক্ষা হবার কথা ছিল গত ৩০ আগস্ট, পরে কোভিড পরিস্থিতির জন্য তা সরিয়ে ৪ সেপ্টেম্বর করা হয়, তারপর আবার এক ঘোষণায় ৩ সেপ্টেম্বর থেকে নির্ধারিত সব পরীক্ষা সরিয়ে নেওয়া হয়েছে এবং নতুন তারিখ যথাসময়ে জানানো হবে বলা হয়েছে (https://jibikadishari.co.in/?p=16210)।

পরীক্ষার ধরন: মোট ১০০ নম্বরের ১০০ প্রশ্নের অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের পরীক্ষা হবে, সময় ১ ঘণ্টা ৩০ মিনিট। প্রতি প্রশ্নে সমান নম্বর। প্রশ্নপত্র থাকবে এ, বি, সি ও ডি এই চারটি সিরিজে। নেগেটিভ মার্কস থাকবে পিএসসির নিয়মানুযায়ী।

সিলেবাস: চার পেপারের পরীক্ষা: (১) ইংরেজি (মাধ্যমিক মানের), (২) জেনারেল স্টাডিজ অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স, (৩) অ্যারিথমেটিক অ্যান্ড মেনসিউরেশন (মাধ্যমিক মানের), (৪) জেনারেল সায়েন্স— লাইফ সায়েন্সে জোর দিয়ে (মাধ্যমিক মানের)। পিএসসির এই ঘোষণা দেখা যাবে এই লিঙ্কে: https://wbpsc.gov.in/Download?param1=20200904134746_img057.pdf&param2=advertisement

 

 

লাইভ টিভি দেখুন:   https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল

 

Exit mobile version