পূর্ব রেলে ২৭৯২ অ্যাপ্রেন্টিস

1056
0
Indian Rail Job, Railway Apprentice, Eastern Railway Jobs, Railway Recruitment

পূর্ব রেলে ২৭৯২ জন অ্যাক্ট অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। নোটিস নম্বর: NOTICE No RRC-ER/Act Apprentices/2019-20.

যে সমস্ত ট্রেডে নিয়োগ হবে সেগুলি হল— ফিটার, ওয়েল্ডার, মেকানিক (এমভি), মেকানিক (ডিজেল), ব্ল্যাকস্মিথ, মেশিনিস্ট, কার্পেন্টার, পেইন্টার, লাইনম্যান (জেনারেল), ওয়্যারম্যান, রেফ্রিজারেটর অ্যান্ড এসি মেকানিক, ইলেক্ট্রিশিয়ান, মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স, ইলেক্ট্রনিক্স মেকানিক, টার্নার, ওয়েল্ডার (জি অ্যান্ড ই), পেইন্টার (জেনারেল)।

যে সমস্ত ওয়ার্কশপে নিয়োগ হবে সেগুলি হল — হাওড়া ডিভিশন (শূন্যপদ ৬৫৯), শিয়ালদা ডিভিশন (শূন্যপদ ৫২৬), মালদা ডিভিশন (শূন্যপদ ১০১), আসানসোল ডিভিশন (শূন্যপদ ৪১২), কাঁচড়াপাড়া ওয়ার্কশপ (২০৬), লিলুয়া ওয়ার্কশপ (২০৪), জামালপুর ওয়ার্কশপ (৬৮৪)।

পূর্ব রেলে ২৭৯২ অ্যাপ্রেন্টিস শূন্যপদের বিন্যাস

বয়সসীমা: ১৩ মার্চ ২০২০ তারিখের হিসেবে বয়স ১৫ বছর পূর্ণ হতে হবে কিন্তু ২৪ বছর যেন পূর্ণ না হয়। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ১০+২ পদ্ধতিতে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ম্যাট্রিকুলেশন বা সমতুল সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে এনসিভিটি/এসসিভিটির ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট অর্থাৎ আইটিআই/সমতুল (তবে ওয়েল্ডার (জিঅ্যান্ডই), শিটমেটাল ওয়ার্কার, লাইনম্যান, ওয়াইয়ারম্যান, কার্পেন্টার ও পেইন্টার (জেনারেল) ট্রেডের জন্য শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি উত্তীর্ণ হলেও গ্রাহ্য হবে)। এই প্রশিক্ষণের উপযোগী স্বাস্থ্যও থাকা দরকার।

প্রার্থী বাছাই পদ্ধতি: মাধ্যমিক যোগ্যতার ক্ষেত্রে মাধ্যমিকের নম্বরের ভিত্তিতে ৫০% ও ট্রেডের পরীক্ষার নম্বরের ভিত্তিতে ৫০%, মোট এই ১০০ নম্বর ধরে মেধাতালিকার ভিত্তিতে প্রার্থী বাছাই হবে। অষ্টম শ্রেণির যোগ্যতার ক্ষেত্রেও একই পদ্ধতি, তার উচ্চতর যোগ্যতা থাকলেও অষ্টমের যোগ্যতাই ধরা হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। সঙ্গে ব্যাঙ্কের ট্র্যানজাকশন চার্জ থাকলে তাও যোগ হবে। অনলাইনে পেমেন্ট গেটওয়ে দিয়ে ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিং/ ই-ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.rrcer.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে, অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৪ ফেরব্রুারি বেলা ১০টা থেকে ১৩ মার্চ বিকাল সাড়ে ছটা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইটে জানা যাবে।

এই বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে:
http://139.99.53.236:8080/rrcer/Notification%20-%20Act%20Apprentice%202019-20.pdf

 

 

Indian Rail Job, Railway Apprentice, Eastern Railway Jobs, Railway Recruitment