প্রকাশিত হল ৬০০০ গ্ৰুপ ডি চূড়ান্ত ফল

1715
2

প্রকাশিত হল ৬০০০ গ্ৰুপ ডি চূড়ান্ত ফল

অবশেষে প্রকাশিত হল রাজ্য সরকারের গ্ৰুপ ডি পদে নিয়োগের পরীক্ষর চূড়ান্ত ফল। ওয়েবসাইটে আপনার ৯ ডিজিটের অ্যাপ্লিকেশান নম্বর এবং ডেট অব বার্থ দিয়ে আপনার ফলাফল দেখে নিতে পারবেন। দীর্ঘ টালবাহানার পর অবশেষে প্রকাশ হল গ্ৰুপ ডি পদে নিয়োগের ফল। বিজ্ঞপ্তিতে বিস্তারিত নির্দেশ দেওয়া হয়েছে এই লিঙ্কে:  http://www.wbgdrb.in /urls/Gr%20D%20Result_Publication%20on%20Website_July%202018.pdf
উল্লেখ্য, ২০১৭ সালের ৩ জানুয়ারি গ্রুপ ডি পদে নিয়োগের জন্য নবগঠিত রাজ্য গ্রুপ-ডি নিয়োগ পর্ষদ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ২৯ জানুয়ারির মধ্যে আবেদন করার কথা বলা হয়েছিল। সেই মোতাবেক আবেদন জমা পড়েছিল নজর কাড়া। ৬ হাজার পদের জন্য ২৪ লক্ষ ৮৭ হাজার আবেদন জমা পড়েছিল। যা নজিরবিহীন। লিখিত পরীক্ষায় বসেন প্রায় ২০ লক্ষ প্রার্থী। ২০১৭ সালের মে মাসে এই পরীক্ষা হয়েছিল। লিখিত ও পরীক্ষা ও ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হয়ে গেলেও প্রার্থী নিয়োগ করা যাচ্ছিল না মামলার কারণে। ২৬ এপ্রিল পর্যন্ত মোট ১৯ হাজার ৪৪৯ প্রার্থীর ইন্টারভিউ নেওয়া হয়। কিন্তু এগজেমটেড ক্যাটেগরির জন্য সংরক্ষণের নিয়ম ভেঙে ওই নিয়োগ প্রক্রিয়া চালানো হচ্ছে এই অভিযোগে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে মামলা করেন এগজেমটেড ক্যাটেগরির কিছু প্রার্থী। আদালতের নির্দেশে পর্ষদের ইন্টারভিউ গ্রহণে বাধা না থাকলেও ফলাফল প্রকাশ বন্ধ রাখা হয়। অবশেষে গত কাল বৃহস্পতিবার দুটি মামলাই আদালত খারিজ করে দেয়।
ফলে ফলপ্রকাশ আর কোনো সমস্যা থাকে না। আজ, বিকেলেই চূড়ান্ত ফল ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হয়। মেধাতালিকা পাঠিয়ে দেওয়া হবে রাজ্য সরকারের সংশ্লিষ্ট নিয়োগকারী দপ্তরে, তারাই সরাসরি প্রার্থীদের কাছে চিঠিপত্র পাঠাবে।

ফল দেখার লিঙ্ক – http://wbgdrb.applythrunet.co.in/GDFinalIntvResult.aspx