ব্যাঙ্ক অব বরোদায় ৩৬১ স্পেশ্যালিস্ট অফিসার

schedule
2018-04-23 | 10:49h
update
2018-04-23 | 10:49h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

ব্যাঙ্ক অব বরোদায় ৩৬১ জন স্পেশ্যালিস্ট অফিসার নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: পোস্ট কোড ১: রিলেশনশিপ ম্যানজোর (স্কেল এসএমজি/এস ফোর): শূন্যপদ ২৫। পোস্ট কোড ২: রিলেশনশিপ ম্যানেজার (এমএমজি/এস থ্রি): শূন্যপদ ৫৯। পোস্ট কোড  ৩: মনিটরিং/ প্রসেসিং অব লোনস (এসএমজি/ এস ফোর): শূন্যপদ ৭৫। পোস্ট কোড ৪: মনিটরিং/ প্রসেসিং অব লোনস (এমএমজি/ এস থ্রি): শূন্যপদ ৬২। পোস্ট কোড ৫: ফিনান্স/ ক্রেডিট (এমএমজি/এস থ্রি): শূন্যপদ ১০০। পোস্ট কোড ৬: ফিনান্স/ ক্রেডিট (এমএমজি/এস টু): শূন্যপদ ৪০। যে-কোনো একটি পদের জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা: পোস্ট কোড ১ ও ৩-এর ক্ষেত্রে বয়স হতে হবে ২৮-৪০ বছরের মধ্যে (জন্মতারিখ ১ এপ্রিল ১৯৭৮-১ এপ্রিল ১৯৯০)। পোস্ট ২, ৪ ও ৫-এর ক্ষেত্রে বয়স হতে হবে ২৫-৩৭ বছরের মধ্যে (জন্মতারিখ ১ এপ্রিল ১৯৮১-১ এপ্রিল ১৯৯৩)। পোস্ট কোড ৬-এর ক্ষেত্রে বয়স হতে হবে ২৫-৩৫ বছরের মধ্যে (জন্মতারিখ ১ এপ্রিল ১৯৮৩ বা তার পরে হতে হবে)। সবক্ষত্রেই ১ এপ্রিল ২০১৮ তারিখের হিসেবে বয়স ধরা হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

Advertisement

যোগ্যতা: সবক্ষেত্রেই যোগ্যতা দরকার এআইসিটিই স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে সিএ/ আইসিডব্লুএ/ ২ বছরের রেগুলার কোর্সে (করেসপন্ডেন্স/পার্টটাইম/ডিস্ট্যান্স নয়) এমবিএ বা পিজিডিএম (ফিনান্সে স্পেশ্যালাইজেশন, ডুয়াল স্পেশ্যালাইজেশন হলে ফিনান্সে মেজর, দুয়ের বেশি স্পেশ্যালাইজেশন হলে আবেদন করা যাবে না) অথবা সমতুল পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমা।

অভিজ্ঞতা: ওপরের মতো যোগ্যতা সম্পূর্ণ হওয়ার পর কোনো শিডিউল্ড কমার্শিয়াল ব্যাঙ্কে বা তার অ্যাসোশিয়েট/সাবসিডিয়ারি ব্যাঙ্কে বা সরকারি/বেসরকারি ক্ষেত্রের অর্থিক সংস্থা/এনবিএফসি/নামী রেটিং সংস্থায় অভিজ্ঞতা দরকার পোস্ট কোড ১-এর জন্য অন্তত ৬ বছরের, পোস্ট কোড ২-এর জন্য চার বছরের, পোস্ট কোড ৩-এর জন্য ৬ বছরের, পোস্ট কোড ৪-এর জন্য চার বছরের, পোস্ট কোড ৫-এর জন্য চার বছরের, পোস্ট কোড ৬-এর জন্য দু বছরের। অভিজ্ঞতার বিষয়ে অন্যান্য শর্ত জানা যাবে নিচের ওয়েবসাইটে।

সব পদের ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ এপ্রিল ২০১৮ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: গ্রুপ ডিসকাশন/ পার্সোনাল ইন্টারভিউ/ সাইকোমেট্রিক টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৬০০ টাকা (আবেদনের ফি+ ইন্টিমেশন চার্জ)। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদেনর ফি দিতে হবে না, তাঁদের শুধুমাত্র ইন্টিমেশন চার্জ বাবদ ১০০ টাকা দিতে হবে। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে

আবেদনের পদ্ধতি: www.bankofbaroda.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে নিজের সাম্প্রতিক পাসপোর্ট মাপের ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। ছবির ডাইমেনশন হতে হবে ২০০×২৩০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ ১০-২০ কেবির মধ্যে। স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। ছবি ও স্বাক্ষর জেজিপি বা জেপেগ ফরম্যাটে স্ক্যান করতে হবে। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৫ এপ্রিল থেকে ১৭ মে ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
13.04.2024 - 21:46:08
Privacy-Data & cookie usage: