ব্যাঙ্ক অব মহারাষ্ট্রয় ৩৫০ অফিসার

509
0

ব্যাঙ্ক অব মহারাষ্ট্রয় দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ৩৫০ জন অফিসার নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

১) নোটিফিকেশন নম্বর: AX1/ST/RP/GENERALIST OFFICER/2019-20. জেনারেলিস্ট অফিসার স্কেল টু ও থ্রি-তে ৩০০ জন নিয়োগ করা হবে।

শূন্যপদের বিন্যাস: জেনারেলিস্ট অফিসার (স্কেল টু): ২০০ (অসংরক্ষিত ৮১, তপশিলি জাতি ৩০, তপশিলি উপজাতি ১৫, ওবিসি ৫৪, ইডব্লুএস ২০)। এইসবের মধ্যে ৪টি এলডি, ২টি দৃষ্টি প্রতিবন্ধী ও ২টি ডিঅ্যান্ডই-এর জন্য সংরক্ষিত। জেনারেলিস্ট অফিসার স্কেল থ্রি: ১০০ (অসংরক্ষিত ৪১, তপশিলি জাতি ১৫, তপশিলি উপজাতি ৭, ওবিসি ২৭, ইডব্লুএস ১০)। এইসবের মধ্যে ২টি এলডি, ১টি দৃষ্টি প্রতিবন্ধী ও ১টি ডিঅ্যান্ডই-র জন্য সংরক্ষিত।

যোগ্যতা: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে যে-কোনো শাখায় ব্যাচেলর ডিগ্রি সঙ্গে কম্পিউটারের জ্ঞান। বাঞ্ছনীয়: এমবিএ (ফিনান্স)/ সিএ/ আইসিডব্লুএ/ সিএফএ/ এফআরএম। স্কেল টু-এর ক্ষেত্রে দু বছর ও স্কেল থ্রি-র ক্ষেত্রে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।  শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ এপ্রিল ২০১৯ তারিখের মধ্যে।

বয়সসীমা: স্কেল টু-র বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর ও স্কেল থ্রি-র ৩৮ বছর। সবক্ষেত্রেই বয়স সম্পূর্ণ হতে হবে ১ এপ্রিল ২০১৯ তারিখের মধ্যে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: স্কেল টু-র ৩১৭০৫-৪৫৯৫০ টাকা। স্কেল থ্রি-র ৪২০২০-৫১৪৯০ টাকা।  সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: আইবিপিএস পরিচালিত অনলাইন পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

 

২) নোটিফিকেশন নম্বর: AX1/ST/RP/I.T Officers/2020-21. স্পেশ্যালিস্ট অফিসার স্কেল টু পদে ৫০ জন নিয়োগ করা হবে।

শূন্যপদের বিন্যাস: নেটওয়ার্ক অ্যান্ড সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর্স:  ১১, ডেটাবেস অ্যাডমিনিস্ট্রেটর (এমএসএসকিউএল/ ওরাকাল): ৪, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর (উইন্ডো/ ভিএম): ১৪, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর (ইউএনআইএক্স): ৭, প্রোডাকশন সাপোর্ট ইঞ্জিনিয়ারি: ৭, ই-মেল অ্যাডমিনিস্ট্রেটর: ২, বিজনেস অ্যানালিস্ট: ৫।

যোগ্যতা: নেটওয়ার্ক অ্যান্ড সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর: কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশনে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে বিটেক/ বিই সঙ্গে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা।

ডেটাবেস অ্যাডমিনিস্ট্রেটর্স (এমএসএসকিউএল/ ওরাকাল), সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর (উইন্ডোস/ বিএম), সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর (ইউএনআইএক্স), প্রোডাক্ট সাপোর্ট ইঞ্জিনিয়ার, ইমেল অ্যাডমিনিস্ট্রেটর: ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে কম্পিউটার সায়েন্স/ আইটি/ ইলেক্ট্রনিক্সে বিটেক/ বিই বা এমসিএ/ এমএসসি কম্পিউটার সায়েন্স সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা।

বিজনেস অ্যানালিস্ট: ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে কম্পিউটার সায়েন্স/ আইটিতে বিটেক/ বিই বা এমএসসি কম্পিউটার সায়েন্স/ এমসিএ বা কম্পিউটার সায়েন্স/ আইটিতে এমটেক/ এমই। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩১ মার্চ ২০১৯ তারিখের মধ্যে।

বয়সসীমা: ৩১ মার্চ ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: ৩১৭০৫-৪৫৯৫০ টাকা সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

 

আবেদনের ফি: ১১৮০ টাকা (আবেদনের ফি/ ইন্টিমেশন চার্জ ১০০০+জিএসটি ১৮০)। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ১১৮ টাকা (আবেদনের ফি/ ইন্টমেশন চার্জ ১০০+ জিএসটি ১৮ টাকা)। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.bankofmaharashtra.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। জেনারেলিস্ট অফিসারের অনলাইন আবেদন করা যাবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। স্পেশ্যালিস্ট অফিসারের অনলাইন আবেদন করা যাবে আগামী ১৬ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।