ভারতীয় নৌবাহিনীতে খেলোয়াড় নিয়োগ

1013
0
Indian Navy Tradesman Mate

ইন্ডিয়ান নেভিতে স্পোর্টস কোটা এন্ট্রিতে ০১/২০২০ ব্যাচে সেইলর পর্যায়ে বিভিন্ন পদে কিছু খেলোয়াড় নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার অবিবাহিত পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

যোগ্যতা ও বয়স: ১) ডিরেক্ট এন্ট্রি পেটি অফিসার: যে-কোনো স্ট্রিমে ১০+২। ইন্টার ইউনির্ভাসিটি টুর্নামেন্টে ইন্টারন্যাশনাল/ ন্যাশনাল/ স্টেট লেভেলে জুনিয়র ও সিনিয়র স্তরে প্রতিনিধিত্ব করে থাকতে হবে। বয়সসীমা ১৭-২২ বছরের মধ্যে (জন্মতারিখ ১ ফেব্রুয়ারি ১৯৯৮-৩১ জানুয়ারি ২০০৩)।

২) সিনিয়র সেকেন্ডারি রিক্রুট (এসএসআর): যে-কোনো শাখায় ১০+২ পাশ। ইন্টার ইউনির্ভাসিটি টুর্নামেন্টে ইন্টারন্যাশনাল/ ন্যাশনাল/ স্টেট লেভেলে প্রতিনিধিত্ব। বয়স হতে হবে ১৭-২১ বছরের মধ্যে (জন্মতারিখ ১ ফেব্রুয়ারি ১৯৯৯-৩১ জানুয়ারি ২০০৩)।

৩) ম্যাট্রিক রিক্রুটস (এমআর): দশম শ্রেণি বা সমতুল পাশ সঙ্গে ইন্টারন্যাশনাল/ ন্যাশনাল/ স্টেট লেভেল টুর্নামেন্টে প্রতিনিধিত্ব। বয়স হতে হবে ১৭-২১ বছরের মধ্যে (জন্মতারিখ ১ এপ্রিল ১৯৯৯-৩১ মার্চ ২০০৩)।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকা ও মেডিকেল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

স্টাইপেন্ড: ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ১৪৬০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। সফল ট্রেনিং শেষে মূল বেতন ২১৭০০-৪৩১০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা। আইএনএস চিলকাতে ট্রেনিং হবে।

শারীরিক মাপজোক: উচ্চতা অন্তত ১৫৭ সেন্টিমিটার, বুকের ছাতি ৫ সেন্টিমিটার ফোলানোর ক্ষমতা। শারীরিক গঠনের সঙ্গে সামঞ্জস্য রেখে ওজন হতে হবে।

দৃষ্টিশক্তি: এসএসআর-এর ক্ষেত্রে চশমা ছাড়া ভালো চোখে ৬/৬ ও খারাপ চোখে ৬/৯, চশমা সহ ভালো ও খারাপ চোখে ৬/৬। এমআর-এর ক্ষেত্রে চশমা ছাড়া ভালো ও খারাপ চোখে ৬/৩৬, চশমা সহ ভালো ও খারাপ চোখে ৬/৯।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। এ-ফোর মাপের কাগজে আবেদনপত্র পূরণ করতে হবে। www.joinindiannavy.gov.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে।

পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি ব্রাউন কালারের খামে ভরে সাধারণ ডাকে পাঠাতে হবে THE SECRETARY, INDIAN NAVY SPORTS CONTROL BOARD, 7th Floor, Chankya Bhavan, INTEGRATED HEADQUARTERS, MoD (Navy), New Delhi 110021 ঠিকানায়। পূরণ করা আবেদনপত্র সহ অন্যান্য নথি পৌঁছতে হবে আগামী ২৬ জানুয়ারির মধ্যে। উত্তর-পূর্বাঞ্চল, আন্দামান ও নিকোবর, লাক্ষাদ্বীপের প্রার্থীদের জন্য ৩১ জানুয়ারি। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।