Site icon জীবিকা দিশারী

মধ্য রেলে ২৫৬২ অ্যাপ্রেন্টিস

Railway Apprentice 2023

মধ্য রেলে ২৫৬২ জন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। প্রার্থী বাছাই করবে মধ্য রেলওয়ে রিক্রুটমেন্ট সেল। নোটিফিকেশন নম্বর: RRC/CR/AA/2019.

শূন্যপদ: মুম্বই ক্লাস্টার: ক্যারেজ অ্যান্ড ওয়াগন ওয়াদি বুন্দের: ফিটার: ১৮২ (অসংরক্ষিত ৯২, ওবিসি ৪৯, তপশিলি জাতি ২৭, তপশিলি উপজাতি ১৪)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী, ১টি দৃষ্টি প্রতিবন্ধী, ২টি শ্রবণ প্রতিবন্ধী ও ৫টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ওয়েল্ডার: ৬ (অসংরক্ষিত ৩, ওবিসি ২, তপশিলি জাতি ১)। কার্পেন্টার: ২৮ (অসংরক্ষিত ১৫, ওবিসি ৭, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পেইন্টার (জেনারেল): ২৪ (অসংরক্ষিত ১২, ওবিসি ৬, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। টেইলর (জেনারেল): ১৮ (অসংরক্ষিত ৯, ওবিসি ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১)।

কল্যাণ ডিজেল শেড: ইলেক্ট্রিশিয়ান: ১১ (অসংরক্ষিত ৫, ওবিসি ৩, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)। মেশিনিস্ট: ১ (অসংরক্ষিত)। ওয়েল্ডার: ১ (অসংরক্ষিত)। প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট: ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ১, তপশিলি জাতি ১)। মেকানিক ডিজেল: ৩৩ (অসংরক্ষিত ১৭, ওবিসি ৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)।

কুরলা ডিজেল শেড: ইলেক্ট্রিশিয়ান: ২৪ (অসংরক্ষিত ১২, ওবিসি ৬, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। মেকানিক ডিজেল: ৩৬ (অসংরক্ষিত ১৯, ওবিসি ১০, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

এসআর ডিইই কল্যাণ: ফিটার: ৬২ (অসংরক্ষিত ৩১, ওবিসি ১৭, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী, ১টি শ্রবণ প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। টার্নার: ১০ (অসংরক্ষিত ৫, ওবিসি ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ১০ (অসংরক্ষিত ৫, ওবিসি ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। ইলেক্ট্রিশিয়ান: ৬২ (অসংরক্ষিত ৩১, ওবিসি ১৭, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী, ১টি শ্রবণ প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। মেশিনিস্ট: ৫ (অসংরক্ষিত ৩, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ইনস্ট্রুমেন্ট মেকানিক: ৫ (অসংরক্ষিত ৩, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট: ৫ (অসংরক্ষিত ৩, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ইলেক্ট্রনিক্স মেকানিক: ২০ (অসংরক্ষিত ১১, ওবিসি ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

এসআর ডিইই কুরলা: ফিটার: ৯০ (অসংরক্ষিত ৪৬, ওবিসি ২৪স তপশিলি জাতি ১৩, তপশিলি উপজাতি ৭)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী, ১টি শ্রবণ প্রতিবন্ধী, ১টি দৃষ্টি প্রতিবন্ধী ও ৩টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। টার্নার: ৬ (অসংরক্ষিত ৩, ওবিসি ২, তপশিলি জাতি ১)। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৩ (অসংরক্ষিত ১, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ইলেক্ট্রিশিয়ান: ৯৩ (অসংরক্ষিত ৪৭, ওবিসি ২৫, তপশিলি জাতি ১৪, তপশিলি উপজাতি ৭)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী, ১টি শ্রবণ প্রতিবন্ধী, ১টি দৃষ্টি প্রতিবন্ধী  ও ৩টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পারেল ওয়ার্কশপ: ফিটার: ২৬ (অসংরক্ষিত ১৩, ওবিসি ৭, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। মেশিনিস্ট: ৩৪ (অসংরক্ষিত ১৭, ওবিসি ৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৩)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। শিট মেটাল ওয়ার্কার: ২৭ (অসংরক্ষিত ১৪, ওবিসি ৭, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ২৭ (অসংরক্ষিত ১৪, ওবিসি ৭, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী  ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ইলেক্ট্রিশিয়ান: ৩৫ (অসংরক্ষিত ১৮, ওবিসি ৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৩)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী  ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ওয়াইন্ডার (আর্মেচার): ৩২ (অসংরক্ষিত ১৬, ওবিসি ৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী  ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স: ২৪ (অসংরক্ষিত ১২, ওবিসি ৬, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী  ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। টুল অ্যান্ড ডাই মেকার (প্রেস টুলস জিগস অ্যান্ড ফিক্সচার): ৬৮ (অসংরক্ষিত ৩৫, ওবিসি ১৮, তপশিলি জাতি ১০, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী  ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। মেকানিক (মোটর ভিকল): ৭ (অসংরক্ষিত ৩, ওবিসি ২, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। মেকানিক ডিজেল: ১৩৮ (অসংরক্ষিত ৭০, ওবিসি ৩৭, তপশিলি জাতি ২১, তপশিলি উপজাতি ১০)।

মাতুঙ্গা ওয়ার্কশপ: ফিটার: ২৪ (অসংরক্ষিত ১২, ওবিসি ৭, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। মেশিনিস্ট: ৪৫ (অসংরক্ষিত ২৩, ওবিসি ১২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স: ৪৫ (অসংরক্ষিত ২৩, ওবিসি ১২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ফিটার: ১৮৪ (অসংরক্ষিত ৯২, ওবিসি ৫০, তপশিলি জাতি ২৮, তপশিলি উপজাতি ১৪)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী, ২টি দৃষ্টি প্রতিবন্ধী, ২টি শ্রবণ প্রতিবন্ধী ও ৬টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। কার্পেন্টার: ১১৮ (অসংরক্ষিত ৫৯, ওবিসি ৩২, তপশিলি জাতি ১৮, তপশিলি উপজাতি ৯)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী, ২টি শ্রবণ প্রতিবন্ধী ও ৪টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৫১ (অসংরক্ষিত ২৫, ওবিসি ১৪, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৪)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পেইন্টার (জেনারেল): ৩৫ (অসংরক্ষিত ১৮, ওবিসি ১০, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ইলেক্ট্রিশিয়ান: ৯০ (অসংরক্ষিত ৪৫, ওবিসি ২৪, তপশিলি জাতি ১৪, তপশিলি উপজাতি ৭)। এইসবের মধ্যে ৩টি অস্থি প্রতিবন্ধী ও ৩টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

এসঅ্যান্ডটি ওয়ার্কশপ, বাইকুল্লা: ফিটার: ২৬ (অসংরক্ষিত ১৩, ওবিসি ৭, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। টার্নার: ৬ (অসংরক্ষিত ৩, ওবিসি ২, তপশিলি জাতি ১)। মেশিনিস্ট: ৫ (অসংরক্ষিত ৩, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ওয়েল্ডার: ৮ (অসংরক্ষিত ৪, ওবিসি ২, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন: ৬ (অসংরক্ষিত ৩, ওবিসি ২, তপশিলি জাতি ১)। ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ইলেক্ট্রনিক সিস্টেম মেন্টেন্যান্স: ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)। ইলেক্ট্রিশিয়ান: ৩ (অসংরক্ষিত ১, ওবিসি ১)। পেইন্টার (জেনারেল): ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ১, তপশিলি জাতি ১)।

ভুশওয়াল ক্লাস্টার: ক্যারেজ অ্যান্ড ওয়াগান ডিপো: ফিটার: ১০৭ (অসংরক্ষিত ৫৪, ওবিসি ২৯, তপশিলি জাতি ১৬, তপশিলি উপজাতি ৮)। ওয়েল্ডার: ১২ (অসংরক্ষিত ৭, ওবিসি ২, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)। মেশিনিস্ট: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)।

ইলেক্ট্রিক লোকো শেড: ফিটার: ৩৮ (অসংরক্ষিত ১৯, ওবিসি ১০, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ৩)। এইসবের মধ্যে ১টিঅস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ইলেক্ট্রিশিয়ান: ৩৮ (অসংরক্ষিত ১৯, ওবিসি ১০, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ৩)। এইসবের মধ্যে ১টিঅস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

ইলেক্ট্রিক লোকোমোটিভ ওয়ার্কশপ: ইলেক্ট্রিশিয়ান: ৫৬ (অসংরক্ষিত ২৯, ওবিসি ১৫, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৪)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ফিটার: ৫৩ (অসংরক্ষিত ২৭, ওবিসি ১৪, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৪)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৭ (অসংরক্ষিত ৪, ওবিসি ২, তপশিলি জাতি ১)। প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্যান্ট: ২ (অসংরক্ষিত)।

মানমাদ ওয়ার্কশপ: ফিটার: ২৭ (অসংরক্ষিত ১৪, ওবিসি ৭, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। টার্নার: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)। মেশিনিস্ট: ৭ (অসংরক্ষিত ৪, ওবিসি ২, তপশিলি জাতি ১)। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৭ (অসংরক্ষিত ৪, ওবিসি ২, তপশিলি জাতি ১)। মেকানিক (মোটর ভিকল): ১ (অসংরক্ষিত)। মেকানিক ডিজেল: ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ১, তপশিলি জাতি ১)। পেইন্টার (জেনারেল): ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)।

টিএমডব্লু নাসিক রোড: ফিটার: ১০ (অসংরক্ষিত ৫, ওবিসি ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। মেশিনিস্ট: ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ওয়েল্ডার: ৬ (অসংরক্ষিত ৩, ওবিসি ২, তপশিলি জাতি ১)। ইলেক্ট্রিশিয়ান: ২৬ (অসংরক্ষিত ১৩, ওবিসি ৭, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। কার্পেন্টার: ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)। মেকানিক ডিজেল: ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)।

পুণে ক্লাস্টার: ক্যারেজ অ্যান্ড ওয়াগান ডিপো: ফিটার: ২০ (অসংরক্ষিত ১০, ওবিসি ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২)। মেশিনিস্ট: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)। ওয়েল্ডার: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)। পেইন্টার: ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)। কার্পেন্টার: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)।

ডিজেল লোকো শেড: মেকানিক ডিজেল: ৫৫ (অসংরক্ষিত ২৮, ওবিসি ১৫, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৪)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

নাগপুর ক্লাস্টার: ইলেক্ট্রিক লোকো শেড, আজনি: ইলেক্ট্রিশিয়ান: ৩৩ (অসংরক্ষিত ১৭, ওবিসি ৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ইলেক্ট্রনিক্স মেকানিক: ১৫ (অসংরক্ষিত ৮, ওবিসি ৪, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)।

ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপো: ফিটার: ৬৯ (অসংরক্ষিত ৩৩, ওবিসি ২০, তপশিলি জাতি ১১, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ২টি দৃষ্টি প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পেইন্টার: ১ (অসংরক্ষিত)। ওয়েল্ডার: ৮ (অসংরক্ষিত ৪, ওবিসি ২, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। কার্পেন্টার: ২ (অসরক্ষিত ১, ওবিসি ১)।

শোলাপুর ক্লাস্টার: ফিটার: ৫৪ (অসংরক্ষিত ২৮, ওবিসি ১৪, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। কার্পেন্টার: ২ (অসংরক্ষিত)। মেশিনিস্ট: ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ২)। ওয়েল্ডার: ৮ (অসংরক্ষিত ৫, ওবিসি ১, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। পেইন্টার: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)। মেকানিক ডিজেল: ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)।

কুরদুওয়াড়ি ওয়ার্কশপ: ফিটার: ৭ (অসংরক্ষিত ৪, ওবিসি ২, তপশিলি জাতি ১)। মেশিনিস্ট: ৫ (অসংরক্ষিত ৩, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ওয়েল্ডার: ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ১, তপশিলি জাতি ১)। কার্পেন্টার: ২ (ওবিসি ১, তপশিলি জাতি ১)। পেইন্টার: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)।

বয়সসীমা: ১ জানুয়ারী ২০২০ তারিখ অনুযায়ী বয়স হতে হবে পনেরো থেকে চব্বিস বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে দশম শ্রেণি পাশ বা সমতুল (১০+২ সিস্টেমে) এবং ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং থেকে সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং/ স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং থেকে প্রভিশনাল সার্টিফিকেট।

আবেদনের ফি: ১০০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.rrccr.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২২ জানুয়ারি পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

Exit mobile version