মাদ্রাসা সার্ভিস কমিশনের জন্য ১৭৯২ শিক্ষক পদে নিয়োগ

schedule
2023-05-16 | 17:00h
update
2023-05-16 | 13:31h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

১৭২৯ টি সহ শিক্ষক পদে নিয়োগের জন্য মাদ্রাসা সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  (west bengal madrasah service commission recruitment)

১২ মে, ২০২৩ তারিখ থেকে ১২ জুন, ২০২৩ তারিখ পর্যন্ত অনলাইন আবেদন গ্রহণ করা হবে।  

১ জানুয়ারি, ২০২৩ অনুযায়ী আবেদনকারীর বয়সসীমা হতে হবে ২১ থেকে ৪০ বছর। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর জন্য বয়সের ছাড় আছে।  

১-৪ শ্রেণির জন্য TET পরীক্ষা নেওয়া হবে। মোট ১৫০ নম্বরের মধ্যে ৩০ চাইল্ড ডেভেলপমেন্ট ও পেডাগগি, ৩০ নম্বর প্রথম ভাষা, ৩০ নম্বর দ্বিতীয় ভাষা, ৩০ নম্বর সংশ্লিষ্ট বিষয়, ৩০ নম্বর পরিবেশ বিজ্ঞান। যোগ্যতা লাগবে ফজিল/আরবিক নিয়ে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ। সঙ্গে বিএড/ডিএলএড থাকতে হবে। এরপর ৯০ নম্বরের মেইন পরীক্ষা থাকবে।  

Advertisement

৫-৮ শ্রেণির জন্য ১৫০ নম্বরের TET হবে। যার মধ্যে ৩০ চাইল্ড ডেভেলপমেন্ট ও পেডাগগি, ৩০ নম্বর প্রথম ভাষা, ৩০ নম্বর দ্বিতীয় ভাষা, ৬০ নম্বরের আরবিক/এডভ্যান্স আরবিক থিওলজি থাকবে। যোগ্যতা লাগবে বিএড/২ বছরের ডিএলএড এবং ৫০ শতাংশ নম্বর সহ স্নাতক বা স্নাতকোত্তর অথবা, ৪৫ শতাংশ নম্বর সহ পোস্ট গ্র্যাজুয়েট এবং ২৯ জুলাই, ২০১১-এর আগে বিএড ডিগ্রি। এরপর ৯০ নম্বরের মেইন পরীক্ষা হবে।  

৯-১০ শ্রেণির জন্য ৫০ শতাংশ নম্বর সহ স্নানটোক বা স্নাতকোত্তর অথবা ৪৫ শতাংশ নম্বর সহ পোস্ট গ্রাজুয়েট এবং ৯ জুলাই, ২০১১-এর আগে বিএড ডিগ্রি। ৯০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে।  

একাদশ-দ্বাদশ শ্রেণির জন্য ৫০ শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট অথবা, ৪৫ শতাংশ নম্বর সহ পোস্ট গ্রাজুয়েট এবং ৯ জুলাই, ২০১১-এর আগে বিএড ডিগ্রি। ৯০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে।  

TET ও লিখিত পরীক্ষার পর উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।   

www.wbmsc.com ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করা যাবে।

আবেদন সংক্রান্ত অসুবিধা হলে 033-23213615 / 9874355112/ 9874355114 নম্বরের যোগাযোগ করা যাবে। 

 

কলকাতা দূরদর্শনে কর্মী নিয়োগAMP

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
26.04.2024 - 16:03:34
Privacy-Data & cookie usage: