রাজ্যের বিদ্যালয় শিক্ষা দপ্তরে ১৭ ডিস্ট্রিক্ট অর্গানাইজার নিয়োগ

1142
0
PSC, West Bengal Public Service Commission, PSC Exam

রাজ্যের বিদ্যালয় শিক্ষা দপ্তরে ১৭ জন ডিস্ট্রিক্ট অর্গানাইজার অব ফিজিক্যাল এডুকেশন নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ৬/২০২০। প্রার্থী বাছাই করবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন।

শূন্যপদের বিন্যাস: ১৭ (অসংরক্ষিত ৮, ওবিসি এ ২, তপশিলি জাতি ৪, ওবিসি বি ১, তপশিলি উপজাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১)।

যোগ্যতা: ১) ব্যাচেলর ডিগ্রি, ২) ফিজিক্যাল এডুকেশনে ব্যাচেলর ডিগ্রি, ৩) স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া, নেতাজি সুভাষ ন্যাশনাল ইনস্টিটিউট অব স্পোর্টস পাতিয়ালা থেকে কোচিং সার্টিফিকেট, ৪) প্রয়োজনমতো অফিশিয়াল ট্যুরে যেতে হবে। বাংলা ভাষা পড়তে, লিখতে ও বলতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়)।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৯ বছর, পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতন: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯৫০ টাকা।

আবেদনের ফি: ১৬০ টাকা। অনলাইনে ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিং এবং অফলাইনে ইউবিআইয়ের যে-কোনো শাখায় গিয়ে ক্যাশে আবেদনের ফি দেওয়া যাবে। অফলাইন ফি দেওয়ার জন্য চালান ডাউনলোড করা যাবে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ও ফি জমা করা যাবে আগামী ২৫ ফেব্রুয়ারি ব্যাঙ্কের সময়সীমার মধ্যে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://wbpsc.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

https://wbpsc.gov.in/Download?param1=Cur_20200204112424_04022020.pdf&param2=advertisement  লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।